Home Life Style & Fashion সবসময়ের সেরা ১০ ডিজনি প্রিন্সেস আউটফিটস্

সবসময়ের সেরা ১০ ডিজনি প্রিন্সেস আউটফিটস্

ডিজনির এনিমেটেড ফিল্মোগ্রাফির কাল্পনিক রাজ্যের প্রতিটি রাজকন্যাদের পোশাকের রয়েছে স্বতন্ত্রতা‌‌। আর এই কারণেই প্রতিটি পোশাক দর্শকদের গভীর ভাবে আকৃষ্ট করে।

তাই র‌্যাঙ্কড অনুযায়ী ‘স্নো হোয়াইট’ থেকে শুরু করে ‘দ্য লিটল মারমেড’ সহ সব সময়ের সেরা ১০ ডিজনি প্রিন্সেসের আউটফিটস্ সম্পর্কে আলোচনা করা হলো:

১০. স্নো হোয়াইট এর রাজকীয় পোশাক (Snow White and The Seven Dwarfs):
অস্বীকার করার কোনো উপায় নেই যে, স্নো হোয়াইটের লাল, নীল ও হলুদ রঙের পোশাকটি ডিজনির অন্যতম আইকনিক আউটফিট। যদিও স্নো হোয়াইটের হাই হিলের জুতা বনের মধ্যে দৌড়ানোর জন্য কম কার্যকরী দেখায়, তবুও আপনি যখন এই রাজকন্যার দুর্দান্ত ফ্যাশনের সাথে এসব আইটেম যোগ করেন তখন খুব সহজেই এদিকগুলো উপেক্ষা করা যায়।

৯.মুলানের প্রাসাদ যুদ্ধের পোশাক (Mulan):
এই মুভিতে মুলানকে বিভিন্ন সময় বিভিন্ন ফ্যাশনেবল আউটফিটে দেখা গেলেও, সম্রাটের প্রাসাদে যুদ্ধের সময় যে পোশাকে উপস্থিত হয় সে পোশাকে তাকে অনেক বেশি আত্মবিশ্বাসী বলে মনে হয়। শুধু তাই নয় এই পোশাক যুদ্ধের সময় মানুষকে বাঁচাতে সাহায্য করায় খুবই আলোচিত হয় দর্শক সমাজে।

৮.রাপুনজেল এর লং স্লিভ পোশাক (Tangled):
ফ্রাই প্যান হাতে রাপুনজেল হল আধুনিক ডিজনি রাজকন্যার অন্যতম সেরা উদাহরণ।গোলাপি এবং বেগুনি রংয়ের কম্বোর কর্সেট বডিস, দমকা হাতাকাটা এবং পোশাকটির সুন্দর সূচিকর্ম রাজকন্যা নিজেই করেছে‌ন। এতে রাজকন্যার সৃজনশীল ব্যক্তিত্ব ও প্রতিভার প্রকাশ পেয়েছে।

৭.অরোরার জন্মদিনের পোশাক (Sleeping Beauty):
রাজকুমারী অরোরার সিগনেচার নীল (বা গোলাপী) জন্মদিনের পোশাকটি ডিজনির অন্যতম ফ্যাশনেবল পোশাক হিসেবে পরিচিত।

৬.জেসমিনের ফিরোজা পোশাক (Aladdin):
যতই জাদুর কার্পেট রাজ্যকে বাঁচাতে সাহায্য করুক না কেন রাজকন্যার পোশাক তার চেয়ে বেশি আকৃষ্ট করে মানুষকে। কারণ জেসমিন জানেন কিভাবে একটি পোশাককে আরামদায়ক ও ফ্যাশনেবল করা যায়‌। কাঁধের মার্জিত ক্রপ, নব্বইয়ের অনুমোদিত উচ্চ কোমর প্যান্টস্ এবং স্বর্ণের সমাপ্তি ছোঁয়া রাজকন্যার পোশাককে করে তুলেছে অনন্য।সেইসাথে চিত্তাকর্ষক চুলের স্টাইলে রয়েছে আধুনিকতার ছোঁয়া।

৫.মোয়ানার ফাইনাল পোশাক (Moana):
মোয়ানা সাহসী চেতনার জন্য ডিজনির বেশ অনুপ্রেরণামূলক রাজকন্যা হিসেবে পরিচিত। তার ফাইনাল পোশাকে রাজকীয়ের তুলনায় প্রাকৃতিক স্টাইলই লক্ষণীয়‌। এভাবে পোশাকের সঠিক উপস্থাপনের কারণে তাকে খুবই আত্মবিশ্বাসী ও মানানসই দেখায়।

৪.সিন্ড্যারেলার নীল বল গাউন ( Cinderella):
কল্পনায় কোন এক রূপকথার রাজকন্যার পোশাকের কথা ভাবতেই সর্বপ্রথম যে রাজকন্যার কথা মনে পড়ে তা হল সিন্ড্যারেলার। রাজকন্যার মুক্তার কারূকাজ করা এই পোশাকটিতে তার প্রাকৃতিক মনোভাব, সরল কমনীয়তা এবং ১৯৫০’র নান্দনিকতার অনন্য মিশ্রণ রয়েছে-রাজকন্যা যা কিছু চাইত। সাথে রয়েছে গলায় আকর্ষণীয় কালো চোকার এবং প্রিন্সেস হ্যান্ড গ্লাভস।

৩.বেলের ‘সামথিং দ্যায়ার’ আউটফিট (Beauty and the Beast):
যদিও অনেক সংরক্ষিত বইয়ে বেলের হলুদ বল গাউন ড্রেস দিয়ে বাঁধাই করা হয়েছে ,তবুও বেল তার ‘সামথিং দ্যায়ার’ সিকোয়েন্সে সবচেয়ে সুন্দরী ছিলেন। কারণ সেখানে তিনি তার গোলাপী ও খয়েরি রঙের রোমান্টিক কম্বোর পোশাকটি পরে প্রকৃতির সৌন্দর্য উপভোগের অনুভূতিগুলোর জন্য বেশ আলোচিত হয়েছেন‌।

২.টিয়ানার ট্রান্সফর্মেশন পোশাক (The Princesses and The Frog):
প্রিন্স নবীনকে কিস ও বিয়ের মাধ্যমে টিয়ানা অফিশিয়ালি ডিজনি রাজকন্যা হয়ে উঠেন‌। পুরস্কারস্বরূপ প্রকৃতি তাকে চমৎকার ও অবিশ্বাস্যভাবে আড়ম্বরপূর্ণ ফ্যাশনেবল পোশাক উপহার দেয়।

১.অ্যারিলের গোলাপি পোশাক (The Little Mermaid):
অ্যারিলের গোলাপি পোশাকটি টপ ওয়ানে রয়েছে কারণ, এই পোশাক পরেই মানব বিশ্বে তার আগমন ঘটে।
একজন প্রিন্সেসের সম্পূর্ণতার সবগুলো দিকই রয়েছে পোশাকে। কাঁধের দমকা হাতা, ডায়মন্ড-আকৃতির বিশদ এবং মুক্তা খচিত বেশ ফ্যান্টাসি গোলাপি স্কার্ট, সেই সাথে পায়ের দিকটায় রাজকীয় তা পরিপূর্ণ। যা তিনি প্রিন্স অ্যারিকের সাথে ডিনারের জন্য পরেছিলেন। এই পোশাকটি বিগত 31 বছর ধরে ভক্তদের মনে ফ্যাশন অনুপ্রেরণা হয়ে আছে।

Writer Information:
Tazim Sultana Nandita
Ahsanullah University of Science and Technology (AUST)
Department of Textile Engineering (Batch-40)
1st year 2nd semester

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author