Thursday, July 25, 2024
More
    HomeCampus Newsউত্তরবঙ্গে প্রতিষ্ঠিত প্রথম বৃহত্তর বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউট-IITB, IMTB

    উত্তরবঙ্গে প্রতিষ্ঠিত প্রথম বৃহত্তর বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউট-IITB, IMTB





    আলিফ রহমান বিজয়, ক্যাম্পাস প্রতিনিধি :


    উত্তরবঙ্গে প্রতিষ্ঠিত প্রথম বৃহত্তর বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউট এবং বিশ্বব্যাংকের বৃত্তি প্রাপ্ত দেশের প্রথম সম্পূর্ণ আন্তর্জাতিক মানের ডিজিটাল রেসিডেন্সিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বগুড়া (আই আই টি বি) এবং ইনস্টিটিউট অব মেডিকেল টেকনোলজি বগুড়া (আই এম টি বি)।

    চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে রয়েছে ১১ টি ডিপার্টমেন্ট। ডিপ্লোমা ইন টেক্সটাইল, গার্মেন্টস ডিজাইন, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, কম্পিউটার, মেকানিক্যাল, সিভিল, আর্কিটেকচার, টেলিকমিউনিকেশন, অটোমোবাইল ডিপার্টমেন্ট। এছাড়াও চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজিতে রয়েছে ফার্মেসী, ল্যাবরেটরি, নার্সিং ও ফিজিওথেরাপি ডিপার্টমেন্ট। বগুড়ায় আমাদেরই নিজস্ব কেন্দ্রে টেক্সটাইল ও গার্মেন্টস টেকনোলোজির ব্যবহারিক পরীক্ষার ব্যবস্থা রয়েছে।



    আমরাই উত্তরবঙ্গের প্রথম বেসরকারি টেক্সটাইল ডিপার্টমেন্টের জনক। বিগত বছর গুলোতে ডিপ্লোমা ইন টেক্সটাইলে পাশের হারে উত্তরবঙ্গে আমরাই সবার শীর্ষে। আমাদের নিজস্ব টেক্সটাইল ল্যাবে অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা শিক্ষার্থীদের প্রাক্টিকেল শিখানো হয়। এছাড়াও আমরা প্রতি সেমিস্টারে শিক্ষার্থীদের মিল ভিজিটের ব্যবস্থা করে থাকি। দক্ষ ব্যবস্থাপনায়, অভিজ্ঞ শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীর আন্তরিক প্রচেষ্টায় আইআইটিবিআইএমটিবি স্বল্প খরচে দক্ষ প্রকৌশলী গড়াই আমাদের অঙ্গীকার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments