Thursday, June 13, 2024
More
    HomeEventটেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ৫ম বর্ষপূর্তি উদযাপিত

    টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ৫ম বর্ষপূর্তি উদযাপিত

    - মো: রাফি সারোয়ার, বুটেক্স প্রতিনিধি

    গত ১ সেপ্টেম্বর (শুক্রবার) রাজধানীর উত্তরায় টেক্সটাইল টুডে’র কার্যালয়ে প্রায় ১০ টি ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে উদযাপিত হয় টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ৫ম বর্ষপূর্তি।

    অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন হোরেইন হাই-টেক ফেব্রিকস লিমিটেডের (যমুনা গ্রুপ) চিফ মার্কেটিং অফিসার আব্দুল হাকিম। তাছাড়া অনুষ্ঠানের বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন এইচ আর প্রফেশনাল- লিডারশিপ অ্যান্ড সাকসেস হেবিট ট্রেইনার আলেয়া আক্তার, মার্কস অ্যান্ড স্পেনসারের বিজনেস ইউনিট ম্যানেজার মামুন আবদুল্লাহ, পালমাল গ্রুপের জিএম -এইচ আর (এডমিন & অপারেশন) মিসবাহ উদ্দিন আহমেদ, প্যাসিফিক নিটেক্স লিমিটেড,প্যাসিফিক জিন্স গ্রুপ মেটেরিয়াল কন্ট্রোল বিভাগের প্রধান মো: ফেরদৌস রহমান এবং সাপ্লাই চেইন প্রফেশনের মো: জিয়াউল ইসলাম। অনুষ্ঠানটি সার্বিক সভাপতিত্ব এবং সঞ্চালনা করেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মো: রিফাতুর রহমান মিয়াজী।

    তাছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির চিফ অপারেটিং অফিসার মো: মোর্শেদ আলী সহ সেন্ট্রাল টীম এর সদস্যরা। তাছাড়া রাজধানীর প্রায় ১০ টি ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে যোগদান করে।

    অনুষ্ঠানের বিশেষ অতিথি মিসবাহ উদ্দিন আহমেদ বলেন, বর্তমানে ফ্রেশ গ্রাজুয়েট এবং ইন্ডাস্ট্রি লিডারদের মধ্যে বেশ দুরত্ব বিরাজমান। এই দূরত্ব তখনই কমানো সম্ভব, যখন শিক্ষার্থীরা তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যাবহারিক জ্ঞানকে প্রাধান্য দিবে। তিনি আরো বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ে যেই কারিকুলামের পড়ানো হয় তার অনেকাংশেই শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রির জন্য প্রস্তুত করতে সক্ষম নয়। সব শেষে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, নিজেকে এমনভাবে প্রস্তুত করতে যেনো একটা কোম্পানি তাকে যেই টাকা বেতন দিবে তার দ্বিগুণ/তিনগুণ প্রফিট যাতে সেই কোম্পানি তার কাজের দ্বারা করতে পারে।


    অনুষ্ঠানের একপর্যায়ে আরেকজন বিশেষ অতিথি আলেয়া আক্তার বলেন, আগের তুলনায় শিক্ষার্থীরা বর্তমানে বেশি সুবিধা পাচ্ছে। এর সর্বোচ্চ ব্যবহার করার জন্য তিনি সবাইকে অনুপ্রাণিত করেন। তাছাড়া তিনি আরো বলেন, যে যেই কাজই করুক না কেনো, সেই কাজের প্রতি ভালোবাসা থাকলে সর্বোচ্চ পর্যায়ে যাওয়া সম্ভব।
    তাছাড়া প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হাকিম বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটিকে তিনি আগামী কয়েকবছরের মধ্যে এমন পর্যায়ে দেখতে চান যেনো ইন্ডাস্ট্রি লিডাররা এক নামে এটাকে চিনে। পরবর্তীতে তিনি সংগঠনের প্রতিষ্ঠাতা এবং সেন্ট্রাল টীমের উদ্দেশ্যে কিছু গঠনগত দিকনির্দেশনা দেন।

    অনুষ্ঠানের শেষ পর্যায়ে ৫ম বর্ষপূর্তি উপলক্ষে অতিথিরা কেক কাটেন এবং সেন্ট্রাল টিমের দুইজন সদস্যকে সম্মাননা দেয়া হয়। পরবর্তীতে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় টিমের উদ্যেগে সংগঠনের প্রতিষ্ঠাতা মো: রিফাতুর  রহমান মিয়াজীকে  সম্মাননা স্মারক প্রদান করা হয় ।
    উল্লেখ্য, টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি তার যাত্রা শুরু করে ২০১৮ সাল থেকে। এই কয়েকবছরে সংগঠনটি সফলভাবে  তিনটি টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল আয়োজন করেছে। তাছাড়া, উত্তরার অ্যাপারেল ইনস্টিটিউট অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (এআইএফটি) ক্যাম্পাসে শার্প ইওর নলেজ উইথ ইন্ডাস্ট্রিয়াল এক্সপার্ট নামক একটি সেমিনারও আয়োজন করেছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments