Home Business Factory Review হামীম গ্রুপের আদ্যোপান্ত

হামীম গ্রুপের আদ্যোপান্ত

বাংলাদেশি পোশাক প্রস্তুতকারী হা-মীম গ্রুপ বিশ্বের তৈরি পোশাক এবং ডেনিম ফ্যাব্রিক সরবরাহ কারীদের মধ্যে শীর্ষে রয়েছে। এটি বাংলাদেশের শীর্ষস্থানীয় পোশাক সংস্থাগুলির মধ্যে একটি। সংস্থাটি বেশ কয়েকটি ফ্যাশনেবল ডেনিম কাপড় এবং গার্মেন্টস পণ্য উৎপাদন করে এবং বাংলাদেশের অন্যতম বিস্তৃত এবং রিসোর্সফুল ম্যানুফ্যাকচারিং সুবিধাদির মালিক।

হা-মীম গ্রুপ বাংলাদেশের শীর্ষস্থানীয় পোশাক সংস্থা হিসাবে দেশ-বিদেশে নাম এবং খ্যাতি অর্জন করেছে। তদুপরি এই সংস্থাটি বাংলাদেশি পোশাক প্রস্তুতকারক হিসাবে দেশের আর্থিক বৃদ্ধিতে ব্যাপক অবদান রেখে চলছে।

দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র ও ইউরোপে রফতানি করে বাংলাদেশের শীর্ষস্থানীয় পোশাক সংস্থাগুলির মধ্যে অন্যতম হা মীম গ্রুপ। বিশ্বের শীর্ষস্থানীয় গ্রাহক এবং ক্রেতাদের সাথে সফল ইতিহাসের কারণে এটি সর্বাধিক মূল্যবান এবং সুনামপ্রাপ্ত বাংলাদেশী পোশাক প্রস্তুতকারক হিসেবে পরিচিত।

সংস্থাটি প্রতি মাসে মিলিয়ন মিলিয়ন পোশাক উৎপাদন করে।আজ হা-মীম গ্রুপ প্রায় ৫০,০০০ কর্মী নিযুক্ত করেছে এবং সংস্থাটি ২৬ টি গার্মেন্টস কারখানা, একটি অনন্য ডেনিম মিল, সোয়েটার কারখানা, এমব্রয়ডারি ও প্রিন্টিং কারখানা, কার্টন কারখানা, পলি ব্যাগ শিল্প, লেবেল কারখানা, পাটকল, রাসায়নিক গঠনের প্ল্যান্ট,পরিবহন সংস্থা, নিউজ চ্যানেল এবং একটি জাতীয় দৈনিক সংবাদপত্র ইত্যাদির অংশীদার। হংকং এবং চীন এর ফরেইন অফিস ফ্যাব্রিক এবং আনুষাঙ্গিক সংগ্রহের ক্ষেত্রে দ্রুত সহায়তা দেয়।প্রতিটি বাংলাদেশ বন্দরে নিজস্ব সিএন্ডএফ অফিস দ্রুত ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং সহায়তার সুযোগ দেয়।

হা-মীম নিট এক বছরের মধ্যেই শুরু হবে।এটির ১০ টন ওয়েভিং ক্ষমতা থাকবে যা পর্যায়ক্রমে বাড়িয়ে ৫০ টন করা হবে।এটি পুরুষ, মহিলা এবং শিশুদের জন্য টপস এবং সমস্ত ধরণের নীটিং পণ্য তৈরি করবে।

Writer:

Nahida Akter Tonima
Department of Textile Engineering
BGMEA University of Fashion and Technology (BUFT)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author

error: Content is protected !! Don\\\\\\\\\\\\\\\'t Try to Copy Paste.