উদযাপিত হলো “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি” এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী

0
449
উদযাপিত হলো

আবিদা ফেরদৌসি, টিইএস।

আমরা নবীন তেজ-প্রদীপ্ত বীর তরুণ
বিপদ বাঁধার কণ্ঠ ছিঁড়িয়া শুষিব খুন!
আমরা ফলাব ফুল-ফসল।
অগ্র-পথিক রে যুবাদল,
জোর কদম       চল রে চল।।

—কাজী নজরুল ইসলাম

এরকমই কোনো এক চিন্তাধারা মাথায় রেখে ঠিক ৩ বছর আগে যাত্রা শুরু করে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি। শূন্য থেকে শুরু থেকে এখন এই সোসাইটির ফেইসবুক গ্রুপের সদস্যসংখ্যা ৩৮ হাজার ছুঁই ছুঁই। প্রায় ২০ ক্যাম্পাস এর স্টুডেন্টরা এই সোসাইটির সাথে কাজ করে যাচ্ছে।

গত ২৮ ই আগস্ট, শনিবার হাটি হাটি পা করে সফলতার চতুর্থ বছরে পা রেখেছে “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি”।টিইএসের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী অত্যন্ত আনন্দের সাথে সমগ্র টিইএস বাসীকে নিয়ে সন্ধ্যা ৮ঃ৩০ মিনিটে একটি অনলাইন প্রোগ্রামের মাধ্যমে অনুষ্ঠিত হয়।সমগ্র অনুষ্ঠানটি অত্যন্ত সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত পরিচালনা করেন টিইএসের দুজন পরিচিত মুখ চৈতি দেবনাথ বৃষ্টি এবং এমডি. রাশিদ। অনুষ্ঠানটি সরাসরি লাইভের মাধ্যমে “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স” এর পেইজ থেকে সম্প্রচারিত হয়।

বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত ছিলেন হুরাইন হাই-টেক ফেব্রিক লিমিটেড এর চিফ মার্কেটিং অফিসার আবদুল হাকিম, ইউনিফিল টেক্স বিডি গ্রুপের জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার এস. এম. আবদুর রহমান, ইমন ফ্যাশনস লিমিটেড এর এক্সিকিউটিভ ডিরেক্টর বিশ্বজিৎ সাহা, ভার্নার এএস ডেনিম এন্ড ওভেন ক্যাটাগরি এর টিম লিডার এবং Textile Tech Association AHS এর ফাউন্ডার সাবরিনা শারমিন সহ আরো যুক্ত ছিলেন All Over Printing Technologies of Bangladesh এর জেনারেল সেক্রেটারি এবং Unifill Composite Dyeing Mills Ltd এর চিফ ডিজাইনার জনাব, শওকত হোসাইন সোহেল। তারা প্রত্যেকেই তাদের গুরুত্বপূর্ণ বক্তব্যের মাধ্যমে টেক্সটাইল ইঞ্জিনিয়ারস সোসাইটি এর মত সংগঠনের প্রয়োজনীয়তা এবং টেক্সটাইল শিল্পের বর্তমান অবস্থা তুলে ধরেন।

এছাড়াও প্রোগ্রামে উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি এর ফাউন্ডার এমডি. রিফাতুর রহমান মিয়াজী। সেই সাথে আরো উপস্থিত ছিলেন টিইএসের ম্যানেজিং এডিটর এমডি. মোরশেদ আলি , ইভেন্ট কো-অরডিনেটর হাসিবুল হাসান সুজন, সোশিয়াল মিডিয়া কো-অরডিনেটর তানভির হোসাইন সরকার, ক্যাম্পাস নিউজ কো-অরডিনেটর খালেদুর রহমান সিয়াম। অতিথিবৃন্দের বক্তব্য শেষে কোর টিমের মেম্বাররা তাদের আবেগ, অনুভূতি সকলের কাছে তুলে ধরেন।

এরপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিইএসের সাথে যুক্ত বিভিন্ন ক্যাম্পাস টিমের প্রতিনিধিগণ। যারা প্রতিনিয়ত এই সোসাইটিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সবশেষে টিইএসের পরিচালিত বিভিন্ন টিম (ইউটিউব কনটেন্ট মেকিং টিম, ম্যাগাজিন টিম, জার্নাল টিম, ইনফরমেশনাল পোস্টার টিম, ভলান্টিয়ার টিম, মার্কেটিং টিম, জব পোস্টিং টিম, টেক্সটাইল জিজ্ঞাসা , গ্রাফিক্স টিম, সোশিয়াল মিডিয়া এঙ্গেজমেন্ট এবং টেক্সটাইল বেসিক) থেকে একজন করে টিমের প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এরপর অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here