Home Career 'সফলভাবে সম্পূর্ণ হলো টেক্সটাইল ইন্জিনিয়ারস সোসাইটির দ্বিতীয় অনলাইন কোর্স'

‘সফলভাবে সম্পূর্ণ হলো টেক্সটাইল ইন্জিনিয়ারস সোসাইটির দ্বিতীয় অনলাইন কোর্স’

নিজস্ব প্রতিবেদক, টিইএস।

বর্তমানে সারাবিশ্বেই চলছে করোনার মহামারী সময়। ঘরে বসেই কাটাতে হচ্ছে দিন। তাই বলে কিন্তু মানুষ থেমে নেই। প্রযুক্তির এই যুগে প্রায় সবই সম্ভব ঘরে বসে। তারই ধারাবাহিকতায় টেক্সটাইল ইন্জিনিয়ারস সোসাইটি কর্তৃক আয়োজিত দ্বিতীয় অনলাইন কোর্স মাইক্রোসফট অফিস(পাওয়ারপয়েন্ট, ওয়ার্ড) সফলভাবে সম্পূর্ণ হয়েছে ৷ উক্ত কোর্সে প্রশিক্ষক হিসেবে ছিলেন জনাব মোঃ মোর্শেদ আলি৷ যিনি textileengineers org এর ম্যানেজিং ইডিটর এবং ওয়েবসাইট ডিজাইনার। এ ছাড়াও তিনি টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির কোর টিম মেম্বার।

প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরই প্রেজেন্টেশন দিতে হয় সেই ক্ষেত্রে সর্বপ্রথম জানার দরকার মাইক্রোসফট ওয়ার্ড সম্পর্কে।
কোর্স সম্পর্কে জানতে চাইলে টিইএস এর সক্রিয় সদস্য
বাংলাদেশ হোম ইকোনোমিক্স কলেজ এর টিম মেম্বার চৈতী দেবনাথ বৃষ্টি জানান,”
TES এর অধীনে পাওয়ার পয়েন্ট কোর্সটি ছিলো খুব সময় উপযোগী একটি কোর্স। এই কোর্সটিতে অল্প সময়েই শিখতে পেরেছি cv তৈরী, সার্টিফিকেট তৈরী, Presentation তৈরী করা, আলাদা আলাদা স্লাইড তৈরী করা,
স্লাইড এর প্রয়োজন অনুযায়ী বিভিন্ন Design দেওয়া, স্লাইডে চ্যাট, গ্রাফ, ছবি, ভিডিও, সাউন্ড ব্যবহার করা,
স্লাইড গুলি একত্রে একটি ফাইলে এ store করা,পিডিএফ আকারে স্টোর করা, Slide গুলি প্রয়োজনে Edit করা, স্লাইড গুলোকে ভিডিও আকারে দেখানো, বিভিন্ন এনিমেশন এর ব্যবহার ইত্যাদি।
এই বিষয় গুলো শেখা আমার জন্য খুবই দরকার ছিলো। টিইএস সেই সুযোগ টা করে দিয়েছে। আর ট্রেইনার মোর্শেদ ভাইয়ার বুঝানোর ধরন ও ছিলো অনবদ্য। সব মিলিয়ে আমি ভীষণ সেটিসফাইড।ধন্যবাদ কোর টিম মেম্বারদের সেই সাথে ট্রেইনার মোর্শেদ ভাইয়া কেউ।””

টিইএস এর অন্য আরেক জন টিম মেম্বার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর
ইসরাত জাহান
বলেন বর্তমানে বাসায় বসে অবসর সময় কাটাচ্ছিলাম। এই সময়ই টিইএস এমন একটি কোর্স আয়োজন করলো টিইএস এর পাওয়ার পয়েন্ট কোর্সটি থেকে আমি কিভাবে presentation তৈরী করতে হয়,CV তৈরী করতে হয়,স্লাইডে ডিজাইন করা, অডিও ভিডিও গ্রাফ, ছবি অ্যাড করা,স্লাইডগুলি একত্রে একটি ফাইলে রাখা, pdf আকারে স্টোর করা, বিভিন্ন এনিমেশন ব্যবহার করা,স্লাইডে চ্যাট, সার্টিফিকেট তৈরী করা ইত্যাদি সময় উপযোগী অনেক কিছু শিখেছি।
টিইএস কে ধন্যবাদ এত গুরুত্বপূর্ণ একটি কোর্স এর আয়োজন করার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author