টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির উদ্যোগে নিটার-এ ক্যারিয়ার ডেভলপমেন্ট সেমিনার অনুষ্ঠিত

0
254

সাজ্জাদুল ইসলাম রাকিব, নিজস্ব প্রতিবেদক।

দেশের স্বনামধন্য কয়েকজন ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্ট ও দুইশত শিক্ষার্থীদের অংশগ্রহনে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সোসাইটি কর্তৃক আয়োজিত ❝Sharp Your Knowledge With Industrial Expert❞ association with NITER Career Club – NCrC সেমিনারটি National Institute of Textile Engineering and Research – NITER ক্যাম্পাসে গত ৪ জুন ২০২২ শনিবার সফলভাবে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ফাউন্ডার মোহাম্মদ রিফাতুর রহমান মিয়াজী। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন মো: তানভীর হোসেন সরকার, আতিয়া জাহান লাবণ্য ও ফাতেহা-তুজ জাফরিন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসন গ্রহণ করেন যমুনা গ্রুপের আবদুল হাকিম সাহেব (CMO, Hoorain Hi-Tech Fabrics Ltd.) এবং বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন হিমেল মাহমুদ (GM, Aman Graphics & Designs Ltd.), আব্দুল্লাহ আল মামুন (Business Unit Manager, Marks & Spencer)। এছাড়াও উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সোসাইটির মেন্টর শওকত হোসেন সোহেল (Chief Designer, Unifill Composite Dyeing Mills Ltd.)।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হাকিম শিক্ষার্থীদের ভবিষ্যৎ ক্যারিয়ার নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির উপদেষ্টা শওকত হোসেন সোহেল তার বক্তব্যে বলেন, “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির সাথে আমরা যেন সবসময় যুক্ত থাকি । টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি এমন একটি প্লার্টফম যা আমাদের মধ্যে টেক্সটাইল বিষয়ক সচেতনতা বৃদ্ধি করতে এবং টেক্সটাইল ইন্ডাস্ট্রির বিভিন্ন এক্সপার্টদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ নির্দেশনা পেতে সাহায্য করবে।” এছাড়াও তিনি নিটারের বর্তমান অবস্থান ও পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

পর্যায়ক্রমে বক্তব্য দেন M&S এর বিজনেস ইউনিট ম্যানেজার আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, “নিটার সম্পর্কে আমার পূর্ববর্তী ধারণা ছিলো খুবই কম, কিন্তু সেমিনারের উদ্দেশ্যে আসতে পেরে নিটারের ল্যাব ফ্যাসিলিটিজ ও আধুনিক টেক্সটাইল যন্ত্রপাতির অবস্থান দেখে নিটার কে আরো ভালো ভাবে চিনতে পারার সুযোগ হয়েছে। তিনি উপস্থিত নিটারের শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, আপনারা ভাগ্যবান এমন একটি প্রতিষ্ঠানে শিক্ষাগ্রহণের সুযোগ পেয়েছেন।” বক্তব্য রাখেন আমান গ্রুপ এন্ড গ্রাফিক্স ডিজাইন লিমিটেড এর জিএম আবদুল হাকিম। তিনি উক্ত সেমিনারে শিক্ষার্থীদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, “জীবন সুন্দর কর‍তে তিনটি শব্দ মেনে চলতে হবে লার্ন, চেঞ্জ এন্ড উইন। জ্ঞান কে স্কিলে পরিণত করতে হবে।”

সেমিনারে আরো বক্তব্য রাখেন নিটার ক্যারিয়ার ক্লাবের মডারেটর, জনাব মাহমুদুল হাসান। তিনি বলেন, “কম্পিউটার স্কিল যেমন মাইক্রোসফট এক্সেল বা পাওয়ারপয়েন্ট, ফটোশপ ইত্যাদি তে যার জ্ঞান যত বেশি কর্মজীবনে সে তত বেশি এগিয়ে।”

সেমিনার শুরু হওয়ার পূর্বে অতিথিগন নিটার এর বিভিন্ন ল্যাব ও ওয়ার্কশপ পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here