Home TES-News টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির উদ্যেগে সুবিধাবঞ্চিতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির উদ্যেগে সুবিধাবঞ্চিতদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

ডেস্ক রিপোর্ট। টিইএস।। বর্তমানে করোনা ভাইরাসের প্রাদু্র্ভাবে সমগ্র বিশ্ব আজ হুমকির সম্মুখে। বাংলাদেশেও এর বাইরে নয়, দুর্বিষহ অনিশ্চিত এক ভয়াবহ সময় পার করছে দেশের মানুষ। অদৃশ্য এই করোনা ভাইরাসের কারনে টালমাটাল হয়ে পরেছে দেশের মানুষ। প্রবল অসহায়ত্বের এই সময়ে শুধু রোগী নয় বিপন্ন যেনো পারিপার্শ্বিক বাস্তবতা। দেশে দিন দিন সংক্রমণের হার বেরে যাওয়ায় দেশে চালু হয় সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ। অবশ্য সংক্রমণের ভয়ে ঘরে থাকার উপায় নেই শ্রমজীবী মানুষদের। নিম্ন আয়ের কোটি মানুষ কাজ হারিয়ে নিরন্ন আর দিশেহারা হয়ে পরেছে। এমন বিপদসঙ্কুল পরিস্থিতিতে মানুষ আজ অসহায়ত্ব অনুভব করছে। মানুষ যখন বিপদের সম্মুখীন হয়ে পরে তখন সে আন্তরিকভাবে অন্যের সাহায্য প্রত্যাশা করে। টেক্সটাইল ইন্জিনিয়ারস সোসাইটির পক্ষ থেকে দেশের বিভিন্ন প্রান্তে কিছু অসহায়ত্ব পরিবারকে সাহায্য করার চেষ্টা করা হয়েছে।

❝আপনি সবাইকে সাহায্য করতে পারবেন না, তবে কিছু মানুষকে তো পারবেনই। আর এভাবেই কিছু কিছু করেই সবাইকেই সাহায্য করা হবে❞।
— রোনাল্ড রিগ্যান।

দেশের সর্বস্তরের মানুষের মাঝে সম্ভব না হলেও আমাদের পারিপার্শ্বিক কিছু পরিবারকে আমরা সহায়তা করতে পেরেছি।

প্রথমবারের মতো উদ্দোগটি গ্রহণ করা হয়েছে। টেক্সটাইল ইন্জিনিয়ারস সোসাইটি সকল ক্যাম্পাসের সদস্যরা সবাই তাদের সামর্থ্য অনুযায়ী অর্থ দিয়ে সহায়তা করেছেন। এটি নিতান্তই একটি মহৎ কাজ, কারন হাদিসে বর্ণিত আছে, যে ব্যক্তি কোনো সংকটাপন্ন ব্যক্তির সংকট নিরসন করবে, আল্লাহ তার দুনিয়া ও আখেরাতের যাবতীয় সংকট নিরসন করে দিবেন।

বর্তমানে দেশের অবস্থার অবনতির কারনে আমাদের এই কাজে সহায়তা করেছেন বিভিন্ন ক্যাম্পাসের প্রতিনিধিরা। আমাদের অর্জিত অর্থ থেকে প্রতিনিধির মাঝে অর্থ প্রেরন করে দেওয়া হয়ে থাকে। প্রতিনিধি দলের সদস্যরা সেই অর্থ থেকে খাদ্য-সামগ্রী কিনে তাদের পাশের অসহায় মানুষদের মাঝে বিতরণ করে থাকেন। সবার সার্বিক সহায়তায় প্রায় ২০ টি পরিবারের কাছে আমাদের সামান্যতম উপহার পৌছে দেওয়া সম্ভব হয়েছে।

ভবিষ্যতে এরকম আরো মহৎ কাজগুলোর মাধ্যমে টেক্সটাইল ইন্জিনিয়ারস সোসাইটি মানুষের পাশে থাকতে পারবো বলে আশা ব্যাক্ত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author

error: Content is protected !! Don\\\\\\\\\\\\\\\'t Try to Copy Paste.