Saturday, April 20, 2024
More
    HomeLife Style & Fashionশীতকে যেভাবে কাজে লাগাবেন...

    শীতকে যেভাবে কাজে লাগাবেন…

    শীতে একাধিক কাপড় কিনে সেটা দিয়ে নিজের শরীর ঢেকে আর সারাবছর নিজেকে কাপড়ে অনাবৃত্ত রাখার পক্ষে আমি নই। বরং প্রয়োজনের বাহিরে অতি সাধারন মানুষদের সরল জীবন যাপন উপভোগ করে তাদের মতো একটা অট্ট হাসি হাসার মাঝেই নিজের অনাবিল সুখ খুজে পাই। শীতে এমন মনমানসিকা সবারই থাকে। কিন্তু সমস্যা হচ্ছে, আমরা কেবল আমাদের মানসিকতার মধ্যেই বিরাজমান থাকি,সেটা আর কর্মে পরিনত হয় না।

    বরং আমরা কাজের কাজ না করে শীতের জন্য অতিরিক্ত শপিং কিংবা ট্রিপে ব্যাস্ত।একের জায়গায় কয়েকটা কাপড় পড়ে সেটা দিয়ে ফটোসেশনর সীমা নেই,কেউবা এই কিছুদিনের জন্য বস্তার বস্তা কাপড় কিনে সারাবছর ফেলে রাখে। কি দরকার ভাই? একটু মানসিকতা পরিবর্তন করলে গোটা সমাজের চিত্র পরিবর্তন হয়ে যাবে। হয়ত সে চিত্রটা আপনার পকেট ভরতে পারবে না, মনটা ভরে দিতে সক্ষম হবে।

    শীতার্তদের সাহায্যের জন্য এগিয়ে আসা অনেকগুলো সংঘঠন আছে। আপনি চাইলে তাদের মাধ্যেমে শীতার্তদের পাশে দাড়াতে পারেন কিংবা সবচেয়ে ভালো হয় গভীর রাতে স্টেশনে লেপ্টি মেরে শুয়ে থাকা মানুষগুলোকে অন্ধকারেই সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। কারন আপনার উপার্জিত অর্থের মধ্যেই লুকিয়ে আছে সুবিধাবঞ্চিতদের হক।

    সুতরাং শীতকে জয় করুন একাধিক শীতের কাপড় পরিধান করে কিংবা কোথাও বন্ধুদের সাথে ট্রিপে গিয়ে নয়, বরং আপনার ঐ টাকাগুলো দিয়ে আরো কয়েকজনের শীতকে নিবারনের মাধ্যমে। দেখবেন মনে একটা প্রশান্তি আসবে, একটা ভালো লাগা কাজ করবে। পরেরদিনের সূর্যটা আরেকটু ভিন্নভাবে উদয় হবে আপনার জন্য।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments