Thursday, June 13, 2024
More
    HomeLife Style & Fashion10 Fascinating Facts About Fashion & Clothing.

    10 Fascinating Facts About Fashion & Clothing.

    ১.যুক্তরাষ্ট্রে, প্রতিটি ব্যক্তি এভারেজ সাত জোড়া ব্লু জিন্সের ব্যাবহার । এই হিসেবে সপ্তাহের প্রতিটি দিনের জন্য তারা একটি করে জিন্স ইউজ করে !

    ২. পুরুষরা কয়েক দশক ধরে শর্টস পরে আসছে, কিন্তু নারীদের প্রকাশ্যে এগুলি পরতে দেওয়া হয়েছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে । এর অন্যতম প্রধান কারণ ছিল যুদ্ধের সময় কম পরিমাণে ফ্যাব্রিক পাওয়া যেত, তাই প্যান্ট বা স্কার্টের চেয়ে শর্টস বেশি ফেব্রিক সাশ্রয়ী ছিল। তাই মেয়েদের শর্টস পরিয়ে ফেব্রিক সেইভ করা হয়েছিলো ।

    ৩. টি-শার্ট হ’ল বিশ্বের অন্যতম জনপ্রিয় পোশাক আইটেম । টি-শার্টবপ্রতি বছরই গ্লোবালি প্রায় দুই বিলিয়ন পিস টি-শার্ট বিক্রি হয়।

    ৪. পারপাল কালারের পোশাকগুলি কেবলমাত্র ইতালির রোমে ম্যাজিস্ট্রেট, সম্রাট এবং অন্যান্য অভিজাতরা পরতেন এটা ছিলো তাদের ঐতিহ্য ।

    ৫. লইনক্লথ ছিলো পোশাকের প্রাচীনতম আইটেম, তবে দ্বিতীয় প্রাচীনতম স্কার্ট – এমন একটি আইটেম যা আজও খুব জনপ্রিয় ।

    ৬. প্রতি বছর গ্লোবালি হাজার হাজার ফ্যাশন ম্যাগাজিন বিক্রি হয় । তবে জার্মানিতে 1586 সালে প্রথম ফ্যাশন ম্যাগাজিন বিক্রি হয়েছিল।

    ৭. অন্য জিনিসের দাম যেখানে প্রচুর বাড়ছে, সেখানে পোশাক এর দাম আসলে হ্রাস পাচ্ছে। 1992 সাল থেকে এখন পর্যন্ত পোশাকের দাম 8.5% কমেছে।

    ৮. ১৯০৭ সালে, আমেরিকার বোস্টনের এক বিচে এক পিস সুইম স্যুট পরা একজন মহিলাকে গ্রেপ্তার করা হয়েছিল । কারন তৎকালীন সময়ে এটা পরা মহিলাদের জন্য সুইম স্যুট নিষিদ্ধ ছিলো।

    ৯. ব্রাগুলি বছরের পর বছর ধরে বিভিন্ন স্টাইলের মধ্যে রয়েছে । তবে আপনি এখন একটি ব্রা কিনতে পারেন যা গ্যাসের মাস্ক হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

    ১০. ব্রা বিষয়ে, বিখ্যাত লেখক মার্ক টোয়াইন (যিনি অ্যাডভেঞ্চারস অফ টম সোয়ায়ার লিখেছিলেন) ছিলেন ব্রা clasp ব্রেন্ডের উদ্ভাবক।

    Writer
    Zannatul Ferdous putul
    Dhaka university (College of home economics Department of clothing and textile)
    Batch:35

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments