Home Campus News "নিটারে নতুন অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মোঃ মাহবুব হাসান"

“নিটারে নতুন অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মোঃ মাহবুব হাসান”

ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ এর নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন উক্ত প্রতিষ্ঠানের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক মোঃ মাহবুব হাসান। সাবেক অধ্যক্ষ ডক্টর এ.কে.এম ফরিদুল আজাদের অবসরে নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। বিষয়টি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নিশ্চিত হয়েছে শিক্ষার্থীরা। প্রাক্তন অধ্যক্ষ এ.কে.এম ফরিদুল আজাদের দায়িত্ব সম্পর্কে প্রশংসা করেছেন শিক্ষার্থীরা এবং নতুন অধ্যক্ষ হিসেবে মোঃ মাহবুব হাসান কে পেয়েও অনেক আনন্দিত হয়েছেন তারা। 

মোঃ মাহবুব হাসান নিটারের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট হেড হিসেবে কর্মরত আছেন। তিনি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অফ টেক্সটাইল টেকনোলজি(বর্তমানে বুটেক্স) থেকে টেক্সটাইল টেকনোলজি তে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে জার্মানিতে অবস্থিত টেকনিক্যাল ইউনিভার্সিটি ড্রেসডেন থেকে টেক্সটাইল এন্ড ক্লথিং এর উপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। 

শিক্ষক  হিসেবে যোগদানের পূর্বে তিনি অনেক প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তিনি ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত সিনহা টেক্সটাইল গ্রুপে প্রোডাকশন অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তারপর তিনি শিক্ষকতা জীবনে প্রবেশ করেন এবং ২০০৯ সালের জানুয়ারিতে প্রাইমেশিয়া ইউনিভার্সিটি তে লেকচারার হিসেবে যোগদান করেন। Lপরবর্তীতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। সর্বশেষ তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ তথা নিটারে যোগদান করেন। বর্তমানে তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author