Home Career ২০২১ এ শীতের শীর্ষ ১০ ট্রেন্ডিং ফ্যাশন পোশাকের আইডিয়া

২০২১ এ শীতের শীর্ষ ১০ ট্রেন্ডিং ফ্যাশন পোশাকের আইডিয়া

শীত মানেই উৎসব ও বৈচিত্র্যময় পোশাকের মৌসুম। তাই এটা ফ্যাশনপ্রেমীদের কাছে আদর্শ সময়। এবারের শীতের (২০২১) শীর্ষ ১০ ট্রেন্ডিং ফ্যাশন আউটফিটগুলো :

১.কৃত্রিম পশমে মোড়ানো শাল: কৃত্রিম পশমে মোড়ানো শালের চলন প্রথম দেখা যায় ইউরোপিয়ান ওয়েডিং ড্রেসগুলোর সাথে। যা এখন সব ধরণের ড্রেসের সাথেই ব্যবহার করা হয়। বাংলাদেশে বর্তমানে আধুনিক পোশাক-আশাকের তালিকায় প্রথম স্থানে রয়েছে এটি।

২.লেদার জ্যাকেট: শীতের সবধরণের পার্টি-অনুষ্ঠান বা বন্ধুদের আড্ডা সব জায়গাতেই লেদার জ্যাকেটের রয়েছে আলাদা জনপ্রিয়তা। একদিকে লেদার জ্যাকেট আনে কুল লুক, অন্যদিকে ব্যক্তিত্ব ও আভিজাত্য প্রকাশ করে।

৩.শাড়ি-ব্লেজার: শাড়িতেই বাঙালি নারী! পোশাকের মর্যাদায় শাড়ি সবার উপরে। শীতকালে শাড়ির উপর সোয়েটার, কোট পরিধান করার ফ্যাশন খুব পুরোনো হলেও বর্তমানে এটি ‘ইন্দো-ইউরোপিয়ান’ ফ্যাশন নামে আবার ফিরে এসেছে বাংলায়।শাড়ির উপর ব্লেজার পরিধানে খুবই এলিগ্যান্ট একটা লুক এনে দেয়।

৪.জিন্স জ্যাকেট: স্ট্রিট ফ্যাশন, বন্ধুদের আড্ডা ও নৈশ আড্ডাতে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় জিন্স জ্যাকেট। এটি শীতে আনে স্টাইলিশ ও স্মার্ট লুক।

৫.লং স্লিভ টাইগার ও স্নেক প্রিন্টেড টপ: বিভিন্ন ধরণের প্রিন্টেড টপসের মাঝে টাইগার ও স্নেক প্রিন্টের জনপ্রিয়তা সবার উপরে। মুডি-ফ্যাশনেবল লুক আনতে শীত ও গরম উভয় সময়েই এই প্রিন্টেড টপসের প্রচলন রয়েছে।

৬.হুডি: হুডিকে ‘টু ইন ওয়ান’ পোশাক বলা হয়ে থাকে। শীত নিবারণের পাশাপাশি স্মার্ট পোশাক হিসেবে ‘হুডি’ স্কুল-কলেজ পড়ুয়া তরুণ-তরুণীদের সবচেয়ে পছন্দের পোশাক হিসেবে পরিচিত।

৭.টার্টল নেক টপ: পঞ্চাশের দশক থেকেই টার্টল নেক টপ চলে এসেছে। তাই এটি ‘ভিনটেজ ফ্যাশন’ হিসেবে বেশ সমাদৃত।

৮.মেক্সি কোট: সব ধরণের ড্রেসের উপরেই মেক্সি বা লং কোটের ব্যবহার লক্ষ্য করা যায়। একসময়ে আমাদের দেশে খুবই জনপ্রিয় থাকলেও দিন-দিন এর জনপ্রিয়তা কমছে।

৯.বুট ফ্যাশন: শীতে ক্যাজুয়াল,সেমি ক্যাজুয়াল,ফরমাল,স্পোর্টি,ভ্রমণ আউটফিটের সাথে খোলা জুতা এড়িয়ে পা ঢাকা জুতার খুবই যুগোপযুগী। এসব জুতার মাঝে ‘বুটের’ রয়েছে বিশেষ চাহিদা। বুট ফ্যাশনের মধ্যে রয়েছে হিলযুক্ত,হিলছাড়া ও হাঁটু সমান।

১০.ট্রেক স্যুইটস্ জিপার: শীতে সিম্পল ক্লাসিক লুক আনে ‘ট্রেক স্যুইস্ জিপার’। প্রিঅ্যাডোলোসেন্ট ও টিনেজারদের কাছে সবচেয়ে পছন্দের পোশাক এটি।

Writer Information:

Tazim Sultana Nandita

Ahsanullah University of Science and Technology (AUST)
Department of Textile Engineering (Batch-40)
1st year 2nd semester

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Post

Most Popular

Related Post

Related from author

error: Content is protected !! Don\\\\\\\\\\\\\\\'t Try to Copy Paste.