Sunday, May 26, 2024
More
    HomeCampus Newsপ্রকাশিত হলো নিটার সায়েন্স সোসাইটির কার্যনির্বাহী কমিটি

    প্রকাশিত হলো নিটার সায়েন্স সোসাইটির কার্যনির্বাহী কমিটি

    নিজস্ব প্রতিবেদক: ফৌজিয়া জাহান মিতা

    ১৩ই ডিসেম্বর, ২০২১ রোজ সোমবার উদ্বোধন এর মাধ্যমে প্রথম বার এর মতো নিটারে সায়েন্স সোসাইটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। প্রায় দুই শতাধিক শিক্ষার্থী এবং নিটার সন্মানিত শিক্ষক মহোদয়’দের নিয়ে নিটার সায়েন্স সোসাইটির অফিসিয়ালি এনাউন্সমেন্ট ও লগো উন্মোচন হয়। সেই থেকেই চলে সদস্য সংগ্রহ এবং গড়ে উঠে একটি পূর্নাঙ্গ কমিটি।

    আজ ৩১ই জানুয়ারি, ২০২২ইং তারিখ রোজ সোমবার, আগামী এক(০১) বছরের জন্য নিটার সায়েন্স সোসাইটির কার্যনির্বাহী কমিটির (পূর্ণাঙ্গ) অনুমোদন প্রকাশ করা হয়।উক্ত কমিটিতে –

    সভাপতি:মোঃ সজিব হোসেন ,

    সহ-সভাপতি: মোঃ মেহেদি হাসান ,

    সাধারন সম্পাদক: মোঃ ইউসুফ জামিল ,

    যুগ্ম সাধারন সম্পাদক: মেঘদিপা ভট্টাচার্য ,

    সাংগঠনিক সম্পাদক: আব্দুল্লাহ আল তাহসিন ,

    কোষাধ্যক্ষ:উৎস চক্রবর্তী,

    কর্ম ও পরিকল্পনা সম্পাদক:শুভজিত দাশ,

    যুগ্ম কর্ম ও পরিকল্পনা সম্পাদক: কাজী নাঈমুর রহমান তানবিন ,

    প্রচার সম্পাদক: মোঃ সালাউদ্দিন ,

    যুগ্ম প্রচার সম্পাদক:অৰ্পন চৌধুরী ,

    গবেষনা সম্পাদক:সাজিদ মুনতাসির অভি ,

    যুগ্ম গবেষনা সম্পাদক: সুমাইয়া পারভেজ প্রান্তি ,

    সদস্য: আশিক মাহমুদ ,মেহেরাব উদ্দিন সরকার অভি , সাকিব হাসান ,জয় দাশ,মোঃ মেহেদী হাসান হৃদয় ,ফাতেমাতুজ জাফরিন ,আনিকা তাবাসসুম মোমো ।

    নিটার সায়েন্স সোসাইটির সভাপতি মোঃ সজিব হোসেন এর কাছে তাদের এই ক্লাবের সূচনা এবং ভবিষ্যতে পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন – নিটার সাইন্স সোসাইটি করার জন্য আমরা ২০১৯ সালে উদ্যোগ নেই। নানা প্রতিকূলতা কারণে তখন সেটা সফল হয়নি৷ ২০২১ সালে করোনা মহামারী পরে ক্যাম্পাস খোলার পর থেকে চেষ্টা করি সাইন্স সোসাইটি খোলার জন্য স্যার এবং প্রাক্তন নিটারিয়ানদের সহযোগিতায় নিটার সাইন্স সোসাইটি আনুষ্ঠানিক অনুমোদন হয়।

    নিটার সাইন্স সোসাইটি নিয়ে আমাদের সুদূর প্রসারী পরিকল্পনা রয়েছে। আমাদের প্রথম উদ্দেশ্যে বি.এসসি লেভেলের শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহ তৈরি করা এবং সে বিষয়ে তাদেরকে সব ধরনের সহযোগিতা করা। আমরা চেষ্টা করছি বাংলাদেশের টেক্সটাইল মিলগুলো ভিন্ন সমস্যা সমাধান করে বিদেশিদের উপর নির্ভরতা কমাতে। আমাদের আরো অনেক পরিকল্পনা আছে যেটা আমরা কাজের মাধ্যমে উপস্থাপন করতে চাই।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments