Thursday, June 13, 2024
More
    HomeCampus Newsবঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

    বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

    ক্যাম্পাস প্রতিনিধিঃ কাজী মোত্তাকিন হোসাইন

    টেক্সটাইল শিক্ষার জন্য যে কয়টি সরকারি বিদ্যাপিঠ রয়েছে তার মধ্যে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ার কলেজ অন্যতম । টাঙ্গাইল শহর থেকে 20 কিলোমিটার দুরে এর অবস্থান । টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের পাশে কালিহাতি উপজেলায় সাড়ে এগারো একর জমির উপর মনোরম, নিরিবিলি পরিবেশে এটি অবস্থিত ।আজ ১৩/১২/২০১৯ তারিখে অনুষ্ঠিত হল ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা ! মান বন্টনঃ মোট নম্বর ৩০০। 100 নম্বর এস এস সি ও ডিপ্লোমা রেজাল্টের উপর ভিত্তি করে দেয়া হয় ।তার মধ্যে এসএসসি রেজাল্টে ৪০ ও ডিপ্লোমা রেজাল্টে ৬০ নম্বর। বাকী ২০০ নম্বরের MCQ পরীক্ষা হয়।

    ননডিপার্টমেন্ট =80

    পদার্থ বিজ্ঞান =২০

    রসায়ন =২০

    ইংরেজি =২০

    গনিত =২০

    ডিপার্টমেন্ট =120

    ইয়ার্ণ =১৫*২=৩০ নম্বর

    ফেব্রিক = ১৫*২=৩০ নম্বর

    ওয়েট প্রসেস= ১৫*২=৩০

    নম্বর ক্লোদিং = ১৫*২=৩০ নম্বর

    সর্বমোট 300 নম্বরের ভিত্তি করে প্রার্থী নির্বাচন করা হয়।

    মোট আসন সংখ্যাঃ মোট আসন সংখ্যা ১২৫ টি।

    ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং =৩০ টি

    ফেব্রিক ইঞ্জিনিয়ারিং =৩০ টি ওয়েট প্রসেস = ৩০ টি

    এ্যাপারেল ইঞ্জিনিয়ারিং =৩০ টি

    এছাড়াও ৪ টি মুক্তিযোদ্ধা ও ১ টি উপজাতি সহ মোট ১২৫ টি।

    প্রার্থী সংখ্যাঃ ভর্তি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ৭৯১ জন। প্রায় সকলেই স্বতঃস্ফূর্তভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রশাসনিক কার্যক্রমঃ সকল প্রশাসনিক কর্মকর্তা খুব বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করেন। সকাল ৯ মধ্যে হল সুপার স্যার( জনাব কবির পাটোয়ারী) হলের সকল সদস্য বের করে হল তালাবদ্ধ রাখেন। খুব বিচক্ষণতার সাথে সকল স্টাফ কর্মকর্তা দায়িত্ব পালন করেন। অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে অসংখ্য পোলিশ মোতায়ন করা হয়। তবে আল্লার রহমতে কোনো অনৈতিক কর্মকান্ড সংঘটিত হয় নি। বরং খুব শান্তিপ্রিয়ভাবে পরীক্ষার কার্যক্রম সমাপ্তি হয়।

    ভর্তি পরীক্ষায় বিটেকিয়ানদের অবদানঃ ভর্তি পরীক্ষায় আগত সকল প্রার্থীর জন্য পূর্বপরিকল্পিত ও স্বতঃস্ফূর্তভাবে কাজ করেন সকল বিটেকিয়ান। আগত সকল প্রার্থীর জন্য ১২ & ১৩ তারিখে খাবার ও আবাসনের সুব্যবস্থা করেন। বিটেক পরিবারের পক্ষ থেকে “”””টেক্সচার টেক্সটাইল কোচিং সেন্টার””””কর্তৃক তৈরি করা হয় বিটেক এডমিশন তথ্য কেন্দ্র/হেলপ ডেস্ক,,,,, সকলের সার্বিক সহযোগিতায় শান্তিপূর্ণভাবে সমাপ্তি ঘটে আজকের ভর্তি পরীক্ষ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments