Friday, March 29, 2024
More
    HomeEventআনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল "টেক্সটাইল টেক এসোসিয়েশন

    আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল “টেক্সটাইল টেক এসোসিয়েশন

    নিজস্ব প্রতিবেদক: গত ১৫ই জানুয়ারি, শনিবার

    “Textile Tech Association” কর্তৃক আয়োজিত হলো “Women Empowerment, The Future of a Progressive World”।

    অনুষ্ঠানটি বেশ জমজমাটভাবে ঢাকার আজিমপুরে অবস্থিত Government College of Applied Human Science এর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

    উক্ত অনুষ্ঠানে অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান, বিজিএমইএ এর ভাইস প্রেসিডেন্ট খন্দকার রফিকুল ইসলাম, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ফ্যাশন ডিজাইনার ও মডেল বিবি রাসেল। এছাড়া আরও উপস্থিত , জিনা ট্রিকট এর কান্ট্রি ম্যানেজার আহসান মাহমুদ, ইউনিয়ন গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা, ASK অ্যাপারেল টেক্সটাইল সোর্সিং লিমিটেড এর চেয়ারম্যান মোঃ সালাহউদ্দিন, দেশ গার্মেন্টস লিমিটেড এর ডিরেক্টর বিদ্যা আমন্ত খান, ইনামুল খান, পরিচালক, বিজিএমইএ ও এমডি, অনন্ত কোম্পানিজ, সালাউদ্দিন চৌধুরী, ডিবিসি নিউজ চ্যানেলের পরিচালক, স্টাইলিশ গার্মেন্টসের চেয়ারম্যান, মাকসুদা চৌধুরী মিশা, স্টাইলিশ গার্মেন্টস লিমিটেডের এমডি, ইসরাত জাহান, পরিচালক, বাংলাদেশ গার্মেন্টস এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন, বিজিইএ, কিও সেন থাই ডলি, এমডি, ক্লথ আর ইউএস লিমিটেড, নাজিয়া জাফরিন, ডিজিএম, এপেক্স হোল্ডিং লিমিটেড, মেরিন ড্যানিয়েল, ডেনিম ক্যাটাগরি লিডার, গ্রুপ বিউম্যানোয়ার, মেরি গ্র্যান্ড ক্লের, ডেনিম ক্যাটাগরি লিডার, গ্রুপ বিউম্যানোয়ার।

    দেশী-বিদেশী খ্যাতিমান উদ্যোক্তাগণ উপস্হিত থেকে নারীদের অবদান এবং দেশের টেক্সটাইল শিল্পের বিকাশ নিয়ে আলোচনা করেন।

    অনুষ্ঠানটি বিকেল তিন ঘটিকায় জাতীয় সংগীত উপস্থাপনার মাধ্যমে শুভারাম্ভ হয়। এরপর একে একে গান, প্রথম পানেল ডিসকাশন, প্রফেশনাল র‌্যাম্প ওয়াক (যেখানে টেক্সটাইল সেক্টরের বিভিন্ন প্রফেশনে মেয়েদের ভূমিকা তুলে ধরা হয়), আমন্ত্রিত অতিথিদের হাতে সম্মাননা তুলে দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত সম্মানিত অতিথিরা তাদের মূল্যবান বক্তব্য প্রদান করার পর বিভিন্ন সেগমেন্টের উপর র‌্যাম্প ওয়াক (আমাদের দেশে তৈরি ট্রেডিশনাল শাড়ি,সালোয়ার কামিজ, কুর্তি, ওয়েস্টার্ন) এর আয়োজন করা হয় যেখানে মডেল হিসেবে অংশগ্রহণ করে গার্হস্থ্য অর্থনীতি ইউনিট, ঢাকা ইউনিভার্সিটি এর টেক্সটাইল ডিপার্টমেন্টের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। এরপর দ্বিতীয় পানেল ডিসকাশন এবং ধারাবাহিক শিক্ষার্থীদের নৃত্য পরিবেশন এর মধ্যে দিয়ে উক্ত অনুষ্ঠানটির ইতি টানা হয়।

    রেজিষ্ট্রেশনের মাধ্যমে প্রায় ১০০ শিক্ষার্থীকে অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছিল। যেখানে শীতের আমেজকে ফুটিয়ে তুলতে আয়োজন করা হয় পিঠা উৎসব।

    এই অনুষ্ঠান নিয়ে এর আগে টেক্সটাইল টেক এসোসিয়েশন এর ফাউন্ডার সাবরিনা শারমিন জানান, তার এই সংগঠনটি মূলত সেক্টরে কর্মরত মিড লেভেল বা মধ্যম সারির মেয়েদের জন্য কাজ করবে। বাংলাদেশের প্রায় সব লেভেলের কর্মকর্তা কর্মচারী থাকলেও তাদের কোনো সংগঠন নেই। তাই সেই কর্মরতদের সাথে কাজ করবে এটি এবং এর মাধ্যমেই যার যাত্রা শুরু হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments