Monday, July 15, 2024
More
    HomeBusinessসিরিজঃ বাংলাদেশি ফ্যাশন ব্র্যান্ড ,৩য় পর্বঃ সাদাকালো

    সিরিজঃ বাংলাদেশি ফ্যাশন ব্র্যান্ড ,৩য় পর্বঃ সাদাকালো

    বাংলাদেশের অন্যতম জনপ্রিয় এক ফ্যাশন ব্র্যান্ড সাদাকালো । সাদাকালো মানে কালো এবং সাদা । সাদাকালো ব্র্যান্ডটি দুইটি একরঙা রঙের “ব্ল্যাক অ্যান্ড হোয়াইট” এর সংমিশ্রণের সাথে বিশেষ কিছু সরবরাহ করতে প্রতিষ্ঠিত হয় । সাদাকালো প্রমাণ করেছে যে মাত্র দুটি রঙের সাহায্যে নান্দনিক ফ্যাশন পোশাক তৈরি করা যেতে পারে । তাদের মূল উদ্দেশ্যটি হল কালো এবং সাদা রঙের সাথে মিলিয়ে ভোক্তাদের জন্য মুগ্ধ ফ্যাশন পণ্যগুলি উৎপাদন করা ।

    ✅প্রতিষ্ঠার পেছনের গল্পঃ ২০০২ সালের চৌঠা অক্টোবর রাইফেলস স্কয়ারে একটি ছোট স্কেলের আউটলেটে সাদাকালোর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিলো । প্রত্যাশা এবং উত্তেজনায় ভরা যা জীবনের চেয়ে বড় ছিল । অল্প সময়ের মধ্যেই সাদাকালো প্রতিটি গ্রাহক দ্বারা অনুপ্রেরণার বস্তু হয়ে উঠেছিলো । এর ফলে এটির প্রথম আউটলেটে এক বছর শেষ হওয়ার আগেই বনানীতে দ্বিতীয় শাখা খোলার দিকে ধাবিত করে । সদাকালোতে জনগণের অবিচ্ছিন্ন উৎসাহ বেইলি রোডের নাট্য অঞ্চলে তৃতীয় শাখা নিয়ে এগিয়ে যায় এবং নভেম্বর ২০০৬ সালে গুলশান অ্যাভিনিউয়ের “ডিজাইনার্স কর্নার” ব্র্যান্ডযুক্ত চতুর্থ এবং বৃহত্তম আউটলেট পর্যন্ত পৌঁছেছিল । শীর্ষস্থানীয় ডিজাইনারের কাজ ব্যতীত অন্যদের দ্বারা কালো এবং সাদার সেরাকে একত্রিত করার মূল লক্ষ্য নিয়ে । ডিজাইনারদের নিজেরাই অপ্রতিরোধ্য সাড়া দিয়ে শিল্পের ১০ শীর্ষ ডিজাইনার সমন্বিত শোরুমটি সফলভাবে চালু করা হয়েছিল । তারপর পঞ্চম আউটলেটটি ২০০৮ সালের এপ্রিল মাসে পহেলা বৈশাখ থেকে উতরাতে চালু হয়েছিল।দেশিদশঃসাদাকালো ২০০৯ সালে বসুন্ধরা সিটিতে দেশিদশের অংশ হয়েছিলেন । দেশী দশ হলো বাংলাদেশের দশটি ফ্যাশন হাউসের সংমিশ্রণ । ওভারসিসঃ সাদাকালো ২০০৯ এবং ২০১০ সালে যথাক্রমে নিউ ইয়র্ক এবং ফ্লোরিডা জাতীয় ফ্যাশন সমৃদ্ধ আন্তর্জাতিক শহরে তার প্রসারকে প্রসারিত করে । বর্তমানে সাদাকালোর মোট এগারটি আউটলেট রয়েছে যার মধ্য আটটি বাংলাদেশে এবং দুটি যুক্তরাষ্ট্রে ।

    ✅থিমভিত্তিক কাজে সাদাকালোঃসাদাকালো সর্বদাই নানারকমের থিমভিত্তিক কাজে মনযোগী । তার মধ্য উল্লেখযোগ্য কয়েকটি হলোঃ ২০০৪ এর ঈদঃ সাদাকালো শিশুদের জন্য ‘তুমি আর আমি এক চিমটি’ থিমের অধীনে অভিন্ন পোশাক উপস্থাপন করেছিলেন । প্রখ্যাত যাদুকর জুয়েল আইচ, অভিনেত্রী শম্পা রেজা, গায়ক জুয়েল এবং অভিনেত্রী তমালিকা এই থিমটির আওতায় মডেল ছিলেন । ২০০৫ এর ঈদঃ সাদাকালো দম্পতিদের জন্য ‘অমি তোমার সঙ্গে বেধেছি আমার প্রাণ’ থিমটি দিয়ে অভিন্ন পোশাক চালু করেছিলেন । প্রতিমা দম্পতি আলী যাকের এবং সারা যাকের থিমটি কার্যকর করেছিলেন । ২০০৬ এর ঈদঃ গুলশানে সাদাকালোর ডিজাইনার কর্নার পুরো নতুন দৃষ্টিকোণ নিয়ে পুনরায় প্রতিষ্ঠিত হয়েছিল । আউটলেটটির লক্ষ্য ছিল একাধিক ডিজাইনারের সৃষ্টি এক ছাদের নীচে একত্র করা । বিবি রাসেল, রোকসানা সালাম, এমদাদ হক, শারবাড়ী দত্ত, মোনাপালি, সাহরুখ আমিন এবং আরও অনেকের মতো ডিজাইনাররা এই আউটলেটটিকে তাদের মার্জিত সৃষ্টির সাথে চিহ্নিত করে তা তৈরি করেছেন । থিমটির মূল মডেলিং এ ছিলেন বিবি রাসেল ।

    ✅গুরুত্বপূর্ণ তথ্যঃ১) প্রতিষ্ঠার সালঃ ৪ অক্টোবর, ২০০২ ।২) প্রতিষ্ঠাতাঃ জনাব আজহারুল হক । ৩) ক্যাটাগরিঃ ক্লথিং ব্র্যান্ড ।৪) ঠিকানাঃ কর্পোরেট অফিস: বাড়ি # ৬১, ব্লক # বি (২তলা)রোড # ৩, নিকেতন, গুলশান -১ ঢাকা -১২১২ , বাংলাদেশ। ৫) যোগাযোগঃ +৮৮০২৯৮৯৮১৩৫ (ফোন) [email protected] (ইমেইল)

    ✅পন্যসমূহঃ১) শাড়ি ।২) পাঞ্জাবী ।৩) কামিজ সেট ।৪) কুর্তা ।৫) সিংগেল কামিজ ।৬) ফতুয়া ।৭) আনস্টিচ ,৮) টিশার্ট ।৯) জুয়েলারী ।১০) মগ ।১১) ব্লাউজ ।১২) শাল ।১৩) টপস , পায়জামা ।১৪) স্কার্ট, ওড়না ।১৫) কোটি , জ্যাকেট ।১৬) বই ।

    ✅আউটলেটসমূহঃ ১) ৩৪৯ সীমান্ত স্কয়ার, তৃতীয় তলা , রোড ২ধানমন্ডি, ঢাকা ফোনঃ 029650877

    ২) বেইলি ফিয়েস্টা শপিং কমপ্লেক্স, শপ ২০৫ (দ্বিতীয় তলা), ১/২ নিউবেইলি রোড ঢাকা ফোন: 01714169802

    ৩) টোকিও স্কোয়ার শপ ৫৪০-৫৪১ (জাপান গার্ডেন সিটি) রিং রোড মোহাম্মদপুর, ফোন: 01873858687৪)

    গাজীপুর শহীদ স্মৃতি স্কুল মার্কেট (২য় তলা) বিআইডিসি রোড, জয়দেবপুর (বাস স্ট্যান্ড), গাজীপুর,ফোন: 01715201244৫)

    কুমিল্লা আলবীর টাওয়ার, ৫৭১ নজরুল অ্যাভিনিউ (আধুনিক বিদ্যালয়ের পাশের),রণির বাজার রোড, কুমিল্লা ফোন: 01714169803৬)

    বসুন্ধরা সিটি শপিং মল স্তর ৭, ব্লক এ, পান্থপথ, ফোন: 02 48110371৭) দেশিদশ গুলশান ২০৫/১ এ, হাশেম টাওয়ার গুলশান-তেজগাঁও লিংক রোড, ফোন: 02 9882503

    ৮) দেশিদশ চট্টগ্রাম আফমি প্লাজা, ১ / এ বাইজিদ বোস্তামি রোড পাঁচলাইশ, চট্টগ্রামফোন: 031 2556865

    ৯) দেশিদশ সিলেট বীর বিক্রম ইয়ামিন কমপ্লেক্স, কুমার পাড়া সিলেটফোন: 01714169772১০) দেশিদশ বগুড়া মিল্লাথ প্লাজা রোমেনাআফাজ রোড, বগুড়াফোন: 01714169804📝

    Writer:

    Tanjidur Rahman Sakib
    Department of Apparel Engineering
    Sheikh kamal Textile Engineering College
    Campus Ambassador (Textile Engineers).

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments