Select Page

‘নিখোঁজ’ বিজিএমইএ বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ফিরে পেতে রাজধানীতে বিক্ষোভ

হাসিবুল হাসান, BUFT প্রতিনিধিঃ

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির ছাত্রী পাপিয়া ঘোষের অপহরণকারীদের অবিলম্বে গ্রেফতার ও পাপিয়া ঘোষকে নিরাপদে পরিবারের কাছে ফিরিয়ে নিয়ে আসার দাবিতে রাজধানীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে পল্টন মোড়ে প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। মানবন্ধন শেষে পল্টন থেকে প্রেসক্লাব পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রকৌশলি নিমাই গাঙ্গুলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য ক্বাফী রতন, ছাত্র ইউনিয়নের মেহেদী হাসান নোবেল, প্রকৌশলি রাশেদুল হাসান রিপন, যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য ত্রিদিব সাহা, হকার্স ইউনিয়নের কার্যকারী সভাপতি মুর্শিকুল ইসলাম শিমুল প্রমুখ সমাবেশ পরিচালনা করেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিজিএমই বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী পাপিয়া ঘোষের অপহরণকারীদের অবিলম্বে গ্রেফতার ও পাপিয়া ঘোষকে নিরাপদে পরিবারের কাছে ফিরিয়ে নিয়ে আসার জন্য পুলিশ উদ্যোগের ব্যর্থতার প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, পাপিয়া ঘোষ অপহরণের প্রায় ১ মাসেও উদ্ধার করা তো দূরের কথা তার অপহরণের কোনো তথ্য সংগ্রহ করতে পারেনি পুলিশ এবং র‌্যাব। গত ৫ তারিখ রাত ৯টায় উত্তরা ১০ নম্বর থেকে বান্ধুবীর বাসা থেকে নিজের বাসায় ফেরা পথে বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইনিং বিভাগের মাস্টার্স ১ম বর্ষের পাপিয়া ঘোষকে অপহরণকারীর তুলে নিয়ে যায়। পরিবারে পক্ষে মামলাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সবখানে যোগাযোগ করে পাপিয়া ঘোষের সন্ধানের কোনো তথ্য বের করতে পারেনি পুলিশ। পরিবারের অভিযোগ পুলিশ মামলাটি নিয়ে পাপিয়া ঘোষের সন্ধানে তেমন কোনো কার্যকর ভূমিকাই গ্রহণ করেননি; যা খুবই উদ্বেগের।

বক্তারা আরও বলেন, বর্তমানে প্রায় প্রতিদিনই নারী অপহরণের নিউজ পত্রিকায় দেখা যায় অথচ পুলিশ প্রশাসনের নির্বিকার। বিশ্ববিদ্যালয়ের ছাত্রী পাপিয়া ঘোষের অপহরণকারীদের গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।

About The Author

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *




Grow up your business

TextileEnginerrs










March 2020
MTWTFSS
« Feb  
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031