অল ওভার প্রিন্টিং এর উপর ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে চারদিনব্যাপী সেমিনার আয়োজন।

0
236

গত ৭ই জুন ২০২২ এ টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির Team DWMTEC এর পক্ষ থেকে All Over Printing and Career Opportunities এর উপর Dr. M A Wazed Miah Textile Engineering College এর প্রায় দেড়শত শিক্ষার্থীদের নিয়ে কলেজ অডিটোরিয়ামে একটি অফলাইন সেমিনার সফলভাবে অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিফিল কম্পোজিট ডাইং মিলস লিমিটেড এর ক্যাড ম্যানেজার জনাব শওকত হোসাইন সোহেল।
সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত কলেজের অধ্যক্ষ জনাব ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রকীব।
এছাড়াও অতিথি হিসেবে ছিলেন ডমটেক ক্যারিয়ার ক্লাবের মডারেটর জনাব মাহমুদুল হাসান।

আমন্ত্রিত অতিথিতের উপস্থিতিতে TES এর সদস্য ভুবন কান্তি দে এবং অর্পিতা সাহার
সঞ্চালনায় বেলা ১১ঃ৩০ মিনিটে অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের সম্মাননা স্মারক দিয়ে সম্মানিত করে টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির সদস্যরা। এরপর পবিত্র কোরআন তিলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয় এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির সেন্ট্রাল টীমের সদস্য এবং এই কলেজের প্রথম ব্যাচের ছাত্র মোঃ রাশিদ। তারপর একে একে অতিথিরা তাদের বক্তব্য উপস্থাপন করেন।
বক্তব্যের এক পর্যায়ে শওকত হোসাইন সোহেল স্যার তার ক্যারিয়ারের কিছু অংশ অংশগ্রহণকারীদের মাঝে তুলে ধরেন।

বক্তব্য ও আলোচনা শেষে অল এভার প্রিন্টিং নিয়ে ওয়ার্কশপ শুরু হয় যেখানে ট্রেইনার অল ওভার প্রিন্টিং এর উপর দশটি পয়েন্ট ব্যাখ্যাসহ খুব সুন্দরভাবে বুঝিয়ে দেন। যা অংশগ্রহণকারীদের অল ওভার প্রিন্টিং এর ধারণাকে সুস্পষ্ট করে তোলে।

এর পরের অংশে সকলের হাতে কিছু প্রিন্টেড ফেব্রিক নমুনা হিসেবে দিয়ে কাপড়টির ধরণ চিহ্নিত করতে বলা হয়। অংশগ্রহণকারীরাও হাতে-কলমে শেখার এই পর্বটি বেশ উপভোগ করে।

পরবর্তীতে প্রশ্নোত্তর পর্ব ও ফটো সেশনের মাধ্যমে উক্ত অনুষ্ঠানটির অফলাইন কার্যক্রম শেষ হয়। এই আয়োজনকে সফলভাবে সম্পাদন করতে যথাক্রমে ক্লাব পার্টনার, মিডিয়া পার্টনার, ম্যাগাজিন পার্টনার হিসেবে ছিলো ডমটেক ক্যারিয়ার ক্লাব, টেক্সটাইল ফোকাস, টেক্সটাইল ওয়েভ।
অংশগ্রহণকারীরা জানিয়েছে এই সেমিনারটি অল ওভার প্রিন্টিং সেক্টর সম্পর্কে তাদের জানার আগ্রহ আরো দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

রিপোর্টদাতা:
সুমাইয়া দৃষ্টি
মোঃ রাশিদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here