Thursday, March 28, 2024
More
    HomeCampus Newsউৎসব মুখর পরিবেশে ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া টেক্সটাইল আইডিয়া ফেস্ট-২০১৯ অনুষ্ঠিত

    উৎসব মুখর পরিবেশে ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া টেক্সটাইল আইডিয়া ফেস্ট-২০১৯ অনুষ্ঠিত

    মোঃ শাওন আহাম্মেদ বাপ্পি, ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া প্রতিনিধি:

    “ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া”য় প্রথমবারের মতো উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো “ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া টেক্সটাইল আইডিয়া ফেস্ট-২০১৯”। বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ এম.এ মতিন অডিটোরিয়ামে অনুষ্ঠানটি ৫ এপ্রিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ শিক্ষার্থীদের মেধার অন্বেষণে এই প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন করে।

    অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভিসি প্রফেসর ডঃ এম.এ ওয়াদুদ মন্ডল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত প্রো-ভিসি অধ্যাপক এম.দিলদার হোসেন সহ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষক শিক্ষার্থী বৃন্দ।

    অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের,টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড.এম. মাহবুবুল বাশার।এ সময় তিনি তাঁর সম্প্রতি গবেষণা ও ন্যানো ফাইবার সম্পর্কে আলোচনা করেন এবং এসময় বক্তারা শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা মূলক বক্তব্য রাখেন ও শিক্ষার্থীদের গবেষণা মূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করেন।

    টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান,ইঞ্জিনিয়ার মইনুল আহসানের সভাপতিত্বে টেক্সটাইল আইডিয়া সাবমিসন, সাউথ এশিয়া টেক্সটাইল ট্যালেন্ট এবং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা টেক্সটাইল আইডিয়া সাবমিসন এ টেক্সটাইল সম্পর্কিত তাদের নতুন চিন্তাধারা তুলে ধরেন,যা টেক্সটাইল সেক্টরকে এগিয়ে নিতে ফলপ্রসূ ভূমিকা রাখবে এবং সাউথ এশিয়া টেক্সটাইল ট্যালেন্ট প্রতিযোগিতাটি লিখিত পরীক্ষার মাধ্যমে অনুষ্ঠিত হয়।

    টেক্সটাইল আইডিয়া সাবমিসন এ চ্যাম্পিয়ন হয়েছে টেক্সটাইল ইভিনিং ৩৭তম ব্যাচের ছাত্র মোঃ হাসানুজ্জামান এবং রানার আপ হয়েছে ডে ৩৭তম ব্যাচের ছাত্র ইব্রাহিম খলিল সিয়াম এবং সাউথ এশিয়া টেক্সটাইল ট্যালেন্ট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ইভিনিং ৩৮তম ব্যাচের ছাত্র মোঃ মনোয়ার হোসেন,১ম রানার আপ হয়েছে ইভিনিং ৪১তম ব্যাচের ছাত্র মোঃ ওবায়দুর রহমান সাদ ও ২য় রানার আপ হয়েছে ডে ৩০তম ব্যাচের ছাত্র মোঃ আশরাফুল ইসলাম।এ ছাড়াও ওয়েট প্রসেসিং এবং অ্যাপারেলের মধ্যে টেক্সটাইল বিষয়ক বিশেষ বিতর্ক প্রতিযোগিতায় অ্যাপারেল বিজয়ী হয়। সর্বশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে উক্ত অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments