Tuesday, March 5, 2024
More
    HomeCampus Newsযশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে All Over Printing বিষয়ক অনলাইন সেমিনার অনুষ্ঠিত

    যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে All Over Printing বিষয়ক অনলাইন সেমিনার অনুষ্ঠিত

    বর্তমান সময়ে টেক্সটাইল ইন্ডাস্ট্রিতে বিশেষ করে প্রিন্টিং সেক্টরে All Over Printing ব্যাপক ভূমিকা রাখছে। শিল্প বিপ্লবের এই সময়ে  All Over Printing সেক্টরে নিত্যনতুন প্রযুক্তির ব্যবহার এবং অভাবনীয় সাফল্যের ফলে এই সেক্টরটি ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে একটি সুবর্ণ সুযোগ হয়ে দাঁড়িয়েছে। 

    সময়ের সাথে তাল মিলিয়ে এই All Over Printing সম্পর্কে আরো বিস্তারিত জ্ঞান অর্জন, প্র্যাকটিক্যাল নলেজ বৃদ্ধি এবং প্রয়োজনীয় স্কিল ডেভেলপমেন্টের লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইন্জিনিয়ারিং বিভাগ আয়োজন করে “All Over Printing and Design Development” নামক অনলাইন সেমিনার। উক্ত সেমিনারটি গত ৩রা মে, ২০২১ তারিখ থেকে শুরু হয়ে ৭ দিনব্যাপী চলে।

    সেমিনারে Resource Person হিসেবে ছিলেন- Unifill Composite Dyeing Mills Ltd. এর Chief Designer এবং All Over Printing Technologists of Bangladesh এর সাধারন সম্পাদক জনাব শওকত হোসেন সোহেল। এছাড়াও ৭ দিন ব্যাপী এই সেমিনারে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকমণ্ডলী এবং শিক্ষার্থীবৃন্দ। অনলাইন সেমিনারটির মিডিয়া পার্টনার ছিল Textile Engineers Society. 

    All Over Printing এর প্রাথমিক ধারনার পাশাপাশি বর্তমানে টেক্সটাইল সেক্টরে এর সম্ভাবনা এবং চাকরির সুযোগ নিয়েও আলোকপাত করেন সেমিনারের Resource Person জনাব শওকত হোসেন সোহেল। সেমিনারের সমাপনী সেশনে আরও যুক্ত হয়েছিলেন Textile Engineers Society এর প্রতিষ্ঠাতা জনাব রিফাতুর রহমান মিয়াজী। তিনিও বর্তমানে এই সেক্টরের সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন। সবশেষে প্রশ্নোত্তর সেশনের মাধ্যমে সেমিনারের সমাপনী ঘোষনা করা হয়। 

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments