Tuesday, April 23, 2024
More
    HomeCampus Newsডুয়েটে অনুষ্ঠিত হলো সৃজনশীল ভিত্তিক প্রতিযোগিতা TEXNIVAL-2K19

    ডুয়েটে অনুষ্ঠিত হলো সৃজনশীল ভিত্তিক প্রতিযোগিতা TEXNIVAL-2K19

    মোঃ আব্দুল হামিদ ,ক্যাম্পাস রিপ্রেজেন্টেটিভ ,ডুয়েট:

    ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(ডুয়েট) এ টেক্সটাইল কেরিয়ার এবং রিসার্চ ক্লাব (DTCRC)এর অধীনে অনুষ্ঠিত হলো সৃজনশীল ভিত্তিক প্রতিযোগিতা”TEXNIVAL” । উক্ত প্রতিযোগিতায় দুইটি ইভেন্ট এর আয়োজন করা হয়

    ১.পোস্টার প্রেজেন্টেশন ২.টেক্সটাইল অলিম্পিয়াড

    ইভেন্টগুলোর পুরস্কার বিতরনের জন্য গত ২৭ই অক্টোবর একটি সেমিনার এর আয়োজন করা হয় । সেমিনারে প্রধান অতিথি হিসেবে ছিলেন ডুয়েটের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টেক্সটাইল ডিপার্টমেন্ট এর বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আব্দুস শাহিদ এবং আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন টেক্সটাইল এলামনাই এসোসিয়েশন থেকে দুইজন সদস্য ইঞ্জিনিয়ার মোঃজাহিদুল ইসলাম (১ম ব্যাচ) এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ মিলান হোসেন (১ম ব্যাচ) ।

    আমন্ত্রিত অতিথি বৃন্দ ডুয়েটের জীবনী ও বর্তমান টেক্সটাইল সেক্টর নিয়ে জ্ঞানগর্ভ মূলক আলোচনা রাখেন এবং এইরকম অনুষ্ঠান আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা তাদের বক্তব্যে তুলে ধরেন ।

    পোস্টার প্রেজেন্টেশন এ চ্যাম্পিয়ন হয় মোঃ আব্দুল্লাহ আল নোমান এবং মোঃ আমিনুর ইসলাম যাদের টপিক ছিলো “Graphene Based Membrane’s for Water Purification” ১ম রানার্স আপ মোঃ রায়হান কবির এবং আব্দুল মতিন ,যাদের টপিক “Color Change Garments due to Water Vapor/Water” ২য় রানার্স আপ মোঃ আহসান হাবিব এবং মোঃ ফিরোজ হোসেন, যাদের টপিক “Application of Solar Energy in Textile Arena” টেক্সটাইল অলিম্পিয়াড এ চ্যাম্পিয়ন হয় আবু দারদা,১ম রানার্স আপ মোঃআহসান হাবিব এবং ২য় রানার্স আপ মোঃফিরোজ হোসেন। মোঃ আব্দুল হামিদ ক্যাম্পাস রিপ্রেজেন্টেটিভ ডুয়েট।

    RELATED ARTICLES

    1 COMMENT

    1. এইরকম অনুষ্ঠানের খুবই দরকার আমাদের টেক্সটাইল শিল্পের জন্য। নিত্য নতুন জিনিস উদ্ভাবন না করলে চিরাচরিত নিয়ম দিয়ে আর কতদিনই বা টিকবে ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments