Home Campus News প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে নব নিযুক্ত সহ-উপাচার্য প্রফেসর ডঃ মোঃ হুমায়ুন কবির

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে নব নিযুক্ত সহ-উপাচার্য প্রফেসর ডঃ মোঃ হুমায়ুন কবির

গত ২২ শে সেপ্টেম্বর, ২০২০ বিকেলে স্বনামধন্য বিদ্যাপীঠ প্রাইমেশিয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসাবে যোগদান সম্পন্ন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ইঞ্জিনিয়ার প্রফেসর ডঃ মোঃ হুমায়ুন কবির।

বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশে শিক্ষকতা, প্রশাসন, সরকারি খাত এবং বিভিন্ন শিল্প খাতে প্রায় ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ডঃ মোঃ হুমায়ুন কবির মাধ্যমিক পাশ করেছেন কির্তনিয়াপাড়া বিলাটেরাল উচ্চ বিদ্যালয় এবং উচ্চ মাধ্যমিক পাশ করেছেন কারমাইকেল কলেজ থেকে। সফলতার সাথে উভয় পরীক্ষায় তিনি প্রথম বিভাগ প্রাপ্ত হন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মেধা তালিকায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান অর্জন করে বিএসসি পাশ করেন এবং ২০০১ সালে জার্মানির টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়, ড্রেসডন থেকে এমএসসি সম্পন্ন করেন। ২০০৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে তাকে ডক্টরেট ডিগ্রি প্রদান করা হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ ইঞ্জিনিয়ার প্রফেসর ডঃ মোঃ হুমায়ুন কবির প্রাইমেশিয়া বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে নর্দান বিশ্ববিদ্যালয়ে সহ-উপাচার্য (পদবি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি আইবিএআইএস বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য (পদবি) ছিলেন। এছাড়াও, তিনি আইটিসি এবং ডব্লিউটিও এর প্রশিক্ষক, নিটারে পরিচালক ,ওয়ার্ল্ড বিশ্ববিদ্যালয় এর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর অধ্যাপক এবং ডিনের দায়িত্ব পালন করেছেন। তিনি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে খন্ডকালীন ফ্যাকাল্টির সদস্য হিসেবেও কর্তব্যরত ছিলেন।

ইঞ্জিনিয়ার প্রফেসর ডঃ মোঃ হুমায়ুন কবির জার্মানির ড্রেসডেনের টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি অর্থ মন্ত্রীর অধীনে টেক্সটাইল সেক্টরের শুল্ক রেয়াত ও প্রত্যর্পণ পরিদপ্তর এর বিশেষজ্ঞ হিসাবেও দায়িত্ব পালন করেছিলেন। তাঁর ১৬ টি এর মত প্রকাশনা, সম্মেলন কার্যক্রম রয়েছে এবং ১২ টিরও বেশি আর্টিকেল জাতীয় দৈনিক সংবাদপত্র গুলিতে প্রকাশিত হয়েছে।

পাশাপাশি প্রফেসর ডঃ মোঃ হুমায়ুন কবির, আইটিইটি (টেক্সটাইল ইঞ্জিনিয়ারস এবং টেকনোলজিস ইনস্টিটিউট, বাংলাদেশ) এর সদস্য এবং আইইবি (ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ) এর সদস্য হিসেবেও কর্তব্যরত রয়েছেন। তিনি বাংলাদেশ টেক্সটাইল টুডে এর টেক্সটাইল সম্পাদক কাজ করেছেন।

Writer information:

Name: Md. Murad Hassan
Institute: Primeasia University
Batch: 192
Campus ambassador (T.E.S.)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author