Friday, April 19, 2024
More
    HomeCampus News"রঙে ভরা বৈশাখ, ১৪২৬" এর উৎসবে বর্ণিল সিটেক ক্যাম্পাস

    “রঙে ভরা বৈশাখ, ১৪২৬” এর উৎসবে বর্ণিল সিটেক ক্যাম্পাস

    রাজু ফারহান, ক্যাম্পাস রিপোর্টার। 
    টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, জোরারগঞ্জ, চট্টগ্রাম:
    বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরের প্রথম দিন নব উল্লাসে মেতে উঠেছে কোটি বাঙালির হৃদয়। বাংলা নববর্ষকে স্বাগত জানাতে তাই আয়োজনের যেন কমতি নেই কোথাও। আর বাংলা নতুন বছরকে স্বাগত জানানোর উৎসবে শামিল হয়েছিলো ‘ ঐকতান ‘ পরিবার এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, জোরারগঞ্জ, চট্টগ্রাম (সিটেক) ক্যাম্পাসের শিক্ষার্থীরা। 
    ‌রবিবার (১৪ এপ্রিল) সকাল ১০ টায় সিটেক চত্বর থেকে বাংলা নববর্ষের বর্ণিল আকর্ষণ শোভাযাত্রা ও র্যালির মাধ্যমে শুরু হয় বৈশাখের প্রথম কার্যক্রম।
    ক্যাম্পাসে দিনব্যাপী নানা আয়োজনে বর্ষবরণ উদ্যাপিত হয়। এতে ১০ম, ১১তম, ১২তম এবং ১৩ তম ব্যাচের শিক্ষার্থীরা স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে। আয়োজনের মধ্যে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন পিঠাপুলির স্টল।  এই কর্মসূচির অংশ হিসেবে ‘ ঐকতান ‘ পরিবারের উদ্যোগে নাট্য-অনুষ্ঠান, সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। অডিটোরিয়াম প্রাঙ্গনে বাঙালী ঐতিহ্য দিয়ে সাজিয়ে আয়োজন করা হয় ” বৈশাখী কর্ণারের “। যা আরও বেশী উৎসাহ উদ্দীপনা এনে দিয়েছিলো শিক্ষার্থীদের।
    এছাড়া ঐকতান পরিবারের পক্ষ থেকে দুপুরে শিক্ষার্থীদের জন্য ‘পান্তা ইলিশের’ ব্যবস্থা করা হয়। ক্যাম্পাসের শিক্ষার্থী এবং বিভিন্ন স্টাফরা উৎসব মুখর পরিবেশে বাঙালী ভোজন সম্পূর্ণ করে।
    বাঙালী ভোজনের পর ক্যাম্পাস অডিটোরিয়াম প্রাঙ্গন হয়ে উঠে শিক্ষার্থীদের মিলন মেলায়। বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা দলবলে ঐতিহ্যবাহী ‘ অন্ধের হাড়ি ভাঙা ‘ খেলায় অংশ নেয়। এইভাবে উৎসব মুখর পরিবেশে শেষ হয় দিনব্যাপী নববর্ষকে বরণ।
    এইবারের বৈশাখী আয়োজনে ছিলো সম্পূর্ণ ১০ম ব্যাচ। এবং ১১ তম, ১২ তম ও ১৩ তম ব্যাচের শিক্ষার্থীরা বৈশাখের দিনে দলে-বলে,রঙে-ঢঙে উপস্থিত হয়ে ‘ রঙে ভরা বৈশাখ, ১৪২৬ ‘ কে আরও বেশী রাঙিয়ে দিয়েছিলো।
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments