Tuesday, May 28, 2024
More
    HomeCampus Newsডমটেক ক্যারিয়ার ক্লাব কর্তৃক আয়োজিত প্রোফেশনাল মাইন্ডসেট সেমিনার ও ঈদ স্পেশাল ফ্যাশান...

    ডমটেক ক্যারিয়ার ক্লাব কর্তৃক আয়োজিত প্রোফেশনাল মাইন্ডসেট সেমিনার ও ঈদ স্পেশাল ফ্যাশান শো

    সৈয়দ মোঃ সিয়াম, ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ

    ডমটেক ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে প্রোফেশনাল মাইন্ডসেট ও ঈদ স্পেশাল ফ্যাশান শো এর উপর ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে সকল ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে কলেজ অডিটোরিয়ামে একটি অফলাইন সেমিনার ও ফ্যাশান শো অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি মূলত দুই অংশে ছিল, প্রথম অংশটি ছিলো প্রফেশনাল মাইন্ডসেট এর উপির সেমিনার ও দ্বিতীয় অংশে পাঞ্জাবি কালেকশন এর উপর ফ্যাশান শো।

    সেমিনারটিতে কি-নোট স্পিকার হিসেবে ছিলেন ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এর  সহকারী অধ্যাপক , এস এম কবির হোসাইন। ঠিক সকাল ১১:৩০ মিনিটে সকল ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে চতুর্থ ব্যাচের শিক্ষার্থী শ্রাবণ রয়ের সঞ্চালনায় সেমিনারটি  শুরু হয়। এরপর সেমিনারটি পরিচালনা করেন এস এম কবির হোসাইন স্যার। তিনি তার বক্তব্যে ক্যারিয়ার গঠনে প্রফেশনাল মাইন্ডসেট কিভাবে ভূমিকা রাখে তা সুন্দরভাবে ফুটিয়ে তোলেন, কর্পোরেট সেক্টরে নেটওয়ারকিং অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় যা আমাদের প্রোফেশনাল জীবনে অনেক বড় ভূমিকা রাখবে এই বিষয়টিকেও তিনি বিস্তারিতভাবে তুলে ধরেন।

    আমাদের তরুণ প্রজন্মের অনেকেরই উদ্যোক্তা হওয়ার স্বপ্ন আছে, তো একজন উদ্যোক্তা হিসেবে কিভাবে বিজনেস মাইন্ডসেট রাখা যায় এ নিয়েও তিনি বেশ কিছু পরামর্শ প্রদান করেন। Conflict Management যা প্রোফেশনাল জীবনের একটি স্বাভাবিক অংশ এই বিষয়েও তিনি তার অভিজ্ঞতা নিয়ে কথা বলেন। তার এই দিক-নির্দেশনা ক্যারিয়ার যাত্রায় অনেক বড় ভূমিকা রাখবে।

    এরপর প্রশ্নউত্তর পর্বে ছাত্র-ছাত্রীরা কিছু গুরত্বপূর্ণ প্রশ্ন করে এবং জনাব কবির হোসাইন সেই প্রশ্নগুলোর সুন্দর ও গুছিয়ে উত্তর দেন, যা ছিল অনুষ্ঠানের অন্যতম উপভোগের মুহূর্ত।

    সেমিনারটির শেষ অংশে ডমটেক ক্যারিয়র ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রাশিদ সেমিনারের কিনোট স্পিকার এস এম কবির হোসাইন স্যারের হাতে উপহার তুলে দেন। তারপর মোঃ রাশিদ ডমটেক ক্যারিয়ার ক্লাবের এখন পর্যন্ত পথচলা, এই ইভেন্ট সম্পর্কে ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন। এবং এরই মাধ্যমে প্রথম অংশের ইতি টানা হয়।

    এরপর শুরু হয়ে যায় দ্বিতীয় অংশ অর্থাৎ ফ্যাশান শো। উক্ত ফ্যাশান শো এর Weardrobe Partner হিসেবে ছিল Raafline যাদের চমৎকার পাঞ্জাবীর কালেকশন থেকে অংশগ্রহনকারীরা এই আকর্ষনীয় অনুষ্ঠানের অংশটি সকলেই অনেক উপভোগ করে। 

    সর্বশেষে গ্রুপ ফটোসেশনের মধ্যেমে অনুষ্ঠানটির শেষ হয়। এই আয়োজনকে সঠিকভাবে সম্পন্ন করতে মিডিয়া পার্টনার, অর্গানাইজেশন পার্টনার, ম্যাগাজিন পার্টনার, Weardrobe Partner হিসেবে ছিল যথাক্রমে টেক্সটাইল ফোকাস, টেক্সটাইল ইজ্ঞিনিয়ারিস্ সোসাইটি, টেক্সটাইল ওয়েব, Raafline। সেমিনারটি ক্যারিয়ারে প্রোফেশনাল মাইন্ডসেট তৈরী এবং ক্যারিয়ার হিসেবে ফ্যাশন একটি সম্ভাবনাময় সেক্টর তা নিয়ে সকলের আগ্রহ অনেকটাই বৃদ্ধি করেছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments