Friday, April 19, 2024
More
    HomeCampus Newsনিটারকে পাবলিক বিশ্ববিদ্যালয় করার দাবিতে গণস্বাক্ষর অভিযান

    নিটারকে পাবলিক বিশ্ববিদ্যালয় করার দাবিতে গণস্বাক্ষর অভিযান

    তন্ময় দেবনাথ :

    জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইন্সটিটিউট (নিটার) পিপিপি(পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) কর্তৃক পরিচালিত ,দেশের অন্যতম স্বনামধন্য একটি শিক্ষাপ্রতিষ্ঠান যা দীর্ঘদিন ধরে স্বায়ত্ত্বশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয় করণের যৌক্তিক দাবি জানিয়ে আসছে। গণস্বাক্ষর কর্মসূচী গ্রহণের মাধ্যমে নিটার ডিবেটিং সোসাইটি সেক্ষেত্রে পালন করে অগ্রণী ভূমিকা।

     

     সকলের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দিচ্ছেন শিক্ষকমণ্ডলীরা।

    ডিবেটিং সোসাইটির প্রধান কাজ হচ্ছে বিতর্ক করা। এই প্রচলিত ধারার বাইরে এসে অভিনব উদ্যোগ গ্রহণ করল নিটার ডিবেটিং সোসাইটি ( নিটারডিএস)। দীর্ঘদিন ধরেই নিটারকে  স্বায়ত্ত্বশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয় করণের যৌক্তিক দাবীতে সোচ্চার নিটারের সাধারন ছাত্রছাত্রীরা।আর এই আন্দোলনের পালে হাওয়া দিল নিটার ডিবেটিং সোসাইটি তাদের গণস্বাক্ষর কর্মসূচীর মাধ্যমে ।

    নিটারের শিক্ষার্থীরা বরাবরই শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী।গণস্বাক্ষর কর্মসূচী তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত । দুর্যোগপূর্ণ আবহাওয়ার ভিতরেও সকাল থেকে বিকেল পর্যন্ত শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।সকাল থেকে লাইনে দাড়িয়ে প্রায় ১ হাজার শিক্ষার্থী সুশৃঙ্খলভাবে  তাদের স্বাক্ষর প্রদান করেন।নিটার ডিবেটিং সোসাইটির সদস্যদের কর্মতৎপরতায় বিকেল ৪ টার ভিতরে গণস্বাক্ষর কর্মসূচীর সফল পরিসমাপ্তি ঘটে।

    সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

    এর পূর্বে ,৮ই এপ্রিল(সোমবার)সকাল ৯ ঘটিকায় জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইন্সটিটিউট(নিটার)এ গণস্বাক্ষর কর্মসূচীর শুভ সূচনা করেন শিক্ষক মণ্ডলীরা।এ সময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক এবং প্রক্টর তারেক মোঃ এনামুল হক, ওয়েট প্রসেসিং ডিপার্টমেন্ট এর সহযোগী অধ্যাপক মোঃ মাহবুব হাসান এবং প্রভাষক ও সহকারী প্রক্টর রনি মিয়া। আরও উপস্থিত ছিলেন নিটার ডিবেটিং সোসাইটি এর মডারেটর তাকিত মল্লিকnএবং অন্যান্য শিক্ষকমণ্ডলীরা। এসময় মাহবুব গণস্বাক্ষর কর্মসূচীর উদ্যোগ গ্রহণের জন্য নিটার ডিবেটিং সোসাইটির ভূয়সী প্রশংসা করেন । তিনি আরও বলেন ডিবেটিং সোসাইটির এই ধরণের কর্মকাণ্ড আসলেই অনুকরণীয় এবং সময়উপযোগী । তিনি ক্যাম্পাসের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা প্রদানেরও আশ্বাস প্রদান করেন । এসময় নিটারডিএস এর কনভেনর মেহেদি হাসান রুবেলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন তারা খুব শীঘ্রই নিটারকে বিশ্ববিদ্যালয়ে পরিণত করার জন্য আরও পদক্ষেপ গ্রহণ করবেন এবং নিটার ডিবেটিং সোসাইটি সর্বদা ক্যাম্পাসকে সহযোগিতা করে যাবে। 

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments