Tuesday, July 23, 2024
More
    HomeCampus Newsচারু শিক্ষার্থীদের নিয়ে Fine Arts Students Network of Bangladesh (FASNB) এর পথযাত্রা

    চারু শিক্ষার্থীদের নিয়ে Fine Arts Students Network of Bangladesh (FASNB) এর পথযাত্রা

    গত ৫ই জুলাই ২০২২ তারিখে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চারু শিক্ষার্থীদেরকে বিভিন্ন বিষয়ের উপর “Skill Development” ও শিক্ষামূলক একটি প্লাটফরম গঠনের লক্ষ্যে অনলাইনে সেমিনারের আয়োজন করেছিলো । ইতিমধ্যে All Over Printing Technologists of Bangladesh (AOPTB) এর উদ্যোগে চারু শিক্ষার্থীদের নিয়ে ৪ মাস ব্যাপী টেক্সটাইল প্রিন্টিং ডিজাইন ও টেক্সটাইল ডিজিটাল প্রিন্টিং ডিজাইন এর উপর ওয়ার্কশপ করেছে । যেখান হতে বেশ কয়েক জন মেধাবী ডিজাইনার বের হয়েছে এবং তাদের ডিজাইনের কাপড় খুব তাড়াতাড়ি বাজারে বের হবে ।

    শুধুমাত্র চারু শিক্ষার্থীদের নিয়ে কাজ করার লক্ষ্যে এই গ্রুপের নাম পরিবর্তন করে “Fine Arts Students Network of Bangladesh (FASNB)” রাখা হয়। সবার সিধান্তক্রমে চারুকলা ইনস্টিটিউট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেহের নিগারের দেওয়া নামটি চূড়ান্ত করা হয়। যেটা বাংলাদেশের সর্ববৃহৎ চারু শিক্ষার্থীদের গ্রুপ হিসাবে আত্মপ্রকাশ করবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

    প্রায় ৬/৭ টা পাবলিক বিশ্ববিদ্যালয়ের চারু শিক্ষার্থীরা তাদের স্বাধীন মতামত প্রকাশ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শর্মিষ্ঠা রায়। শর্মিষ্ঠা রায় এই গ্রুপের উউদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে আলোচনা করেন ।

    অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির সম্মানিত সভাপতি জনাব রিফাতুর রহমান মিয়াজী এবং আলোচক হিসেবে টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির দুজন প্রতিনিধি চৈতী দেবনাথ এবং মোঃ রাশিদ এই সময় উপস্থিত ছিলেন। জনাব রিফাতুর রহমান মিয়াজী , তিনি তাদের সংগঠনের পরিচিতি এবং কর্মপদ্ধতি ব্যাখা করে নতুনদের উদ্দেশ্যে দিকনির্দেশনা প্রদান করেন ।সেমিনারের সভাপতিত্ব করেন জনাব শওকত হোসাইন সোহেল। তিনি চারুকলা ছাত্র/ ছাত্রীদের নিয়ে নিঃস্বার্থ ভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন এবং এই প্লাটফরমে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের চারু শিক্ষার্থীদের যুক্ত হবার জন্য আহবান জানান।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments