টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি’র আয়েজনে অনুষ্ঠিত হচ্ছে টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল ২.২

0
530

আনিমা আলম :

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের উৎসাহিত করা ও তাদের মাঝে ইন্ডাস্ট্রিয়াল সংযোগ বাড়ানোর উদ্দেশ্যে আগামী ২৪শে ডিসেম্বর ২০২১ সাভারের বিরুলিয়ায় কে.জি. রিসোর্টে অনুষ্ঠিত হতে যাচ্ছে টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল ২.২।

টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি দেশের বৃহত্তম ও জনপ্রিয় একটি শিক্ষামূলক প্লাটফর্ম। যেখানে এই সেক্টরের শিক্ষার্থীদের বর্তমান বিশ্বের তাল মিলয়ে চলার ক্ষেত্রে প্রতিনিয়ত বিভিন্ন লেখা, ম্যাগাজিন, জব রিক্রুমেন্ট, স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং, ইউটিউব কন্টেন্ট প্রকাশিত হয়। এর সাথে যুক্ত আছে দেশের ২৫টিরও বেশি টেক্সটাইল কলেজ ও বিশ্ববিদ্যালয়।

উক্ত আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশের অন্যতম জনপ্রিয় কিছু প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও ব্যক্তিবৃন্দ। প্রধান অতিথি হিসেবে থাকবেন হুরাইন হাই-টেক ফেব্রিকস লিমিটেড (যমুনা গ্রুপ) এর চীফ মার্কেটিং অফিসার আব্দুল হাকিম, গেস্ট অব অনার হিসবে থাকবেন জি-স্টার ‘র কোম্পানির কান্ট্রি ম্যানেজার ইঞ্জিঃ শফিউর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভিশন টেক্সটাইলস লিমিটেডের সিইও ইঞ্জিঃ আজিজুল হক মিল্টন, স্ট্যান্ডার্ড গ্রুপের ডিরেক্টর এইচ.টি.এম.কাদের নেওয়াজ, টেক্সাস ইঞ্জিনিয়ারিং কোঃ লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর ইঞ্জিনিয়ার মোঃ আমিরুল ইসলাম, সফটেক্স লিমিটেডের ডিজিএম (প্রোডাকশন ও মার্কেটিং) আবুল বাসের, ,এপিলিয়ন গ্রুপের জেনারেল ম্যানেজার(এইচ.আর) মোহাম্মদ শওকত ইকবাল, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের এসোসিয়েট প্রফেসর ও চেয়ারপারসন ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল বাসেদ মিয়া, ইউনিফিল কম্পোজিট ডায়িং মিল এর ম্যানেজার (ক্যাড) শওকত হোসেন সোহেল।

টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির প্রতিষ্ঠাতা ও এই আয়োজনের সভাপতিত্বে নিয়োজিত মোঃ রিফাতুর রহমান মিয়াজির কাছে এই আয়োজনের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান,” আমাদের অরগানাইজেশান ও এই কার্নিভাল বর্তমান সময়ের টেক্সটাইল সেক্টরের তরুণ শিক্ষার্থীদের সাথে টেক্সটাইল ইন্ডাস্ট্রির একটি সেতুবন্ধন তৈরির উপায় মাত্র। মূলত এর মাধ্যমে একাডেমিক শিক্ষা ও ইন্ডাস্ট্রিয়াল শিক্ষা উভয়ের সমন্বয়ে শিক্ষার্থীদের গড়ে তোলাই আমাদের উদ্দেশ্য।”

অনুষ্ঠানটির সহযোগী হিসেবে বেশকিছু সেগমেন্টে স্পন্সর থাকছে। টাইটেল স্পন্সর হিসেবে হুরেইন হাই-টেক ফেব্রিকস লিমিটেড (যমুনা গ্রুপ), এডুকেশন পার্টনার ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি, গিফট পার্টনার ভিসন টেক্সটাইলস লিমিটেড, টেকনোলজি পার্টনার টেক্সাস ইঞ্জিনিয়ারিং কোঃ লি., মিডিয়া পার্টনার হিসেবে রাইজিং বিডি,টেক্সটাইল ফোকাস, ফটোগ্রাফি পার্টনার সাদিহান’স গ্যালারি,অনুষ্ঠানটির কো-স্পন্সর আজালতা প্রিন্টিং ও প্যাকেজিং, এ্যাপারেল ট্রিমস সলিউশন (এটিএস)। এছাড়াও ম্যাগাজিন পার্টনার হিসেবে থাকছে টেক্সটাইল ফোকাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here