Home TES-News টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল ২.১ সফল ভাবে অনুষ্ঠিত

টেক্সটাইল ইয়ুথ কার্নিভাল ২.১ সফল ভাবে অনুষ্ঠিত

বিশ্ব যখন করোনা প্রকপ থেকে পরিত্রানের পথ খুঁজছে সর্বস্ব দিয়ে, ঠিক এমন একটি মূহুর্তে জ্ঞানের আলোকে জাগ্রত করে নবরূপে জ্ঞান পিপাসুদের মাঝে তা ছড়িয়ে দেবার লক্ষ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির উদ্যোগে সকল স্বাস্থবিধি মেনে একদল মেধাবী মুখের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে রাজধানীর ঢাকার উত্তরায় অনুষ্ঠিত হলো ” Textile Youth Carnival 2.1″।

দেশের শীর্ষস্থানীয় টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে প্রায় শতাধিক শিক্ষার্থীর নিরঙ্কুশ পদচারণার পরিপূর্ণতা পায় অনুষ্ঠানটি। মূলত প্রতিটি ক্যাম্পাসের টিম মেম্বারদের মাঝে সৌহার্দ্যপূর্ণ আচরণ প্রকাশের মাধ্যমে স্ব-স্ব কাজের অভিজ্ঞতা বর্ণনা,কার্যপদ্ধতি বিনিময়, শিক্ষা এবং কর্মক্ষেত্রে পরিচিতি বৃদ্ধি সহ নানাবিধ শিক্ষামূলক কার্যক্রম কে মূল লক্ষ্য স্থির করে আয়োজিত হয় অনুষ্ঠানটি।অনুষ্ঠানটিতে প্রধান অতিথির আসন গ্রহণ করেছিলেন,
Engr. S.M. Abdur Rahman
General Manager (Operation), Unifill Tex BD Group

keynote Speaker:
Tareq Amin
Founder & CEO, Textile Today

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,

Zahidul Haque
Deputy General Manager-Human Resource Department
Noman Terry Towel Mills Ltd., Noman Group

এবং

Shawkat Hossain Sohel
Manager (CAD)
Unifill Composite Dyeing Mills Ltd.

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, Textile Engineers Society এর প্রতিষ্ঠাতা রিফাতুর রহমান মিয়াজী।

এছাড়াও উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির কোর টিম মেম্বার মোরশেদ শিকদার, বাধন সাহা,হাসিবুল হাসান সুজন, মোঃ তানভীর হোসেন সরকার, খালেদুর রহমান সিয়াম।

মনোমুগ্ধকর এই মিলনমেলায় আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের শুভেচ্ছা বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। সফল ক্যারিয়ার গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত হয় অতিথিদের সাথে ক্যারিয়ার সেমিনার। উক্ত সেমিনারে আমন্ত্রিত অতিথিগন গুরুত্বপূর্ণ দিক নিদর্শনা দেন। উপস্থিত শিক্ষার্থীদের মাঝে চাঞ্চল্যতা ধরে রাখার জন্য মোঃ তানভীর হোসেন সরকার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয় টেক্সটাইল কুইক কুইজ প্রতিযোগিতা। এছাড়া দিনব্যাপী পরিচালিত হয় জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান যার মধ্যে কবিতা আবৃত্তি, গান, নাচ উল্লেখযোগ্য। আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়ে থাকে,যা তাদের উৎসাহিত করবে ভবিষ্যতের সিড়ি সাফল্যের ছোঁয়া দিতে।এছাড়াও টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির কাজ আরো নব রূপ দান করতে প্রতিটি ক্যাম্পাস টিম থেকে কার্যকরী টিম গঠন করা হয়, যা সোসাইটির কাজের গতি বহুগুনে তরান্বিত করবে বলে মনে করেন উপস্থিত সকলে।

আয়োজিত এ মিলনমেলায় প্রাকাশিত হয় ভ্রাতৃত্বের নিবিড় বন্ধন,অনুভব হয় সহোযোগিতার মহানুভাব দিকটি। উপস্থিত সকলের চেতনার দুয়ারে জাগ্রত হয় স্বপ্ন বিলাসের নতুন প্রতিচ্ছবি। নিজমনের অজান্তেই পরস্পর পরস্পরকে বেধে ফেলে অজানা প্রতিশ্রুতির বাহুডোরে।জানা অজনা কথা গুলো প্রতিফলিত হয় হয় স্বপ্নবাজ হৃদয় গুলোর গিরিপথে। এই তো অনুষ্ঠানের সফলতা।এটাই তো প্রাপ্তি। স্বপ্নগুলো বাস্তব প্রতিচ্ছবিতে রূপ নিয়ে আলোকিত সমাজে গঠনে মূখ্য ভূমিকা রেখে বিশ্বদরবারে প্রতিনিধিত্ব করবে নিজ দেশের এই প্রত্যাশা সকলের।

Engr. S.M. Abdur Rahman বলেন,পরিস্থিতি যাই হোক নিজের কাজের প্রতি শ্রদ্ধা রেখে এগিয়ে যেতে হবে,হতাশ না হয়ে নিজেদেরকে ভবিষ্যতের জন্য গড়ে তোলার জন্য প্রস্তুত করতে হবে,চ্যালেঞ্জ গ্রহন করতে হবে।এছাড়াও জীবনমুখী কিছু পরামর্শ দানের মধ্য দিয়ে তিনি তার বক্তব্যের সমাপ্তি ঘটান।

Tareq Amin বলেন,
ক্যারিয়ার নিয়ে কথা বলেন তিনি।বক্তব্যে তিনি তুলে ধরেন-সমস্যার মাঝেই সমাধান খুজে বের করে ভালো দিকগুলোর সাথে সাফল্যর দিকে এগিয়ে যেতে হবে,ক্যারিয়ার কে দেখবার আগে জীবন কে লক্ষ্য করতে হবে,ক্যারিয়ার কে উদ্দ্যেশমূখী করে গড়তে হবে,ক্যারিয়ার কে জীবনের সাথে সমন্বিত ভাবে গড়ে তুলতে হবে,পূর্বের বক্তাদের কথায় গুরুত্ব দিয়ে তিনিও স্কিল এর দিকে মনোযোগ দেন,ফোকাস সবসময় নির্দিষ্ট লক্ষ্যের দিকে থাকতে হবে।

Zahidul Haque বলেন,
টেক্সটাইল খাত এগিয়ে চলছে দুর্নিবার গতিতে উচ্চ অর্থনৈতিক সমৃদ্ধ ভবিষ্যত গড়বার জন্য।পজিটিভ হতে হবে নিজের সম্পর্কে।কম্পিটিশন এ টিকে থাকতে স্কিল ডেভেলপমেন্ট আবশ্যক। তাত্বিক জ্ঞান থাকতে হবে চাকুরী জীবনে সাফল্য পেতে হবে।সাফল্যমন্ডিতো ক্যারিয়ার গড়তে জব প্রোফাইল-সিনিয়র দের সাথে যোগাযোগ গড়ে তুলতে হবে।বেসিক জিনিস গুলো গুরুত্ব দিতে হবে।ইন্ট্রানশিপ সিরিয়াস ভাবে নিতে হবে।ফরমাল উপায়ে সিভি প্রস্তুত করতে হিবে,কমিউনিকেশন লেভেল হাই হতে হবে প্রত্যেকের।

Shawkat Hossain বলেন,
তিনি শুভেচ্ছা বক্তব্য দানের পাশাপাশি অল ওভার প্রিন্টিং নিয়ে জীবন মুখী কিছু উপদেশ দেন এবং জীবন চালাবার তাগিদে উপস্থিত অতিথিদের জীবন ব্যাবস্থার আলোকপাত করেন।

রিফাতুর রহমান বলেন,

স্কিল ডেভেলপমেন্ট এর দিকে অবশ্যই আমাদের তরুন প্রজন্ম কে শক্ত অবস্থান এ অনড় থাকতে হবে।এতে করে আমরা সুন্দর ভবিষ্যতের পথে এগিয়ে যেতে পারবো।এছাড়াও উপস্থিত শিক্ষার্থীদের মাঝে দারুণ কিছু উপদেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author