Saturday, April 20, 2024
More
    HomeCampus Newsবুটেক্সে 'রিকোভার এমপ্লোয়ার ব্র্যান্ডিং স্ট্র্যাটেজি' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

    বুটেক্সে ‘রিকোভার এমপ্লোয়ার ব্র্যান্ডিং স্ট্র্যাটেজি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

    - মো: রাফি সারোয়ার, বুটেক্স প্রতিনিধি

    বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) আজ বুধবার (২০ সেপ্টেম্বর) বুটেক্স ক্যারিয়ার ক্লাব কর্তৃক আয়োজিত ‘রিকোভার এমপ্লোয়ার ব্র্যান্ডিং স্ট্র্যাটেজি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

    বুটেক্স অডিটোরিয়ামে আয়োজিত এই সেমিনারে প্রধান বক্তাদের মধ্যে ছিলেন রিকোভার পিপল অ্যান্ড টালেন্ট বিভাগের সহ-সভাপতি হেলেনা ডমেনেক, রিকোভার বিজনেস ডেভেলোপমেন্ট বিভাগের টেকনিক্যাল সাপোর্টের রিজিওনাল হেড তৌহিদ হাসান, রিকোভার বিজনেস ডেভেলোপমেন্ট বিভাগের কান্ট্রি সেলস ম্যানেজার মো: মুইদ হাসান, রিকোভার কোয়ালিটি অ্যাসুরেন্স ম্যানেজার মারিয়া পারভিন, রিকোভার কান্ট্রি পিপল অ্যান্ড ট্যালেন্ট ম্যানেজার আরাফাত আল ইসলাম খান। 

    তাছাড়া সেমিনারের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. হোসনে আরা বেগম, বুটেক্স ক্যারিয়ার ক্লাবের মডারেটর ড. মো আব্বাস উদ্দিন শায়ক এবং বুটেক্স শিক্ষক সমিতির সভাপতি ড. মো. রিয়াজুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বুটেক্স ক্যারিয়ার ক্লাবের সভাপতি তানভীর আহামেদ ফাহাদ এবং সাধারণ সম্পাদক আহনাফ আবিদ অন্তু সহ ক্লাব কমিটির সকল সদস্যবৃন্দ।

    সেমিনারের শুরুতে গ্লোবাল কোম্পানি রিকোভারের পক্ষ থেকে মুইদ হাসান একটি স্লাইড প্রেজেন্টেশনের মাধ্যমে তাদের সার্বিক তথ্যাদি তুলে ধরেন। পরবর্তীতে হেলেনা ডমেনেক এবং আরাফাত ইসলাম খান তাদের কোম্পানি থেকে বুটেক্সিয়ানদের জন্য কি কি সুযোগ সুবিধা থাকছে সেগুলো তুলে ধরেন। এরপর বক্তব্যে তৌহিদ হাসান এই কোম্পানির সাথে তার অভিজ্ঞতা তুলে ধরেন শিক্ষার্থীদের সামনে। শেষ পর্যায়ে মারিয়া পারভিন ফ্রেশ গ্রাজুয়েটদের উদ্দেশ্যে কথা বলেন এবং বিচক্ষণতার সাথে কর্মক্ষেত্র বাছাই করার পরামর্শ দেন। স্লাইড প্রেজেন্টেশন শেষে প্রশ্নোত্তর পর্বের জন্য শিক্ষার্থীদের সুযোগ দেয়া হয়।

    অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে ড. মো আব্বাস উদ্দিন শায়ক বলেন, গ্লোবাল কোম্পানি রিকোভারের ফ্যাক্টরি পরিদর্শনে দিয়ে অভিভূত হয়েছেন। তিনি আরো বলেন, বাংলাদেশকে এই রিসাইক্লিং হাবের আওতায় আনা সত্যি প্রশংসার দাবিদার। পরবর্তীতে আরেকজন অতিথি ড. মো. রিয়াজুল ইসলাম বলেন, রিকোভারের এই উদ্যোগ বুটেক্সিয়ানদের জন্য নতুন সেক্টর তৈরি করবে । বক্তব্যের শেষে তিনি রিসাইক্লিং এর গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ক্লাব প্রেসিডেন্ট তানভীর আহামেদ ফাহাদ বলেন, গ্লোবাল কোম্পানি রিকোভার বুটেক্সে বাংলাদেশে প্রথমবারের মতো সেমিনার করেছে। এই কোম্পানি আগামী কিছুদিনের মধ্যে ৪৪তম ব্যাচের ফ্রেশ গ্রাজুয়েটদের জন্য জব অপরচুনিটি এবং ৪৫তম ব্যাচের জন্য ইন্টার্নশিপ অপরচুনিটি নিয়ে আসবে। তাছাড়া, পরবর্তীতে যারা সাস্টেনিবিলিটি বা সার্কুলার ফ্যাশন নিয়ে কাজ করতে চায় তাদের জন্য এটি অনেক বড় সুযোগ বলে তিনি মনে করেন।

    অনুষ্ঠানের শেষ পর্যায়ে বুটেক্স ক্যারিয়ার ক্লাবের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়।

    উল্লেখ্য, রিকোভার হলো একটি বৈশ্বিক কোম্পানি যেখানে টেক্সটাইল বর্জ্য থেকে রিসাইকেল্ড কটন ফাইবার তৈরি করা হয়। ১৯৪৭ সালে ‘সার্কুলার ফ্যাশন ফর অল’ মিশন নিয়ে এর যাত্রা শুরু হয়েছিলো।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments