Friday, March 29, 2024
More
    HomeCampus Newsনিটারে অন্যরকম অভিযান

    নিটারে অন্যরকম অভিযান

    Khaladur Rahman Siam ,ক্যাম্পাস প্রতিনিধি:

    জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষনা ইন্সটিটিউট (নিটার) প্রঙ্গনে হয়ে গেল নিটারকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার লক্ষ্যে গন স্বাক্ষর অভিযান। এতদিন ধরে জমতে থাকা প্রতিটি শিক্ষার্থীর মনের  আকুলানুভূতি “নিটার”কে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার প্রক্রিয়াতে তারা আরো একধাপ এগিয়ে গেল।

    অর্থাৎ এতদিন প্রত্যেকের মুখে মুখে নিটারকে পাবলিক করার চিন্তা-ভাবনা মাথায় থাকলেও এখন সেটা খাতা-কলমে দলিল আকারের সংকলিত হলো। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি, হয়ত অচিরেই নিটার সরকারি প্রতিষ্ঠান হিসাবে রূপান্তরিত হবে।

    জেনে রাখা ভালো যে, ২০১১ সালে নিটার ৪ বছর মেয়াদী বিএসসি কোর্স চালু করা হয় এবং ২০১৫ সালে এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটের অন্তর্ভুক্ত হয়।

    এরপর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্রিয়াধীন ভর্তি পরিক্ষার মাধ্যমে মেধাবী ছাত্রদেরকে নিটারে অন্তর্ভুক্ত হয়।বর্তমানে প্রতিষ্ঠানটিতে এমএসসি কোর্স হিসাবে ১ বছর মেয়াদী কোর্সও চালু করা হয়েছে।বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্রায় ১৫০০ এর মতো শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে।

    ধারনা করা হচ্ছে অচীরেই প্রতিষ্ঠানটিকে সরকারি করনের মাধ্যমে দেশীয় টেক্সটাইল বিভাগে আরো একটি প্রতিষ্ঠান যুক্ত হতে যাচ্ছে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন কাম্য।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments