Monday, June 24, 2024
More
    HomeCampus Newsবুটেক্স এমন বিশ্ববিদ্যালয় যেখানে পাশ করার সাথে সাথে সবাই চাকরি পায়: শিক্ষামন্ত্রী

    বুটেক্স এমন বিশ্ববিদ্যালয় যেখানে পাশ করার সাথে সাথে সবাই চাকরি পায়: শিক্ষামন্ত্রী

    —বুটেক্স প্রতিনিধি

    বুটেক্স এমন বিশ্ববিদ্যালয় যেখানে শিক্ষার্থীরা পাশ করার সাথে সাথে চাকরি পায় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল মঙ্গলবার (৩ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) টেক্সটাইল টেস্টিং অ্যান্ড কনসাল্টেশন সার্ভিস (টিটিসিএস) ল্যাবের অ্যাক্রেডিটেশন প্রাপ্তি এবং বুটেক্স হতে সিআইপিদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি টেক্সটাইল শিল্প ও এর পেছনে টেক্সটাইল প্রকৌশলীদের অবদানের কথা উল্লেখ করেন।


    মন্ত্রী বলেন, পোশাক শিল্প দেশের জন্য সক্রিয় ভূমিকা পালন করছে। জাতীয় অর্থনীতিতে ৮৪ ভাগ আসে এ শিল্প থেকে। ৫ মিলিয়ন মানুষের কর্মক্ষেত্র তৈরি এবং নারীদের কর্মক্ষেত্রে প্রবেশ দৃশ্যমান হয় এ খাতে। পোশাক শিল্প ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ করতে জোড়ালো ভূমিকা রাখবে।


    তিনি আরও বলেন, আমরা ইন্ডাস্ট্রি থেকে ইনপুট চাই। গবেষণার জন্য অর্থের ব্যাপারে সরকারের বাহিরে ইন্ডাস্ট্রিকেও এগিয়ে আসতে হবে। এতে বিশ্ববিদ্যালয়ে গবেষণায় সফলতা আসবে। তিনি হারিয়ে যাওয়া মসলিনে পুনরুদ্ধারে অবদানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামানকে অভিনন্দন জানান।


    বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতি মোহাম্মদ আলী খোকন, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, দি ইন্সস্টিটিউশন অব টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এন্ড টেকনোলজিস্টস (আইটিইটি)-এর সভাপতি শফিকুর রহমান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর টেক্সটাইল ডিভিশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আসাদ হোসেন।


    অতিথিরা তাদের বক্তব্যে টেক্সটাইল টেস্টিং অ্যান্ড কনসাল্টেশন সার্ভিস ল্যাবের অ্যাক্রেডিটেশন প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে অভিনন্দন জানান। পাশাপাশি টেস্টিং ল্যাবের গুণগত মান বজায় রাখতে আহবান জানান।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments