Thursday, June 13, 2024
More
    HomeCampus Newsচীনে স্নাতকোত্তরের সুযোগ পেলেন নিটারের ছয় শিক্ষার্থী

    চীনে স্নাতকোত্তরের সুযোগ পেলেন নিটারের ছয় শিক্ষার্থী

    চীন এবং অন্যান্য দেশের মধ্যে পারস্পরিক সংস্কৃতি আদান প্রদান এবং অন্যান্য দেশের নাগরিকদের সাথে বন্ধুত্বপূর্ণ মনোভাব তৈরির লক্ষ্যে যে সকল তরুনদের তাদের কর্মজীবনের উন্নয়নে ভাল সম্ভাবনা রয়েছে তাদের শিক্ষার সুযোগ দিতে চীন সরকার “Scholarship for Youth of Excellence Scheme of China (YES CHINA) Master Program ” চালু করে এবং এর আওতায় প্রতি বছর বিভিন্ন দেশের তরুনদের বৃত্তি প্রদান করা হয়ে থাকে। এক্ষেত্রে প্রতিবছরই অনেক বাংলাদেশী তরুন বৃত্তি নিয়ে চীনে পড়ালেখা করতে যায়। Chinese Scholarship Council (CSC) এবং Bangladesh-Chinese Ambassy এর মাধ্যমে এ Scholarship Program বাংলাদেশে পরিচালিত হচ্ছে।

    গত ১৫ আগস্ট Chinese Scholarship Council (CSC) কতৃক ফলাফল অনুযায়ী National Institute Of Textile Engineering and Research (NITER) এর ছয় জন শিক্ষার্থী উপরোক্ত প্রোগ্রামের আওতায় ‘Wuhan Textile University’ এবং ‘Tianjin Polytechnic University’ তে তাদের স্নাতকোত্তর সম্পন্ন করার সুযোগ লাভ করেন। তদের মধ্যে চার জন ‘Wuhan Textile University’ এবং দুই জন ‘Tianjin Polytechnic University’ স্নাতকোত্তর করার সুযোগ লাভ করেন।

    নিটারের বস্ত্র প্রকৌশল অনুষদ এর ৩য় ব্যাচের তওসিফ আহমেদ, নাজমুল হাসান সৌরভ এবং ৬ষ্ঠ ব্যাচের মেহেদি হাসান অপু, আসমা মিতু Wuhan Textile University তে তাদের স্নাতকোত্তর করার সুযোগ লাভ করেন। তাছাড়া ৫ম ব্যাচের অনিক দাস ও প্রিয়ন্ত সাহা Tianjin Polytechnic University তে তাদের স্নাতকোত্তর করার সুযোগ লাভ করেন।

    নিটারের বস্ত্র প্রকৌশল বিভাগের প্রধান এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. এ কে এম ফরিদুল আজাদ তাদের সাফল্যে অভিনন্দন জনান।

    নিজস্ব প্রতিবেদক

    Ashik Mahmud
    Department of Textile Engineering
    National Institute of Textile Engineering & Research

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments