এবারের ঈদ আয়োজনে যা যা থাকছে

0
132
এবারের ঈদ আয়োজনে যা যা থাকছে

দরজায় কড়া নাড়ছে আসন্ন ঈদুল ফিতর। ঈদকে ঘিরে সাধারণ মানুষের প্রস্তুতি এবার একটু বেশি। এর আগে দুই বছরে বিশ্বব্যাপী করোনা প্রাদুর্ভাবের পর এবারের ঈদকে ঘিরে আয়োজনের কমতি নেই কোথাও।স্ক্রিন প্রিন্ট, ডিজিটাল প্রিন্ট, কারচুপি, এমব্রয়ডারির কাজ, জিওমেট্রিক, ট্র্যাডিশনাল, ফ্লোরাল এমন অনেক কিছুই থাকছে এবারের ঈদ আয়োজনের পোশাকের মোটিফ হিসেবে। এ লাইন, সিমেট্রিক, এসিমেট্রিক নিয়ে বিভিন্ন কাজ থাকছে পোশাকগুলোর প্যাটার্নে। এছাড়াও কালারের ক্ষেত্রে ভাইব্রেন্ট রাখা হয়েছে এবারের ঈদ কালেকশন।

মেয়েদের পোশাকঃ
ঈদুল ফিতরের এবারের আয়োজনে মেয়েদের জন্য থাকছে- সিঙ্গেল পিস কামিজ, লন থ্রি পিস, আনইস্টিচ লন, আকর্ষণীয় পার্টি থ্রি পিস, এথনিক কুর্তি, ফ্যাশন টপস, কাফতান, সুতির শাড়ি, ডিজিটাল প্রিন্টের শাড়ি ও ডেনিমের কালেকশন।

ছেলেদের পোশাকঃ-
এবারের আয়োজনে ছেলেদের জন্য থাকছে পাঞ্জাবি, কাবলি সেট, সিঙ্গেল পিস কাবলি, ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট, টি-শার্ট, পোলো শার্ট, ফতুয়া, কাতুয়া, ডেনিম প্যান্ট, চিনো প্যান্ট, কার্গো প্যান্ট, পায়জামা ইত্যাদি।

মেয়ে শিশুদের পোশাকঃ-
ঈদ আয়োজনে  মেয়ে শিশুদের জন্য থাকছে ফ্রক, পার্টি ফ্রক, থ্রি-পিস, জাম্প সুট, ফ্যাশন টপস, নিমা সেট, টপ বোটম সেট।

ছেলে শিশুদের পোশাকঃ-
ঈদ আয়োজনে ছেলে শিশুদের শার্ট বা ফতুয়ায় প্রাধান্য পাচ্ছে শর্ট স্লিভ ও ফুল স্লিভ। লং প্যান্টের পাশাপাশি রয়েছে কোয়ার্টার প্যান্ট। সাদা পাঞ্জাবির পাশাপাশি ভাইব্রেন্ট কালারেরও পাঞ্জাবি থাকছে।ছেলে শিশুদের জন্য আরও থাকছে পাঞ্জাবি, কাতুয়া, লং ও শর্ট স্লিভ শার্ট, পলো টি-শার্ট, ফ্যাশনেবল শার্ট-প্যান্ট সেট, বয়েজ কার্গো ইত্যাদি। থাকছে বাবা-ছেলের পাঞ্জাবি ও কাবলির মিনিমি।

বৈচিত্রতা ও বিভিন্ন  ফেব্রিক্সঃ-
প্রকৃতি ও ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে এবারের ঈদে সুতিসহ আরামদায়ক কাপড়ে তৈরি এসব পোশাকের কাটিং ও প্যাটার্নে রয়েছে বৈচিত্র্য। পাশাপাশি থাকছে ফেব্রিক্স ও ট্রেন্ডের ভিন্নতাও। এসব পোশাকে ব্যাবহার করা হয়েছে, কটন, ভিসকস, শার্টিন, নেট, ডেনিম ও টুইল ফেব্রিক্স, জ্যাকার্ড কটন, ডবি কটন, জর্জেট, সিল্ক ইত্যাদি।
সোর্সঃwww.jagonews.com
সারা লাইফস্টাইল


মারিয়া খানম মাইশা
বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here