Tuesday, March 5, 2024
More
    HomeCampus Newsগভর্নমেন্ট কলেজ অব এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্সে " INTERNSHIP EXPERIENCE SHARING SESSION" শীর্ষক...

    গভর্নমেন্ট কলেজ অব এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্সে ” INTERNSHIP EXPERIENCE SHARING SESSION” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত।

    Writer information: Zannatul Ferdous putul, Asst. Executive Branding & communication.

    গত ১৮ জুন, ২০২৩ গভর্নমেন্ট কলেজ অব এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্সে টেক্সটাইল ইয়ুথ ক্লাব কর্তৃক আয়োজিত হয় ” INTERNSHIP EXPERIENCE SHARING SESSION “‌। উক্ত সেমিনারে Moderator হিসেবে ছিলেন সানজিদা হক , বস্ত্র পরিচ্ছদ ও বয়ন শিল্প বিভাগের সহযোগী অধ্যাপক এবং টেক্সটাইল ইয়ুথ ক্লাবের উপদেষ্টা। সেমিনার এর উপস্থাপনায় ছিলেন টেক্সটাইল ইয়ুথ ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট সেলিনা হোসেন

    স্নাতকের শেষ পর্যায়ে অনেক সময় শিক্ষার্থীদের কোনো না কোনো প্রতিষ্ঠানে ইন্টার্ন বা শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হয়। পুরোদমে পেশাজীবন শুরু করার আগে এটাই হলো নিজের দক্ষতা বা দুর্বলতাগুলো খুঁজে বের করার কিংবা নিজেকে প্রমাণের সুযোগ। কীভাবে শিক্ষানবিশ হিসেবে কাজ করার জন্য আবেদন করবেন, কীভাবে কাজ করবেন, কীভাবে সুযোগগুলো কাজে লাগাবেন। এই বিষয়ে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছেন ইন্টার্ন সম্পন্ন করা শিক্ষার্থীরা। ইন্টার্ন করতে গিয়ে কি কি সমস্যার সম্মুখীন হতে হয়, সেই সমস্যা কিভাবে সমাধান করতে হয় । নতুন দক্ষতা অর্জনের সুযোগ ও কোন সেক্টরে মেয়েদের কেমন কাজের সুযোগ , কাজের সেক্টরে প্রতিবন্ধকতা দূর করা করার উপায় আলোচনা করা হয়।
    উল্লেখ্য টেক্সটাইল ইয়ুথ ক্লাব বরাবরই শিক্ষার্থীদের সমস্যা বিবেচনা করে এর সমাধানের লক্ষ্যে কাজ করার উদ্দেশ্যে ২০২১ সালে প্রতিষ্ঠিত হয়। এটি গভর্নমেন্ট কলেজ অব এ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স এর বস্ত্র পরিচ্ছদ ও বয়ন শিল্প বিভাগের প্রথম ক্লাব।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments