Tuesday, July 23, 2024
More
    HomeBusiness"বিজনেস অফ ফ্যাশন সাসটেইনেবিলিটি ইনডেক্স 2022-এ PUMA সবচেয়ে টেকসই ব্র্যান্ডের স্থান পেয়েছে"

    “বিজনেস অফ ফ্যাশন সাসটেইনেবিলিটি ইনডেক্স 2022-এ PUMA সবচেয়ে টেকসই ব্র্যান্ডের স্থান পেয়েছে”

    স্পোর্টস কোম্পানি PUMA হল শিল্পের সবচেয়ে টেকসই ব্র্যান্ড, প্রকাশনা বিজনেস অফ ফ্যাশনের সর্বশেষ র‌্যাঙ্কিং অনুসারে, যা ফ্যাশন ব্যবসায় 30টি বৃহত্তম কোম্পানির র‌্যাঙ্কিং করেছে।
    Puma বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রীড়া পোশাক প্রস্তুতকারক।কোম্পানিটি 1948 সালে রুডলফ ড্যাসলার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল । 1924 সালে, রুডলফ এবং তার ভাই অ্যাডলফ “আদি” ডাসলার যৌথভাবে Gebruder Dassler Schuhfabrik কোম্পানি গঠন করেছিলেন(ডাসলার ব্রাদার্স শু ফ্যাক্টরি)। দুই ভাইয়ের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে যতক্ষণ না দুজনে 1948 সালে বিভক্ত হতে সম্মত হয়, দুটি পৃথক সত্তা, অ্যাডিডাস এবং পুমা গঠন করে। উভয় কোম্পানি বর্তমানে জার্মানির Herzogenaurach-এ অবস্থিত।যার সদর দপ্তর হারজোজেনাউরাচ , বাভারিয়া , জার্মানিতে অবস্থিত।

    PUMA হল বিশ্বের শীর্ষস্থানীয় স্পোর্টস ব্র্যান্ডগুলির মধ্যে একটি, পাদুকা, পোশাক এবং আনুষাঙ্গিক ডিজাইন, বিকাশ, বিক্রয় এবং বিপণন। 70 বছরেরও বেশি সময় ধরে, PUMA নিরলসভাবে বিশ্বের দ্রুততম ক্রীড়াবিদদের জন্য দ্রুত পণ্য তৈরি করে খেলাধুলা এবং সংস্কৃতিকে এগিয়ে নিয়ে গেছে। PUMA ফুটবল, রানিং এবং ট্রেনিং, বাস্কেটবল, গল্ফ এবং মোটরস্পোর্টসের মতো বিভাগে কর্মক্ষমতা এবং খেলাধুলা-অনুপ্রাণিত জীবনধারা পণ্য সরবরাহ করে। রাস্তার সংস্কৃতি এবং ফ্যাশনে খেলাধুলার প্রভাব আনতে এটি বিখ্যাত ডিজাইনার এবং ব্র্যান্ডের সাথে সহযোগিতা করে। PUMA গ্রুপ PUMA, Cobra Golf এবং stichd ব্র্যান্ডের মালিক। কোম্পানিটি 120 টিরও বেশি দেশে তার পণ্যগুলি বিতরণ করে, বিশ্বব্যাপী প্রায় 16,000 লোককে নিয়োগ করে এবং এর সদর দফতর হার্জোজেনউরাচ/জার্মানিতে অবস্থিত।
    বিজনেস অফ ফ্যাশন উল্লেখ করেছে যে জল ও রাসায়নিক, কর্মীদের অধিকার এবং স্বচ্ছতার জন্য PUMA এর অগ্রণী স্কোর রয়েছে, পাশাপাশি গত বছরের তুলনায় এর নির্গমন স্কোর তীব্রভাবে উন্নতি করেছে। সামগ্রিকভাবে, PUMA 100 পয়েন্টের মধ্যে 49 স্কোর করেছে, যা 28-এর শিল্প গড় থেকে অনেক বেশি।

    “আমরা ফ্যাশন সাসটেইনেবিলিটি ইনডেক্স 2022-এর ব্যবসার স্বীকৃতিকে স্বাগত জানাই এবং আমাদের স্থায়িত্বের যাত্রায় পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য আমাদের নেতৃত্বের অবস্থানকে একটি উৎসাহ হিসাবে গ্রহণ করব,” PUMA এর প্রধান নির্বাহী কর্মকর্তা Bjorn Gulden বলেছেন৷ “আমরা উপসংহারের সাথে একমত যে আমাদের শিল্পকে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্যারিস চুক্তির লক্ষ্যের সাথে সাথে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যগুলির সাথে সঙ্গতিপূর্ণ করতে অনেক কিছু করা বাকি আছে।”

    এর ফরএভার বেটার সাসটেইনেবিলিটি কৌশলের অংশ হিসেবে, PUMA এই বছরের শুরুর দিকে ঘোষণা করেছে যে, শক্তিশালী বিক্রি থাকা সত্ত্বেও এটি 2017 এবং 2021 এর মধ্যে তার নিজস্ব অপারেশন (-88%) এবং এর সাপ্লাই চেইন (-12%) থেকে কার্বন নিঃসরণ কমিয়েছে। একই সময়ের মধ্যে বৃদ্ধি।

    PUMA পুনর্নবীকরণযোগ্য বিদ্যুতের শুল্ক এবং নবায়নযোগ্য শক্তি বৈশিষ্ট্যের সার্টিফিকেটের মাধ্যমে 100% পুনর্নবীকরণযোগ্য বিদ্যুৎ ক্রয় করে, আমাদের কোম্পানির গাড়ির ফ্লিটকে বৈদ্যুতিক ইঞ্জিনে নিয়ে যাওয়ার, আরও টেকসই উপকরণ ব্যবহার করে এবং কারখানা পর্যায়ে দক্ষতার উন্নতি বাস্তবায়নের মাধ্যমে এই হ্রাস অর্জন করেছে।

    এর সরবরাহ শৃঙ্খল সম্পর্কে স্বচ্ছ হওয়ার জন্য, PUMA তার টায়ার 1 সরবরাহকারীদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করেছে এবং টায়ার 2-এর সবচেয়ে গুরুত্বপূর্ণ সরবরাহকারীদের এবং নির্বাচিত স্তর 3 সরবরাহকারীদের তালিকা প্রকাশ করেছে।

    জল এবং রাসায়নিকগুলিতে, PUMA তার সরবরাহকারীদের জন্য ওয়েট প্রসেসিং এর জন্য বর্জ্য জল পরীক্ষা প্রকাশ করেছে এবং ZDHC বর্জ্য জলের গুণমান নির্দেশিকা যেমন বর্জ্য জল শিল্পের মানগুলির সাথে উন্নত সম্মতি দেখিয়েছে।

    তার সরবরাহ শৃঙ্খলে শ্রমিকদের অধিকার উন্নত করতে, কোম্পানিটি প্রথম 1993 সালে তার আচরণবিধিতে প্রতিশ্রুতিবদ্ধ একটি বিষয়, PUMA ফেয়ার লেবার অ্যাসোসিয়েশন এবং ILO বেটার ওয়ার্ক প্রোগ্রামের সাথে একসাথে কাজ করে। PUMA তার বার্ষিক প্রতিবেদনে মজুরি ডেটা এবং অন্যান্য সামাজিক কর্মক্ষমতা সূচক সংগ্রহ ও প্রকাশ করে।

    তথ্য সংগ্রহঃ-
    Wikipedia
    textiletoday.com
    puma-catchup.com
    afp.com

    লেখক পরিচিতি:
    ফাতেমা
    ২য় বর্ষ, ব্যাচ-২৪
    বস্ত্র পরিচ্ছদ ও বয়নশিল্প বিভাগ
    বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments