প্রথম বার এর মতো নিটারে গঠিত হলো সাংবাদিক সমিতি

0
268
প্রথম বার এর মতো নিটারে গঠিত হলো সাংবাদিক সমিতি

নিজস্ব প্রতিবেদক: ফয়সাল মাহমুদ সিজান

প্রথমবার এর মতো নিটারে গঠিত হয় নিটার সাংবাদিক সমিতি( নিসাস)।তারই ধারাবাহিকতায় আজ পহেলা ফেব্রুয়ারী ২০২২ ইং তারিখ রোজ মঙ্গলবার আগামী আট (০৮) মাসের জন্য নিটার সাংবাদিক সমিতি নিসাস এর আহবায়ক – কমিটির অনুমোদন দেওয়া হয়।

উক্ত কমিটিতে –

সভাপতি:রুবেল আকন্দ,

সাধারণ সম্পাদক:শান্ত মালো,

সাংগঠনিক সম্পাদক:আহসান তারিক,

দপ্তর সম্পাদক:মোঃ নাসিবুল হাসান সৈকত,

সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক:ফাহিম আলম,

প্রচার ও প্রকাশনা:ফৌজিয়া জাহান মিতা,

কোষাধ্যক্ষ:জামিল আহম্মেদ তন্ময়,

মিডিয়া ম্যানেজার:আব্দুল্লাহ ইশতিয়াক,

সদস্যঃ ফয়সাল মাহমুদ সিজান, ফাহিম মুস্তাছির, মোহাম্মদ নাজমুল হোসাইন, মোঃ সুদিপ।

নিসাস এর পথচলা সম্পর্কে নিটার সাংবাদিক সমিতির সভাপতি ❝রুবেল আকন্দ❞ কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন- “নিটারে ভর্তির পর থেকে ই সব সময় স্বপ্ন দেখতাম পজিটিভ জিনিস গুলো সকলের সামনে তুলে ধরার মাধ্যমে নিটার কে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবার। তারই ধারাবাহিকতায় বিভিন্ন জায়গায় নিটারের প্রতিনিধি হয়ে কাজ করার শুরু, প্রতিনিধি হিসেবে কাজ করার বিভিন্ন সময় মনে হতো নিটারে এমন একটি সংগঠন দরকার যা নিটারের সকলের প্রতিনিধিত্ব করবে। সেই থেকেই বিভিন্ন সময় আমার ব্যাচমেট এবং সিনিয়র ভাই দের সাথে কথা বলা হতো (নিটার সাংবাদিক সমিতি) এরকম কিছু করার। কিন্তু নানা ধরনের প্রতিকুলতা বা বিভিন্ন শর্তের কারনে সফলতা পেয়ে উঠা সম্ভব হচ্ছিলো না।

কিন্তু আল্লাহর অশেষ রহমতে আমার জুনিয়র ছোট ভাই সাধারণ সম্পাদক শান্ত মালো হার না মানা প্রচেষ্ঠা এবং আমাদের সম্মানিত শিক্ষক-মন্ডলীদের অশেষ মেহেরবানীতে ১ ফেব্রয়ারি, ২০২২ রোজ মঙ্গলবার অফিসিয়াল ভাবে অনুমোদন পায় নিটার সাংবাদিক সমিতি – নিসাস।

নিটারের কিছু উজ্জীবিত ছোট ভাই বোনদের হাত ধরেই আজ আমাদের এই যাত্রা শুরু। “সত্য ও ন্যায়ের সন্ধানে নির্ভীক” এই স্লোগান কে বুকে ধারণ করে সকলের সহযোগিতায় যাতে নিটার কে বিশ্ব দরবারে পৌছে দিতে পারি সেই সহযোগিতা প্রত্যাশী সকলের কাছে।”

নিটার সাংবাদিক সমিতি – নিসাস এর পথচলা সম্পর্কে নিটার সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক “শান্ত মালো” কে জিজ্ঞেস করলে তিনি উত্তরে বলেন-‘নিটার সাংবাদিক সমিতি – নিসাস কোনো সংগঠন/ক্লাব নয়। এটি নিটারিয়ানদের জন্য একটা মাই ম্যান কনসেপ্ট। শিশির বিন্দু যেমন ধরা যায় না,ছোয়া যায় না কেবল অনুভব করা যায়। মাই ম্যান কনসেপ্ট হচ্ছে এমনই একটি বিষয়। আমরা নিটারিয়ানরা যখন ঐক্যবদ্ধ থাকি, তখন সব অর্জন আমাদের পক্ষে আসে। তাই আগামীতে এই কনসেপ্টকে আরও শক্তিশালী করা হবে।’ ক্যাম্পাসের সুনাম দেশ ও দেশের বাহিরে ছড়িয়ে দেওয়াই আমাদের মুখ্য উদ্দেশ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here