TEXTILE WAVE 10th Edition (May Issue)

0
52
TEXTILE WAVE (May Issue)

নাজিফা তাবাসসুম, টিইএস।

“যদি কাল কিছু অর্জন করতে চাও, তবে আজ থেকেই স্বপ্ন দেখা শুরু করো”। হ্যা, এমন প্রবাদ বাক্যে বিশ্বাস রেখেই টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির পথ চলা শুরু।সৃষ্টিকালে আমাদের সংখ্যা ছিল নগণ্য। বলতে গেলে দু’হাত ছিল খালি। কিন্তু, আজ? আজ আমরা সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেকটাই স্বয়ংসম্পূর্ণ। টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি আজ ৩২হাজার মেম্বার নিয়ে এগিয়ে চলছে। নতুন নতুন টিম গঠন করা হচ্ছে। শুরু করা হয়েছে আমাদের নিজস্ব ইউটিউব চ্যানেলও। প্রতিটি টিমেই কাজ করছে তরুন প্রজন্ম। তারা সকলেই কি সুন্দর আগ্রহী!!! তা বলার অপেক্ষা রাখেনা।

করোনার মতো মহামারীও ধরে রাখতে পারেনি আমাদের। টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির অনলাইনে আয়োজিত বিভিন্ন সেশন বা প্রতিযোগিতামূলক অনুষ্ঠান দ্বারা কয়েক ঝঁাক শিক্ষার্থী নিজের দক্ষতাকে বাড়িয়ে এগিয়ে চলছে। ঘরে বসেই তারা সুযোগ পাচ্ছে নিজেকে শক্ত করে গড়ে তোলার। আর তা সম্ভবপর হয়েছে একমাত্র এই প্রানপ্রিয় গ্রুপটির মাধ্যমে।

বাংলার ইতিহাসের টেক্সটাইল বিষয়ক সবচেয়ে প্রথম বাংলা ম্যাগাজিন “TEXTILE WEAVE“,যার ১০ম ম্যাগাজিনের কাজ চলতি বছরের মে মাসে প্রকাশিত হয়েছে ।এখানে কাজ করতে পারছে যে কেউ। প্লার্টফর্মটি সম্পুর্ন উন্মুক্ত রয়েছে। নির্দিষ্ট কিছু দিকে খেয়াল রেখে খুব সহজেই কাজ করা যায় এই ম্যাগাজিনটিকে। এখানে থাকে টেক্সটাইল সম্পর্কিত যুপোযোগী সকল তথ্য। টেক্সটাইলের বিভিন্ন গবেষণা, নতুন নতুন আবিস্কার, বর্তমান পরিস্থিতি সবই থাকছে এ ম্যাগাজিনে। একটি সাধারণ মানুষ এই ম্যাগাজিন পড়লেও যথেষ্ট পরিমান জ্ঞান আরোহন করতে পারবে। ম্যাগাজিনের বিভিন্ন অংশে রয়েছে বিভিন্ন বিষয়। এবং সেগুলো খুবই গোছানো। এই ম্যাগাজিনের নিয়মিত পাঠকরা নিজের জ্ঞানকে নিমিষেই বাড়িয়ে তুলছে মাত্র একটি ক্লিকের মাধ্যমে।

সকলেই টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটির থাকুন। নিয়মিত আমাদের ম্যাগাজিন পাঠ করুন। টেক্সটাইল সম্পর্কে জানুন। ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here