নিটারে প্রতিষ্ঠিত হলো “বঙ্গবন্ধু কর্নার”

0
124
বঙ্গবন্ধু-কর্নার-NITER
বঙ্গবন্ধু-কর্নার-NITER

ঢাকার অদূরে সাভারে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার) এ বঙ্গবন্ধু কর্নার এর শুভ উদ্বোধন হয়েছে। গত ১৭ ডিসেম্বর প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবনে “বঙ্গবন্ধু কর্নার” এর উদ্বোধন ঘোষণা করা হয়।

এর আগে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ বজায় রাখতে দেশের সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে “বঙ্গবন্ধু কর্নার” স্থাপনের উদ্যোগ নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ শিক্ষার্থীদের জানানোর জন্যই এ উদ্যোগ নিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এরই অংশ হিসেবে নিটার এ প্রতিষ্ঠিত হলো বঙ্গবন্ধু কর্নার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ এর সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের সম্মানিত শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা। প্রধান অতিথি তার বক্তব্যে বঙ্গবন্ধু কর্নারের গুরত্ব তুলে ধরার পাশাপাশি শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কে জ্ঞানার্জন করার জন্য উদ্বুদ্ধ করেন। বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর জীবন নিয়ে বিভিন্ন প্রকাশনা, গুরুত্বপূর্ণ ছবি, মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন গ্রন্থাবলি ও বাঙ্গালী জাতির ইতিহাস সমৃদ্ধ বিভিন্ন বই উক্ত প্রতিষ্ঠানের সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে যাতে যে কেউ,যেকোনো সময় বঙ্গবন্ধু সম্পর্কে জ্ঞানের পরিধি বৃদ্ধি করার সুযোগ পায়।

নিজস্ব প্রতিবেদক

নাঈমুর রশিদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here