Monday, June 24, 2024
More
    HomeTES-NewsTES Team PCIU “Basic knowledge on merchandising course “

    TES Team PCIU “Basic knowledge on merchandising course “

    উৎপলবর্ণা বড়ুয়া,টিইএস।

    টি ই এস টিম পিসি আই ইউ সবসময় এমন কিছু আয়োজন করে থাকে,যা সকল টেক্সটাইল শিক্ষার্থীদের  জন্য সবসময় লাভজনক । যেখানে সমাজের প্রতিটি চাকরিক্ষেত্র  ক্রমাগত প্রতিযোগিতামূলক হয়ে উঠছে,সেক্ষেত্রে নিজেকে সমৃদ্ধ করতে,নিজের গুণ,প্রতিভাগুলোকে বিকাশিত করার কোন বিকল্প নেই।
    টেক্সটাইল জগতের শিক্ষার্থীদের জন্য মার্চেন্ডাইজিং খুব চেনা একটি শব্দ,কারণ মারচেন্ডাইজিং  টেক্সটাইলে জগতের গুরুত্বপূর্ণ একটি সেক্টর। একজন মার্চেন্ডাইজার থেকে অনেক বিষয় এর উপর দৃষ্টি রাখতে হয়। যেগুলোর প্রাথমিক ধারণা আমাদের কমবেশি সকল টেক্সটাইল শিক্ষার্থীদের জেনে রাখা উচিৎ এবং অনেকেরই স্বপ্নের চাকরি একজন মার্চেন্ডাইজার হওয়া। 

    এই মার্চেন্ডাইজিং এর বিষয়ে নিজের সাধারণ জ্ঞান বৃদ্ধি করতে এবং সেই পন্থা অনুসরণ করে নিজেকে এগিয়ে রাখতে টি ই এস টিম পিসি আই ইউ আবারো একটি উন্নয়নমূলক  ৪ দিন  ব্যাপী   একটি কোর্স এর আয়োজন করে ‘ Basic knowledge on Merchandizing Course ‘ যে কোর্সের উদ্ভোদন শুরু হয়   ৩ জুলাই ২০২১,৮ঃ৩০ ঘটিকায়,গুগল মিটের মাধ্যমে  এবং ২য়,৩য়, ৪র্থ দিন যথাক্রমে অনুষ্ঠিত হয়েছিল ৩,৪ এবং৫ জুলাই।।১ম দিনে কোর্সের উদ্ভোদনীতে শুভেচ্ছামূলক বক্তব্য রাখেন  জনাব রিফাতুর রহমান স্যার(Founder of Textile Engineers Society) এবং কোর্সের বিশেষ অতিথি জনাব বিশ্বাস জুবায়ের আনম স্যার((Ass Manager(Marketing & Merchandizing)Epyllion group))।তিনি নিজের সংগৃহিত গুরুত্বপূর্ণ কিছু তথ্য, অভিজ্ঞতা উক্ত অনুষ্ঠানে  সবার মাঝে বন্টণ করেছিলেন,সবাইকে পরামর্শ দিয়েছিলেন কি কি বিষয় মাথায় রাখতে হবে এবং কি কি বিষয় এড়িয়ে চলতে হবে মার্চেন্ডাইজার হওয়ার ক্ষেত্রে।

    এবং এই পুরো কোর্সটি যার নিরলস বিশেষ নেতৃত্বে পরিচালিত হয়েছে,যার নেতৃত্ব ছাড়া অনুষ্ঠানের সার্থকতা কখনোই সম্ভব ছিল না,তিনি হলেন জনাব ফেরদৌস আহমেদ স্যার (Merchandizer Of TCW  Trends Inc)।পুরো কোর্সটিতে স্যার খুব সুন্দর,সাবলীল ভাষায় গুরুত্বপূর্ণ ব্যাপারগুলো আমাদের সামনে তুলে ধরেছেন এবং যথেষ্ট ধৈর্য্যের সাথেই কোর্সের ক্লাসগুলো সমপন্ন করেছেন,যার কারণে টি ই এস টিম পিসি আই ইউ চিরকৃতজ্ঞ থাকবে।।।
    কোর্সটিতে হোস্টের ভূমিকা পালন করনেঃ
    ⚫ আফিয়া শামা বৃন্তা,
    ⚫উৎপলবর্ণা বড়ুয়া,
    ⚫হিমাদ্রি চক্রবর্তী এবং
    ⚫রিয়াজ আহেমদ।।

    কোর্সটি ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ‘র সকল টেক্সটাইল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত ছিল,যেখানে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে ১৯৪ জন শিক্ষার্থী এবং উপস্থিতিও মোটামুটি নজরকাড়া ছিল।
    উক্ত আয়োজনেরইভেন্ট কনভেনর এর দায়িত্বে ছিলেন সৈকত দে ও ক্যাম্পাস প্রতিনিধি এস,এম,আসাদুল্লাহ রাব্বুলের তত্তাবধানে পুরো টিমে কাজ করেন নওশীন সাদিয়া ,কাওসার নাহিন,মোকাররম রহমান সেওয়াজ সেওয়াজ,সাইফুল্লাহ মোহাম্মদ আইদিদ,আব্দুল্লাহ আল হোসেন নয়ন,নিলয় ভট্টাচার্য, ইসরাত জাহান তাসকিয়া,মেহেদী হাসান ভুইয়া,মাইমুনা আলম আনিকা  সহ আরো অনেকে।।।

    কোর্সের শেষ দিনে কনভেনর সৈকত দে এবং ক্যাম্পাস প্রতিনিধি . এম.  আসাদুল্লাহ রাব্বুল শুভেচ্ছামূলক বক্তব্য দেন  এবং জনাব ফেরদৌস আহমেদ স্যারকে  কৃতজ্ঞতা জানায় এবং এই আশাও ব্যক্ত করে আগামীতে আরো কেরিয়ার উন্নয়নমূলক কর্মসূচী,সেমিনার,ইভেন্ট উপহার দিতে পারবে টি ই এস টিম পি সি আই ইউ।।।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments