Tuesday, July 23, 2024
More
    HomeCampus NewsSKTEC এ মাদক বিরোধী জনসচেনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

    SKTEC এ মাদক বিরোধী জনসচেনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

    ক্যাম্পাস প্রতিনিধি :কে.এম.ওলিউল্লাহ মনির।

    মাদকের বিষাক্ত ছোবল থেকে সমাজকে রক্ষা করতে সরকারের নানাবিধ কর্মকাণ্ডের অংশ হিসেবে আজ ২৮ই অক্টোবর সোমবার শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ অডিটোরিয়ামে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

    মাদকের কুফল ও প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আজিজুল হক সহকারী পরিচালক, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, ঝিনাইদহ। দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠানের সভাপতির ভূমিকা পালন করেন শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ মহিবুল ইসলাম।

    সকাল ১০ ঘটিকায় পবিত্র কুরআন ও গীতা পাঠের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মশালা শুরু হয়।অনুষ্ঠান সঞ্চালনের ভূমিকায় ছিলেন ফাতেমাতুজ্জোহরা চৌধুরী জুথী।এরপর শিক্ষার্থীদের মধ্যে থেকে মাদকের বিরুদ্ধে বক্তব্য দিতে আসে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদ জয়। শিক্ষার্থীদের বক্তব্য শেষ হলে শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার সাইফুর রহমান মাদকের বিরুদ্ধে ধর্মীয় ও সামাজিক ভাবগাম্ভীর্যপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন এবং তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

    বেলা বাড়ার কিছুক্ষণ পর কর্মশালা অনুষ্ঠানে আলোচক জনাব মোঃ আজিজুল হক তিনি তার বক্তব্য সকলের মাঝে উপস্থাপন করেন। জনাব আজিজুল হক মাদকের বিরুদ্ধে সরকারের নানাবিধ কর্মকাণ্ড তুলে ধরে এবং সে সকল কাজের প্রশংসা করা। তিনি মাদকের বিরুদ্ধে সরকারের আইন ও ড্রপ টেস্ট কি তা সাধারণ শিক্ষার্থীদের বুঝিয়ে দেন। তার আলোচনায় মাদকের বিষাক্ত ছোবলে যুব সমাজ কিভাবে আক্রান্ত হচ্ছে এবং এর থেকে মুক্তির কি উপায় এসব বিষয়ে তিনি সুস্পষ্ট আলোচনা করেছেন যা সাধারণ শিক্ষার্থীদের মাঝে মাদকের বিরুদ্ধে সচেতন বৃদ্ধিতে সহায়তা করবে।কর্মশালার এক অংশে তিনি সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং মাদকের বিরুদ্ধে অবস্হান করার জন্য শপথ পাঠ করান।

    কর্মশালা অনুষ্ঠানের শেষ অংশে সভাপতি বক্তব্য রাখেন অধ্যক্ষ মহিবুল ইসলাম। তিনি মাদকের বিরুদ্ধে শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অবস্থান তুলে ধরেন এবং শিক্ষার্থীদের জন্য বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। কর্মশালা অনুষ্ঠানে শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সকল শিক্ষক কর্মকতা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments