কান ফেস্টিভ্যাল ২০২২ কে কি পরছেন

0
178


১৭ মে শুরু হয়েছে কান ফিল্ম ফেস্টিভ্যালের ৭৫তম আসর। বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক এই চলচ্চিত্র উৎসবটির জন্য শুধু চলচ্চিত্র অনুরাগী নয়, ফ্যাশনপ্রেমীরাও আগ্রহ নিয়ে অপেক্ষা থাকেন।প্রতি বছর বিশ্বের প্রাচীন ও প্রভাবশালী এই চলচ্চিত্র উৎসবটিতে জড়ো হন হাজার হাজার তারকা। লালগালিচা বা অঘোষিত রানওয়েতে কার পোশাক কত অদ্ভূত, কে কত দামি পোশাক পরলেন— তা নিয়ে আলোচনা হয় দুনিয়ার সব ফ্যাশনপ্রেমীদের মধ্যে।

কান ফেস্টিভ্যাল এ বলিউড তারকাঃ-
রেড কার্পেটে হিনা খান কে দেখা গিয়েছে ল্যাভেন্ডার গাউনে। ওয়ে অফ শোল্ডার থাই হাই স্লিট পেপলাম ফেদার গাউনে হিনা খানের এই লুক দেখে ভক্তদের চোখ রীতিমতন আটকে গিয়েছে। নিজের ইন্দো-ইংলিশ ছবি ‘কান্ট্রি অব ব্লাইন্ড’ এর পোস্টার লঞ্চ এর অনুষ্ঠানে গিয়েছেন কান উৎসবে। তাঁর রেড কার্পেট লুক দেখে সবাই স্তম্ভিত।
ডলচে অ্যান্ড গাবানার চোখধাঁধানো কালো এবং ফুলেল গাউনে হাজির হয়েছিলেন ঐশ্বরিয়া। গাউনে রঙিন থ্রিডি ফুলেল মোটিফের কারুকাজ সবার দৃষ্টি আকর্ষণ করেছে। গাউনের স্লিট অংশে আর ডান কাঁধ জুড়ে রঙিন ফুলের নকশা অ্যাশের পোশাকের সৌন্দর্য যেন আরও কয়েক গুণ বাড়িয়ে তুলেছে।
ভারতীয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ লরিয়েল ব্র্যান্ডের একজন রাষ্ট্রদূত হয়ে উত্সবের রেড কার্পেটে উপস্থিত হয়েছিলেন এবং সঙ্গে সঙ্গে তার ফ্যাশন পিগি ব্যাংকে বেশ কয়েকটি পয়েন্ট অর্জন করেছেন – এই তারকা শরতের অস্কার ডি লেন্টা সংগ্রহ থেকে একটি চমকপ্রদ ব্যাস্টিয়ার পোশাক বেছে নিয়েছিলেন, যা কালো দিয়ে সজ্জিত ছিল star লেইস এবং হেম বরাবর উটপাখি পালক সঙ্গে সূচিকর্ম।

কান ফেস্টিভ্যাল এ হলিউড তারকাঃ-
ফেস্টিভালস এবং কংগ্রেসদের প্যালেসগুলির সামনে লাল গালিচায় প্রথম উপস্থিত হওয়া একজন হলেন অস্ট্রেলিয়ান নওমি ওয়াটস। এলি সাউব সিউচার সিউচার সংগ্রহ থেকে বিলাসবহুল পোশাকটির জন্য অভিনেত্রী তত্ক্ষণাত মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হন। মুক্তো ধূসর পোষাকের স্কার্ট এবং ট্রেনটি পুরোপুরি পালকের সাথে সূচিকর্ম করেছিল, অন্যদিকে ওয়াটসের ডিপ ভি নেকলাইন হৃদয় আকারে অভিনব-কাটা হীরা দিয়ে একটি অনন্য বুলগারি নেকলেস দ্বারা পরিপূরক ছিল। একটি ব্রেসলেট এবং একটি রিংয়ের সাথে এই গহনাটির টুকরোটি জিয়ার্ডিনি ইটালিয়ানির সংগ্রহে অন্তর্ভুক্ত করা হয়েছিল, যা গতকাল প্রথমবারের জন্য জনগণের কাছে উপস্থাপিত হয়েছিল।
লুপিটা নায়ং’ও জানেন কীভাবে তার ফ্যাশনেবল চেহারার সাথে তাকে আনন্দদায়কভাবে চমকে দেওয়া যায় – এবার তারকাটি পান্না রঙের একটি দীর্ঘ সুখী গুচি পোশাকটি বেছে নিয়েছিল। পোশাকটি, বিশেষত লুপিতার জন্য তৈরি, একটি গভীর ভি-নেকলাইন দ্বারা পরিপূরক ছিল, একটি পাতলা বেল্ট কোমরটি প্রশমিত করেছে এবং কাঁধে সজ্জিত রেশম ফুলের একটি ভলিউম্যাট্রিক অ্যাপ্লিকেশন ছিল। শিফন পোশাকটি গতিতে বিশেষভাবে চিত্তাকর্ষক বলে মনে হয়েছিল, যা অভিনেত্রী প্রদর্শন করতে পেরে খুশি হয়েছিল এবং ফটোগ্রাফারদের সামনে রেড কার্পেটে ঘুরছিলেন।


কান ফেস্টিভ্যাল এ এক টুকরো বাংলাদেশঃ-
কান উৎসবকে কেন্দ্র করে ফ্রান্সে জড়ো হয়েছেন একঝাঁক বাংলাদেশি তারকা। প্রদর্শিত হবে একাধিক বাংলা চলচ্চিত্র, বায়োপিক ও ট্রেলার।উৎসবে বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’- এর ট্রেলার প্রিমিয়ার প্রদর্শিত হবে। এ কারণে ইতিমধ্যে ফ্রান্সে পৌঁছেছেন সিনেমাতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরেফিন শুভ ও বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা। শুভ ও তিশার পাশাপাশি অনুষ্ঠানে অংশ নেবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।চিত্রনায়ক অনন্ত জলিল ও তার স্ত্রী ও চিত্রনায়িকা আফিয়া নুসরাত বর্ষা। সেখানে সেখানে তাদের অভিনীত ‘দিন- দ্য ডে’ ও ‘নেত্রী- দ্য লিডার’ সিনেমার ট্রেলার প্রদর্শন করা হবে। এবারের আসরে রেড কার্পেটে হাঁটবেন বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক ও লেখক বিধান রিবেরু।


মারিয়া খানম মাইশা

বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here