Thursday, June 13, 2024
More
    HomeCampus Newsনিটারের ১ম বর্ষের শিক্ষর্থীদের মিল ভিজিট ম্যাকসন্স স্পিনিং এ

    নিটারের ১ম বর্ষের শিক্ষর্থীদের মিল ভিজিট ম্যাকসন্স স্পিনিং এ




    মোঃ তানভীর হোসেন সরকার।নিটার প্রতিবেদক।

    গ্রন্থগত বিদ্যার সাথে ব্যাবহারিক বিদ্যার সমঞ্চয়ে একজন দক্ষ ও কৌশলী ইঞ্জিনিয়ার হতে এবং কর্মপরিবেশ সম্পর্কে ধারনা পেতে, জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট এর প্রথম বর্ষের শিক্ষার্থীদের মিল ভিজিট সম্পন্ন হয়ে গেল দেশের অন্যতম সেরা স্পিনিং মিল ম্যাকসন্স স্পিনিং মিল এ

    টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর প্রথম বর্ষের শিক্ষার্থীদের ২৫ জন করে গ্রুপ ভিত্তিক বিভক্ত করে ২ জন শিক্ষক এর তত্ত্বাবধানে নিটারের নিজস্ব পরিবহনে করে নিয়ে যাওয়া হয় উক্ত ইন্ডাস্ট্রিতে। উল্লেখ্য যে,ম্যাকসন্স স্পিনিং মিল ঢাকার সাভারে অবস্থিত




    শিক্ষার্থীরা যাত্রা শুরু করে সকাল ৯.৩০,গন্তব্য এ পৌছায় ১০.১৫ এর দিকে। মিল গেলে পরিবহন চেক এবং এন্ট্রি করার পর আস্তে আস্তে বাস যেতে থাকে আরো ভিতরের দিকে। তারপর সবাই একে একে নেমে একটি রুমে আপেক্ষা করতে থাকেন আপরদিকে তাদের শিক্ষকরা সার্বিক বিষয় মিল কর্তৃপক্ষ কে অবহিত করতে মিল এর এডমিন অফিসে চলে যান। কিছুক্ষণ পর ওনার নিচে আসেন এবং সাথে আসেন দায়িত্বরত কর্মকর্তাও, পরে উনি বিভিন্ন গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন। শিক্ষার্থীরা ২টি দলে বিভক্ত হয়ে স্পিনিং শেড ১ ও ২ এ চলে যায়।


    দায়িত্বরত কর্মকর্তা প্রথমেই নিয়ে যায় ব্লো রুমে, তারপর পর্যায়ক্রমে কার্ডিং মেশিং,ব্রেকার, ফিনিশার অটো কোন থেকে পেপার কোনে প্যাকেজিং পর্যন্ত সব ধাপ দেখান এবং সাথে বর্ণনা ও করেন বিস্তারিত ভাবে।দুপুর ১২.৪৫ এর দিকে উভয় দল আবার মিলিত হয় কনফারেন্স রুমে। সেখানে তাদের পরিবেশন করা হয় বিস্কিট,কলা এবং মিনারেল পানি, সে সাথে চলতে থাকে ভিজিটের বিস্তারিত আলোচনা এবং পর্যালোচনা।




    মিল ভিজিট সম্পর্কে জানতে চাওয়া হলে প্রথম বর্ষের শিক্ষার্থী এহসান উল হক বলেন,”মিল ভিজিট আমাদের নতুন অভিজ্ঞতা। এর মাধ্যমে আমরা আমাদের ভবিষ্যৎ কর্মপরিবেশ সম্পর্কে সুস্পষ্ট ধারনা পেয়েছি। ”

    দুপুর ১টা ৩০ এর দিকে শিক্ষার্থীদের বাস আবার ফিরে আসে তাদের প্রিয় ক্যাম্পাস নিটারে

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments