Thursday, June 13, 2024
More
    HomeCampus News৩৩টি ক্যাম্পাসের অংশগ্রহণে বুটেক্সে ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াড অনুষ্ঠিত

    ৩৩টি ক্যাম্পাসের অংশগ্রহণে বুটেক্সে ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াড অনুষ্ঠিত

    • মো:রাফি সারোয়ার, বুটেক্স প্রতিনিধি 

    বুটেক্স ইয়ুথ ডেভেলোপমেন্ট ক্লাব কর্তৃক আয়োজিত  ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াড গত ২৯ জুলাই (শনিবার) বুটেক্স ক্যাম্পাসে প্রায় ৩৩টি ক্যাম্পাসের শিক্ষার্থীদের সম্মিলিত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে।

    ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াড টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদের কাছে একটি আগ্রহের বিষয়। ভবিষ্যতের কর্মক্ষেত্রের জন্য নিজেকে শুরু থেকে প্রস্তুত করা এবং চলমান বিশ্বের সাথে মানিয়ে চলার জন্য এই ধরনের প্রতিযোগিতা গুলোর আয়োজন করা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় বুটেক্স ইয়ুথ ডেভেলোপমেন্ট ক্লাব গত ২৯ জুলাই বুটেক্স ক্যাম্পাসে মহাপরিসরে আয়োজন করেছে ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াড। এতে সারা বাংলাদেশের ৩৩টি ক্যাম্পাস থেকে প্রায় ৭০০ শিক্ষার্থী আবেদন করেছিলেন।

    তাছাড়া এই মহাআয়োজনকে সর্বোপরি ছড়িয়ে দেয়ার জন্য বিভিন্ন ক্যাম্পাস থেকে প্রায় ৭৭ জন শিক্ষার্থী ইভেন্ট  এম্বাসেডর হিসেবে যুক্ত হয়েছিলো। তন্মধ্যে ৭ জন শিক্ষার্থীকে শ্রেষ্ঠ ইভেন্ট এম্বাসেডর হিসেবে ঘোষণা করা হয়েছে। প্রতিযোগীতাটি ৫ টি ভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত ছিলো। যেমন: কন্টেন্ট রাইটিং, টেক্সটাইল কুইজ,আর্ট কনটেস্ট, ফটোগ্রাফি এবং ভিডিও প্রেজেন্টেশন । আর্ট এবং ফটোগ্রাফির আবার দুইটা ক্যাটাগরি ছিলো। যেমন: আর্টের ক্ষেত্রে ডিজিটাল আর্ট এবং ড্রইং ,ফটোগ্রাফির ক্ষেত্রে মোবাইল এবং ক্যামেরা ফটোগ্রাফি। টেক্সটাইল কুইজ অংশে দুইটা ক্যাটাগরি ছিলো। এ ক্যাটাগরি তে শুধু প্রথম এবং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ও বি ক্যাটাগরি তে তৃতীয় এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অংশ নিয়েছিল। শিক্ষার্থীরা নিজ ইচ্ছা মত যেকোনো একটি অথবা একাধিক বিভাগে চাইলে অংশগ্রহণ করতে পেরেছে।

    প্রতিটি বিভাগে শিক্ষার্থীরা তাদের অসাধারণ মেধার পরিচয় দিয়েছে। মোবাইল ফটোগ্রাফি বিভাগে বিজয়ী হয়েছেন বুটেক্সের শাহাদাতুল ইসলাম সাজিদ এবং ক্যামেরা ফটোগ্রাফিতে নোয়াখালী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শরিফুল ইসলাম রিশাদ। ডিজিটাল আর্ট বিভাগে বিজয়ী হয়েছেন বুটেক্সের আশরাফুল ইসলাম এবং ড্রইং অংশে বিজয়ী হয়েছেন পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ইমতেহান ইমন। ভিডিও প্রেজেন্টেশন বিভাগে বিজয়ী হয়েছেন গভ. কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্সের প্রান্তি সাহা। টেক্সটাইল কুইজ প্রতিযোগিতায় এ ক্যাটেগরিতে বিজয়ী হয়েছেন  বুটেক্সের আবিদ হাসান এবং বি ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন বুটেক্সের মো: মাহমুদুল হাসান। আর্টিকেল রাইটিং বিভাগে বিজয়ী হয়েছেন বুটেক্সের আহসানুজ্জামান রনি।

    অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) উপাচার্য প্রফেসর ড. শাহ আলিমুজ্জামান এবং সম্মানিত অতিথিবৃন্দের মধ্যে ছিলেন আইটিইটি’র সভাপতি ইঞ্জি. মো: শফিকুর রহমান সিআইপি ও FIAT ফ্যাশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি. মো: মনিরুজ্জামান (বাদশা) সিআইপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন আর্কোমা এর কান্ট্রি হেড ইঞ্জি. সৈয়দ মোহাম্মদ ইসমাইল, ডাইসিন গ্রুপের ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং) ইঞ্জি. আবদুল্লাহ আল মাহমুদ , আইটিইটি এর যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জি. মো: তৌহিদুল ইসলাম কাকন এবং বুটেক্স ইয়ুথ ডেভেলোপমেন্ট ক্লাবের মডারেটর ড. মো: এমদাদ সরকার।

    তাছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলো বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপু এবং সাধারন সম্পাদক আব্দুল্লাহ জয়।অনুষ্ঠানটি সার্বিক সভাপতিত্ব করেন বুটেক্স ইয়ুথ ডেভেলোপমেন্ট ক্লাবের সভাপতি আবির মোহাম্মদ সাদি।

    অনুষ্ঠানের এক পর্যায়ে আইটিইটি’র সভাপতি ইঞ্জি. মো: শফিকুর রহমান বলেন, ক্লাব কর্তৃক এই ধরনের প্রতিযোগিতা আরো বড় পরিসরে আয়োজন করলে পুরো টেক্সটাইল কমিউনিটি তাদের পাশে থাকবে।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ক্লাবের সভাপতি আবির বলেন, বুটেক্স ইয়ুথ ডেভেলোপমেন্ট ক্লাব একই সাথে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর ক্লাব লিডারশিপ সামিটে বাংলাদেশের ৩০০ ক্লাবের মধ্যে প্রতিযোগিতা করে সেরা ১০ এ অবস্থান করে নে। তিনি আরো বলেন,আমরা বুটেক্স ইয়ুথ ডেভেলপমেন্ট ক্লাব সবসময় বুটেক্স এবং টেক্সটাইল সেক্টরের ভবিষ্যৎদের উন্নয়নে কাজ করতে সর্বোপরি প্রতিজ্ঞাবদ্ধ।

    উল্লেখ্য , বুটেক্স ইয়ুথ ডেভেলোপমেন্ট ক্লাব কর্তৃক আয়োজিত ন্যাশনাল টেক্সটাইল অলিম্পিয়াডের যেই ৫ টি সেগমেন্টে এবং ৮টি ক্যাটাগরি রয়েছে তা গত ৩ মাস যাবত কয়েকটি ধাপে চলমান ছিলো।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments