Home Campus News নিটারের সাথে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ল্যাব কোলাবোরেশান সম্পন্ন

নিটারের সাথে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ল্যাব কোলাবোরেশান সম্পন্ন

ফৌজিয়া জাহান মিতা,টিইএস।

জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইন্সটিটিউট বা নিটার (NITER -National Institute of Textile Engineering and Research) সাভার উপজেলার আশুলিয়া থানার নয়ারহাটে অবস্থিত একটি শিক্ষামূলক, গবেষণা ও প্রশিক্ষণমূলক প্রতিষ্ঠান।

পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠান এর ইনস্টিটিউট অব রেডিয়েশন এন্ড পলিমার টেকনোলজির গবেষণাগারে ডা. রুহুল আমিন খান, পরিচালক এর তত্ত্বাবধানে শর্ত সাপেক্ষে নিটারের বিভিন্ন বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্রবেশ করার অনুমতি প্রদান করা হলো।
ইনষ্টিটিউট অব রেডিয়েশন এন্ড পলিমার টেকনোলজি, পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান গণকবাড়ী, সাভার এর সাথে অফিসিয়ালি গবেষণা কার্যক্রমের জন্য তাদের ল্যাব ব্যবহারের অনুমতি পেলো নিটারের শিক্ষার্থীরা। দেশের আরো কিছু প্রতিষ্ঠানের ল্যাব ব্যবহারের অফিসিয়াল অনুমতি খুব দ্রুতই পেতে যাচ্ছে নিটারের শিক্ষার্থীরা।

এতে করে বাংলাদেশের গবেষণা কার্যক্রমে নিটারের শিক্ষার্থী রা আরো বেশি ভুমিকা রাখতে পারবে বলে মনে করি, কেননা নিটারের শিক্ষার্থীরা এখন থেকে তাদের যে কোন গবেষণার কাজ চাইলেই অনুমতি সাপেক্ষে পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানে গিয়ে করতে পারবে।

এছাড়া আরো কিছু প্রতিষ্ঠানের সাথে ল্যাব কোলাবোরেশান সম্পন্ন হলে নিটারের শিক্ষার্থীরা তাদের সুবিধা মতো যে কোন প্রতিষ্ঠানে গিয়ে তাদের গবেষণা কার্যক্রম সম্পন্ন করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author