এসকেটেক অলিম্পিয়াড ২০১৯ এর ডিবেট সেগমেন্টের প্রথম পর্ব সম্পন্ন

0
193




 


কে.এম.ওলিউল্লাহ মনির, ক্যাম্পাস প্রতিনিধি :


“পোশাক শ্রমিকদের অসংগতিপূর্ণ বেতন কাঠামো পোশাক শিল্পের অগ্রগতিতে এক বিরাট বাঁধা” এবং “উন্নয়নগত কাঠমো দূর্বলতা ও দূর্নীতি বাংলাদেশের বস্তু শিল্পের প্রকাশে অন্যতম বাঁধা ” এই ভিন্ন শিরোনামকে সামনে রেখে আজ ১৭ই জুলাই দুপুর ২-৩ টা পর্যন্ত এবং ৩-৪ টা পর্যন্ত মোট দুইটি পর্বের মাধ্যমের আজকের ডিবেট কার্যক্রম সম্পন্ন করা হয়।

উক্ত ডিবেট সেগমেন্টটি সম্পন্ন করা হয় শেখ কামাল টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজ একাডেমিক বিল্ডিংয়ে।উল্লেখ্য যে আজকের ডিবেটের প্রথম পর্বের বিচারক ছিলেন অন্তরা সাহা,ইডেন মজুমদার,ইয়াকুব হোসেন হৃদয় এবং পরর্বতী পর্বের বিচারক ছিলেন সাগরময় সৃজন,রিদওয়ান অলিভ,তানভীর চৌধুরী হিমেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখ কামাল টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজ প্রথম আলো বন্ধু সভার আহ্বায়ক রাফিউল ইসলাম।



“পোশাক শ্রমিকদের অসংগতিপূর্ণ বেতন কাঠামো পোশাক শিল্পের অগ্রগতিতে এক বিরাট বাঁধা” এই শিরোনামকে সামনে রেখে আজকের বির্তকের পক্ষে দলে ছিলেন রাফিউল ইসলাম(দল নেতা),শ্রাবণী মল্লিক, তাহসিনা জান্নাতী, লাইলাতুল কবির এবং বিপক্ষে দলে ছিলেন আরিফ হাসান, ধৃতি সুন্দর মল্লিক,জুয়েল মজুমদার (দল নেতা),শান্তনু রায়।উক্ত বিতর্ক প্রতিযোগিতায় সেরা বির্তাকিক নির্বাচিত হোন পক্ষের দলের শ্রাবণী মল্লিক এবং তথ্য উপস্থাপন ও যুক্ত উপস্থাপনের ভিত্তিতে রাফিউল ইসলামের দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

“উন্নয়নগত কাঠমো দূর্বলতা ও দূর্নীতি বাংলাদেশের বস্তু শিল্পের প্রকাশে অন্যতম বাঁধা “ এই শিরোনামকে সামনে রেখে আজকের বির্তকের পক্ষের দলে ছিলেন মোহাম্মদ সোহানুর রহমান (দল নেতা),মোহাম্মদ সজল হোসেন, তানজিদুর রহমান সাকিব,মোহাম্মদ মুকছেদুল মোমিন এবং বিপক্ষের দলে ছিলেন আল আমিন, রাকিব মাহমুদ (দল নেতা),আশিকুল ইসলাম, নিশাত নাওয়াল জেরিন।


উক্ত বির্তক প্রতিযোগিতায় যুক্তখন্ডন ও যুক্তি উপস্থাপনের ভিত্তিতে সেরা বির্তাকিক নির্বাচিত হোন আল আমিন এবং কৌশল অবলম্বন ও প্রশ্নের উওর দেয়ার কৌশলসহ, তথ্য উপস্থাপন ও যুক্ত প্রদানের ভিত্তিতে রাকিব মাহমুদের দলকে জয়ী ঘোষণা করা হয়।আজকে শ্রোতাদের প্রশ্ন করে আমরা জানতে পেরেছি বিচারকদের বিচারে নিরপেক্ষ ভূমিকা সহ তাদের বক্তব্য শ্রোতাদের অনুপ্রাণিত করেছে এবং তারা আজকের অনুষ্ঠান ও বিচারকদের নিরপেক্ষ ভূমিকার প্রশংসা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here