Monday, July 15, 2024
More
    HomeCareerস্থুলতা ও ফ্যাশন

    স্থুলতা ও ফ্যাশন

    বর্তমান সময়ে আমরা চার দেয়ালে আবদ্ধ জীবন পার করছি । সকাল হলেই ছুটতে হয় স্কুল ,কলেজ বা অফিসে ।নিজের জন্য সময় ঐ চার দেয়ালেই আবদ্ধ । এর ফলে আমাদের মধ্য স্থুলতাও বেড়ে চলছে । তবে তাকে সঙ্গী করেই ফ্যাশনে পিছিয়ে নেই কেউ

    স্থুলতা জন্য সবচেয়ে মানানসই পাতলা ধরনের ফেব্রিক, যা দিয়ে বিভিন্ন ডিজাইন করলেও দেখতে লাগবে পরিপাটি এর জন্য বাছাই করা যায় লিনেন , সিল্ক , সাটিন । এসব কাপড় খুব উজ্জ্বল এবং টেকসই , তাই প্লাস সাইজের সবার জন্য যেকোনো ডিজাইন করা সহজ ।

    অন্যদিকে প্রিন্টের লিনেন পোশাক এখন ফ্যাশনের জন্য বেশ জনপ্রিয় । গরমে লিনেন খুবই আরামদায়ক । এখন ছেলেরাও ফ্যাশনে প্রিন্ট লিনেনকে খুব গুরত্ব দিচ্ছে।

    স্থুলদের জন্য গাঢ় রংগুলো সবচেয়ে ভাল । কালো, নীল , বেগুনী , সবুজ এসব রং নির্বাচন করা উচিত। এসব রং আলো শোষণ করে তাই প্রথম পলকে পাতলা দেখায় । গাঢ় রঙের এই প্রভাবের কারণে চোখকে শরীর থেকে মাথা, হাত এবং পায়ের দিকে টেনে নেয়, যার ফলে লম্বা এবং পাতলা দেখায়।

    স্থুলদের জন্য ঢিলেঢালা পোশাকই সবচেয়ে মানানসই । খাটো পোশাকের থেকে লম্বা পোশাক নির্বাচন করা শ্রেয়। গরমকালে ভার্টিকাল স্ট্রাইপ টি-শার্ট পরিধান করতে পারে ছেলেরা । শীতকালে কার্ডিগান পরিধান করতে পারে নারী পুরুষ উভয়ই এতে করে ফ্যাশনেবলও লাগবে ।

    সর্বশেষ পরিধান করতে হবে আত্নবিশ্বাস। সমাজে মেয়েদের স্থুলতা ও পোশাক নিয়ে অনেক কটাক্ষ করা হয় তাই নিজের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখতে হবে। নারী পুরুষ নিজেদের নির্বাচন দ্বারাই নিজেদেরকে ফ্যাশনেবল করে তুলতে পারবে।

    সূত্রঃ

    www.google.com

    www.YouTube.com

    Writer Information:

    Syeda Rabia Uzzaman

    Ahsanullah University of Science and Technology

    Department of Textile Engineering

    Major in Fabric

    Semester 4/1

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments