Home BTMA, BGMEA & BKMEA করোনার মাঝে নির্বাচন, ফলাফল এ সন্তুষ্ট সবাই

করোনার মাঝে নির্বাচন, ফলাফল এ সন্তুষ্ট সবাই

ডেস্ক রিপোর্টার, টিইএস।

করোনা মহামারীর মধ্যেই দীর্ঘ ৮ বছর পর গতকাল ৪ই এপ্রিল রবিবার  রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন  অনুষ্ঠিত হয়ে গেলো বিজিএমইএ(  বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির বিজিএমইএ) এর  নির্বাচন

নির্বাচন এ- ঢাকা ও চট্টগ্রামে বিজিএমইএর ৩৫টি পরিচালক পদের জন্য দুই প্যানেলের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে ঢাকা অঞ্চলের ভোটার  ১৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চলের ভোটার ৪৬১ জন।ঢাকা অঞ্চলে মোট ভোট পড়েছে ১ হাজার ৬০৪টি। আর চট্টগ্রামে  পড়েছে ৩৯২টি।১০টি বুথে ভোটগ্রহণ করা হয়।

৫ এপ্রিল ( রোববার) দিবাগত রাত সাড়ে ১২টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার।

ফলাফল অনুযায়ী –
মোট ৩৫টি পরিচালক পদের বিপরীতে সম্মিলিত পরিষদ ২৪টি পদে জয়ী হয়েছে ( ঢাকা  অঞ্চল এ ১৭টিতে,চট্টগ্রাম অঞ্চল এ ৭ টিতে)। বাকি ১১টিতে জয়ী হয়েছে  এবিএম সামছুদ্দিন ফোরাম প্যানেল ( ঢাকা অঞ্চল এ ৯ টি চট্টগ্রাম অঞ্চল এ ৩ টি)। 

এবারের নির্বাচন এ ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে ফারুক হাসান ১২০৪ ভোট পেয়ে এগিয়ে আছেন। এতে উনার ভবিষ্যৎ  সভাপতি হওয়ার সম্ভাবনা নিশ্চিত এবং বিজিএমইএ এর বর্তমান সভাপতি রুবানা হক ১১৫৭টি  ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন।সেই সাথে রুবানা হক এর ফোরামের প্যানেল লিডার এবিএম শামসুদ্দিন ৯০৪ টি ভোট পেয়ে ২৮তম অবস্থানে রয়েছেন।

রুবানা হক এর  ছেলে নাভিদুল হক ৯৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি চট্টগ্রামের ১৭৯ ও ঢাকার মালিকদের ৭৬৪টি ভোট পেয়েছেন। এই প্রথম বার এর মতো প্রথমবারের মতো বিজিএমইএর পর্ষদে এ মা-ছেলে দায়িত্ব নিবেন। এ বিষয় এ জানতে চাইলে বর্তমান সভাপতি রুবানা হক বলেন-“মানুষ হিসেবে আমাদের সন্তান আমাদের চাইতে অনেক ভালো। মা হিসেবে আমি আশা করি, আমার ছেলে তাঁর শিক্ষা, নিষ্ঠা আর সততা দিয়ে বিজিএমইএর পর্ষদে এ কাজ করবে।

এ বিষয় এ নবনির্বাচিত  পরিচালক নাভিদুল হক  বলেন, ‘আমি বিশ্বাস করি, বাবা-মার কারণেই আমি আজকের অবস্থানে আসতে পেরেছি। এটিও সত্য যে আমি কিছু কাজ করেছি। আমাকে আমার  যোগ্যতার প্রমাণ দিতে হয়েছে। সংগঠনের পরিচালক পদে গেলে পোশাকশিল্পের জন্য কিছু করতে পারব, সেটি নিশ্চিত হওয়ার পরই কিন্তু মা আমার নাম প্রস্তাব করেছেন। কোনো দিনই আমি তাঁদের (বাবা-মা) কাছাকাছি যেতে পারব না। তবে তাঁদের সুনাম নষ্ট হবে এমন কোনো কাজ আমি কখনোই করব না।’

নির্বাচনে অধিকাংশ পদে ফারুক হাসান বিজয়ী হওয়ায় তার নেতৃত্বে বিজিএমইএর পর্ষদ  গঠিত হবে। ফারুক হাসান হবেন সংগঠনটির পরবর্তী সভাপতি।

আগামী ২০শে এপ্রিল পর্ষদের নতুন সদস্যদের দায়িত্ব নেওয়ার কথা আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author