পর্দা উঠলো টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ইউটিউব চ্যানেলের গ্র‍্যান্ড প্রিমিয়ার

    1
    517

    নিউজ ডেস্ক। টিইএস।।
    ইউটিউব হচ্ছে সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট। বর্তমানে ইউটিউব শব্দটার সাথে পরিচিত নন এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। পড়াশোনা থেকে শুরু করে দৈনন্দিন প্রায় সকল প্রকার কাজে ইউটিউব এর ব্যবহার অতুলনীয়।

    ধরুন, কাল আপনার এক্সাম। পড়তে ভালো লাগছে না? ইউটিউব অন করে দেখে ফেলতে পারেন সেই বিষয় সম্পর্কিত টিউটোরিয়ালগুলো। অথবা স্কুলের কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান। টিচাররা বলে দিয়েছেন, শাড়ি পরা বাধ্যতামূলক। কিন্তু শাড়ি কিভাবে পরতে হয়? চিন্তা নেই! আছে ইউটিউব।

    রোজকার এরকম আরো অসংখ্য ছোটবড় প্রয়োজনে আলাদীনের দৈত্যের মতোন আমাদের পাশে থেকে সাহায্য করে যাচ্ছে ইউটিউব।

    ইউটিউবে বসে আপনি সারাদিন কী কী ধরণের ভিডিও দেখেন একবার চিন্তা করুন তো। গানের ভিডিও, ফানি ভিডিও, মুভি ট্রেইলার কিংবা কোনো সমস্যায় পড়লে সেটার সমাধান খুঁজে বের করার জন্য ইউটিউবে ভিডিও দেখেন। কেউ কেউ হয়তো টেকনোলজি নিয়ে ভিডিও দেখতে পছন্দ করেন। তাই তার ইউটিউবে সব টেকনোলজি সম্পর্কিত চ্যানেলে সাবস্ক্রাইব করা। তবে এই কথা ফেলে দেয়া যাবে না যে, বেশিরভাগ মানুষ ইউটিউব চালায় সময় পার করার জন্য। কোনো কাজ পাচ্ছে না, বসে বসে ইউটিউবে ভিডিও দেখলো। ভিডিও দেখে সময় কাটানো মোটেও খারাপ না। আসলে মানুষ এইসব ভিডিও দেখেই সময় কাটানোর জন্য। তবে অনেকেই আছেন যারা কোনো একটি নির্দিষ্ট চ্যানেলের ফ্যান। কবে সেই চ্যানেল থেকে ভিডিও বের হবে সেই অপেক্ষায় তারা বসে থাকে।

    আচ্ছা, কেমন হতো যদি এই ইউটিউবে ভিডিও দেখে কাটানো সময়টাকে আরেকটু স্মার্টভাবে কাটানো যেতো? ভিডিও দেখলাম, সময় কাটালাম, আবার নতুন কিছুও শিখলাম। এমন অনেক ইউটিউব চ্যানেল আছে যাদের ভিডিও বানানোর উদ্দেশ্যই হলো আপনাকে, আমাকে নতুন কিছু শিখানো এবং নতুন কোনো ধারণার সাথে পরিচয় করিয়ে দেয়া। ধরুন আপনি রাস্তায় জ্যামে বসে আছেন কিংবা বাসায় বসে অলস সময় কাটাচ্ছেন। এমন সময় যদি অযথা বসে না থেকে নতুন কিছু শিখতে পারেন, তাহলে খারাপ কী! তাহলো চলুম এমন ১টি ইউটিউব চ্যানেলের সাথে পরিচয় করিয়ে দেই যেখান থেকে আপনি প্রতিদিন নতুন কিছু না কিছু শিখতে পারবেন। আমাদের সবার প্রিয় টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি তেমনি একটি ইউটিউব চ্যানেল নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছে।

    আজ ১৪ই এপ্রিল বিকাল ৪ টায় অনুষ্ঠিত হল আমাদের ইউটিউব চ্যানেলের অনুষ্ঠানিক গ্রান্ড প্রিমিয়ার। যেখানে উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির প্রিয়মুখ, অত্র প্লাটফর্মের প্রতিষ্ঠাতা জনাব মো. রিফাতুর রহমান মিয়াজি। উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ম্যানেজিং এডিটর জনাব মো. মোরশেদ আলি। এছাড়াও উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটির ক্যাম্পাস নিউজ কো-অর্ডিনেটর খালেদুর রহমান সিয়াম, হোম ইকোনমিকস কলেজের ক্যাম্পাস প্রতিনিধি সাদিয়া বিনতে তাইফুর, আহসান উল্যাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রতিনিধি মোহাম্মদ নাঈম। পুরো অনুষ্ঠানটিতে হোস্ট হিসেবে ছিলেন চৈতি দেবনাথ।

    আপনারা জানেন আমাদের ওয়েবসাইটে ১০০০+ ব্লগ রয়েছে তারপর ও যারা আলসেমিতে পড়তে পারেন না তাদের জন্য থাকছে আমাদের বিষয়ভিত্তিক ধারাবাহিক পর্বের কন্টেট ভিডিও, টেক্সটাইল ব্লগ, থাকছে টেক্সটাইল জগতের নানা আপডেট খবরাখবর যা একমাত্র আমরাই আপনাকে দিবো সবার আগে এবং সাথে অনেক কিছু।

    সবশেষে আপনাদের কাছে একটাই চাওয়া। সেটা হচ্ছে সবসময়ের মতো আপনাদের সাপোর্ট। সেটা কিভাবে? সাবস্ক্রাইব, লাইক, কমেন্ট এবং অনেক বেশি শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন আমাদের ইউটিউব চ্যানেলের কথা।

    পরিশেষে বলতে চাই টেক্সটাইল ইঞ্জিনিয়ারস একটি ব্র‍্যান্ড যে কিনা নিজের গতিতে এগিয়ে চলে। আমরা কাউকে ফলো করিনা আমরা সবাইকে আমাদের ফলোয়ার বানাই। ইনশাআল্লাহ আপনাদের দোয়া আমাদের সাফল্য।

    1 COMMENT

    1. ইউটিউব চ্যানেল এর লিংকটি শেয়ার করলে আরও ভালো হতো। ধন্যবাদ

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here