Saturday, April 13, 2024
More
    HomeCampus Newsআন্তর্জাতিক মানের টেক্সটাইল টেস্টিং করতে প্রস্তুত বুটেক্স

    আন্তর্জাতিক মানের টেক্সটাইল টেস্টিং করতে প্রস্তুত বুটেক্স

    -মো রাফি সারোয়ার, বুটেক্স প্রতিনিধি

    বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) টেক্সটাইল টেস্টিং অ্যান্ড কনসাল্টেশন সার্ভিস (টিটিসিএস) বাংলাদেশ অ্যাক্রিডিটেশন বোর্ডের (বিএবি) সার্টিফিকেট অর্জন করেছে। আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও) সনদপ্রাপ্ত বুটেক্সের টিটিসিএস ল্যাবে এখন থেকে আন্তর্জাতিক মানের প্রায় সকল ধরনের টেক্সটাইল পণ্যের পরীক্ষা করা যাবে।

    আজ সোমবার (২৮ আগস্ট) রাজধানীর শিল্প মন্ত্রণালয়ের এক সভাকক্ষে বুটেক্সের উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামানের হাতে এই সার্টিফিকেট তুলে দেন প্রতিষ্ঠানের মহাপরিচালক প্রকৌশলী শেখ ফয়েজুল আমীন। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন ও টিটিসিএস ল্যাবের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

    অনুষ্ঠানের একপর্যায়ে বিএবি’র মহাপরিচালক প্রকৌশলী শেখ ফয়েজুল আমীন বলেন, বুটেক্সের এই সার্টিফিকেট অর্জনের মাধ্যমে দেশের টেক্সটাইল টেস্টিং জগতে নবযুগের সূচনা হলো। তাছাড়া, স্বল্পমূল্যে দেশী ও বিদেশী আমদানিকারক প্রতিষ্ঠানগুলো এখন থেকে বুটেক্সের টিটিসিএস থেকে সেবা গ্রহণ করতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

    তাছাড়া, কোয়ালিটি বজায় রেখে সেবা প্রদানের বিষয়টি সম্পর্কে কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় কখনো কোয়ালিটিতে আপোষ করেনি এবং ভবিষ্যতেও করবে না। সেবাগ্রহিতাদের সরকারি প্রতিষ্ঠান বুটেক্স থেকে সেবা গ্রহনেরও উদাত্ত আহবান জানান তিনি। স্বল্পসময়ে এবং স্বল্প খরচে বুটেক্সের টেক্সটাইল টেস্টিং সেবা অব্যাহত রাখার ব্যাপারে দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন বুটেক্সের উপাচার্য।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments