Thursday, June 13, 2024
More
    HomeCampus NewsSKTEC Career Club কর্তৃক আয়োজিত হলো Olympiad 3.0

    SKTEC Career Club কর্তৃক আয়োজিত হলো Olympiad 3.0

    23 মে 2024 ,শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঝিনাইদহ

    SKTEC Career Club কর্তৃক ৩য় বারের মতো আয়োজিত হয়ে গেলো Textile Olympiad 3.0। জমকালো এই আসরে অংশ নিয়েছে সমগ্র বাংলাদেশ থেকে ২৫ টিরও বেশি সরকারি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। গত ২৩ মে, ২০২৪ তারিখে শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে Textile Olympiad 3.0 এর গ্র‍্যান্ড ফাইনাল।

    টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার সঠিক বিকাশে Textile Olympiad 3.0 একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে প্রতিটি আসরে। এই বছরের অলিম্পিয়াডে চারটি সেগমেন্টের মধ্যে ছিলো, 

    ১.টেক্সটাইল ব্রেন ব্যাটল,

    ২.ফটোগ্রাফি এন্ড এক্সিবিশন

    ৩.কেস স্টাডি এবং

    ৩.পাবলিক স্পিকিং

    এবারের আসরে প্রতিটি সেগমেন্ট দুটি ভিন্ন রাউন্ডে অনুষ্ঠিত হয়, যেখানে প্রথম রাউন্ড এ অংশগ্রহণকারীদের মধ্যে থেকে অনলাইনে তাদের মেধা ও মননশীলতা যাচাইয়ের পরে ফাইনাল রাউন্ডে টেক্সটাইল ব্রেন ব্যাটেল সেগমেন্টের জন্য সেরা ১৫ জন কে, case study সেগমেন্ট এর জন্য সেরা ৫ টি টীম কে, পাবলিক স্পিকিং সেগমেন্ট এর জন্য সেরা ১০ জন কে শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঝিনাইদহে আমন্ত্রণ জানানো হয়।

    সারা বাংলাদেশ থেকে আগত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং  পড়ুয়া এক ঝাঁক শিক্ষার্থী তাঁদের প্ৰতিটি সেগমেন্ট এর ফাইনাল রাউন্ড এ তাদের সৃজনশীলতা, বিশ্লেষণাত্মক দক্ষতা প্রকাশ করে নিজেদের কে যোগ্য হিসাবে প্রমানের মাধ্যমে লুফে নেয় একাধিক পুরুস্কার, ক্রেস্ট এবং সার্টিফিকেট।

    অংশগ্রহণকারীদের দক্ষতা বিবেচনা করার জন্য বিচারকদের একটি সম্মানিত প্যানেল অনুষ্ঠানটি উপভোগ করেন। সম্মানিত বিচারক মহাদয় হিসাবে উপস্থিত ছিলেন,

    ১. ইঞ্জিনিয়ার ফাহাদ মাহমুদ মারুত, মডারেটর, SKTEC Career Club.

    2. মোঃ রুহুল আমিন, প্রভাষক, মার্কেটিং বিভাগ, ইসলামি ইউনিভার্সিটি, বাংলাদেশ

    3. মোঃ জাহিদ মুরাদ শুভ, লেকচারার ,শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল।

    বিজয়ীরা তাদের অসামান্য পারফরম্যান্সের জন্য Textile Olympiad 3.0 হতে সর্বমোট পঞ্চাশ হাজার টাকা সমমূল্যের পুরষ্কার গ্রহণ করেন।

    Textile Olympiad 3.0-এর অসামান্য সাফল্যের পিছনে SKTEC Career Club এর সভাপতি, তাহমিদ আহমেদ এবং সাধারণ সম্পাদক আহমেদ আল-আমিনের নেতৃত্ব একটি অনবদ্য ভূমিকা পালন করেছে। টেক্সটাইলের এর শিক্ষার্থীদের জন্য তাঁদের দুরুদৃষ্টি চিন্তা ভাবনা Olympiad এর সাফল্যের অন্যতম হাতিয়ার হিসাবে কাজ করেছে।

    Textile Olympiad 3.0 এর অভাবনীয় সাফল্যে ইঞ্জিনিয়ার ফাহাদ মাহমুদ মারুত, মডারেটর, SKTEC Career Club বলেন,

    “টেক্সটাইল অলিম্পিয়াড 3.0 ছিল আমাদের অংশগ্রহণকারীদের জন্য তাঁদের দক্ষতা এবং সৃজনশীলতার প্রমাণের এক সুবর্ণ সুযোগ । এই ইভেন্টটি টেক্সটাইল শিল্পের ভবিষ্যত লিডারদের সত্যিকার অর্থে প্রদর্শন করেছে। “

    টেক্সটাইল জগতের এই মেগা Olympiad টি, পরবর্তী প্রজন্মের নেতৃত্ব এবং উদ্ভাবকদের অনুপ্রাণিত করবে এবং সাধারণ শিক্ষার্থীদের মধ্যে থাকা সুপ্ত প্রতিভা, সৃজণশীলতা প্রকাশের একটি অনন্য মাধ্যম হিসাবে কাজ করবে।

    {“remix_data”:[],”source_tags”:[],”origin”:”unknown”,”total_draw_time”:0,”total_draw_actions”:0,”layers_used”:0,”brushes_used”:0,”photos_added”:0,”total_editor_actions”:{},”tools_used”:{},”is_sticker”:false,”edited_since_last_sticker_save”:false,”containsFTESticker”:false}
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments